বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > একসঙ্গে খুলে গেল ভিক্টোরিয়া মেমোরিয়াল ও রবীন্দ্র সরোবর লেক

একসঙ্গে খুলে গেল ভিক্টোরিয়া মেমোরিয়াল ও রবীন্দ্র সরোবর লেক

খুলে দেওয়া হল রবীন্দ্র সরোবর।

করোনাভাইরাস এবং পরবর্তীকালে ইয়াসের মতো বিধ্বংসী ঘূর্ণিঝড়ের জেরে বন্ধ ছিল রবীন্দ্র সরোবর।

করোনাভাইরাসের দাপটে বারবার বন্ধ হয়ে গিয়েছে ভিক্টোরিয়া মেমোরিয়াল এবং রবীন্দ্র সরোবরের দরজা। আজ, সোমবার থেকে তা খুলে দেওয়া হল। দুটি জায়গাই খুলে দেওয়া হল। ভিক্টোরিয়া মেমোরিয়ালে এখন শুধুমাত্র উদ্যান এলাকাই খোলা থাকছে। আর রবীন্দ্র সরোবর খুলে দেওয়া হয়েছে প্রাতঃভ্রমণকারীদের জন্য। এখানে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত খোলা থাকবে।

কী জানাচ্ছেন ভিক্টোরিয়া মেমোরিয়ালের কিউরেটর?‌ এদিন কিউরেটর জয়ন্ত সেনগুপ্ত বলেন, ‘‌কাউন্টার থেকে বা অনলাইন অ্যাপের মাধ্যমে টিকিট কেটে প্রবেশ করা যাবে। এছাড়াও প্রাতঃভ্রমণের জন্য যে সমস্ত নাগরিকের বৈধ বার্ষিক পাস রয়েছে, তাঁরাও নির্ধারিত সময়ে ভিক্টোরিয়ার উদ্যানে হাঁটাহাঁটি এবং কসরত করতে পারবেন। তবে দিনের অন্যান্য সময়ে ভিক্টোরিয়ার উদ্যান এবং গ্যালারি সরকারি বিধি মেনে ৩১ জানুয়ারি পর্যন্ত বন্ধই থাকবে।’‌

অন্যদিকে খুলে গেল কলকাতার ফুসফুস রবীন্দ্র সরোবর লেক। করোনাভাইরাস এবং পরবর্তীকালে ইয়াসের মতো বিধ্বংসী ঘূর্ণিঝড়ের জেরে বন্ধ ছিল রবীন্দ্র সরোবর। এখানে হারিয়ে গিয়েছিল উদ্যানের চেনা ছবিটা। এবার রবীন্দ্র সরোবর লেক প্রাতঃভ্রমণকারীদের জন্য খুলে দেওয়া হয়। তাই আজ প্রাতঃভ্রমণে আসতে পেরে খুশি প্রাতঃভ্রমণকারীরা।

এই বিষয়ে প্রাতঃভ্রমণকারীরা বলেন, ‘‌ হাঁটতে এসে অনেকের সঙ্গে দেখা হয়, কথা হয়। মাঝে সব বন্ধ হয়ে গিয়েছিল। আবার খুলেছে ভালো লাগছে। রাস্তা দিয়ে হাঁটার সময়ে দেখলাম লেক খোলা। সকলে হাঁটছেন। এই দৃশ্য অনেক দিন দেখা যায়নি।’‌ রবীন্দ্র সরোবর খুলে যাওয়ায় স্বাভাবিকভাবেই ছন্দে ফিরল দক্ষিণ কলকাতার ফুসফুস।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

6G ইন্টারনেট চালু করার জন্য স্যাটেলাইট উৎক্ষেপণ করল চিন আমি জঙ্গি!বেঙ্গালুরুতে বিমান ছাড়ার আগেই নামলেন ছাত্র, CISF প্রশ্ন করতেই এল জবাব অ্যাঞ্জিয়োগ্রাফি করা যাবে কার্বন-ডাই-অক্সাইড দিয়ে! মেয়েকে বশীকরণ! ‘শয়তান’ মাধবনের ব্ল্যাক ম্যাজিকের সামনে অসহায় অজয়, দেখুন ভিডিয়ো ঘি নাকি মাখন? কোনটি খেলে শরীরের বেশি ক্ষতি হয় আজও শৈশবের ভয়ঙ্কর স্মৃতি ভুলতে পারছেন না? নিজেকে ভালো রাখার জাদুমন্ত্র জেনে নিন ‘চাহিদা’ মেটাতে হবে, পরীক্ষার হল থেকে বের করে বলেন স্যার, অভিযোগ JU-র ছাত্রীর বুমরাহর জায়গায় আকাশ না অক্ষর, রজত কি ফের সুযোগ পাবেন? দেখুন ভারতের সম্ভাব্য XI ঝাঁ চকচকে, বিলাসবহুল! চলুন ঘুরে দেখি গৌরী খানের 'তরী'র অন্দরমহল অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়েতে আসছেন বিল গেটস থেকে জুকারবার্গ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.