আইসোলেশন শয্যা, স্বাস্থ্যকর্মী সুরক্ষার জন্য প্রয়োজনীয় সামগ্রী বাড়ানো হচ্ছে বলে জানান মোদী (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)
আইসোলেশন শয্যা, স্বাস্থ্যকর্মী সুরক্ষার জন্য প্রয়োজনীয় সামগ্রী বাড়ানো হচ্ছে বলে জানান মোদী (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)

করোনা মোকাবিলায় স্বাস্থ্য পরিকাঠামো তৈরিতে ১৫,০০০ কোটি টাকা বরাদ্দ কেন্দ্রের

  • মোদী জানান, আইসোলেশন শয্যা, স্বাস্থ্যকর্মী সুরক্ষার জন্য প্রয়োজনীয় সামগ্রী, আইসিইউ শয্যা, ভেন্টিলেটর ও অন্যান্য প্রয়োজনীয় স্বাস্থ্য সামগ্রীর সংখ্যা দ্রুত বাড়ানো হচ্ছে।

বিশ্বের অন্যতম সেরা স্বাস্থ্য পরিকাঠামো থাকা সত্ত্বেও করোনাভাইরাস মোকাবিলায় হিমশিম খাচ্ছে ইতালি। এই পরিস্থিতিতে ভারতে স্বাস্থ্য পরিকাঠামো আরও উন্নত করতে ১৫,০০০ কোটি টাকা মঞ্জুর করল কেন্দ্র।

করোনাভাইরাস লাইভ আপডেট

মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণে রাজ্য সরকারগুলিকে আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, 'এই মুহূর্তে স্বাস্থ্য পরিষেবাই রাজ্য সরকারের একমাত্র লক্ষ্য হওয়া উচিত।' একইসঙ্গে মোদী জানান, আইসোলেশন শয্যা, স্বাস্থ্যকর্মী সুরক্ষার জন্য প্রয়োজনীয় সামগ্রী, আইসিইউ শয্যা, ভেন্টিলেটর ও অন্যান্য প্রয়োজনীয় স্বাস্থ্য সামগ্রীর সংখ্যা দ্রুত বাড়ানো হচ্ছে।

আরও পড়ুন : Covid-19: আতঙ্কের কারণ নেই, লকডাউনে অত্যাবশ্যক পণ্য, ওষুধ সব পাওয়া যাবে, আশ্বাস মোদীর

পাশাপাশি, করোনা আক্রান্তদের চিকিৎসার পরিকাঠামো তৈরিতে ১৫,০০০ কোটি টাকা বরাদ্দের ঘোষণা করেন মোদী।

আরও পড়ুন : Coronavirus testing centre in Bengal: ছাড়পত্র উত্তরবঙ্গ মেডিক্যালের, রাজ্যের ৫ বেসরকারি ল্যাবে শুরু হবে করোনা পরীক্ষা

উল্লেখ্য, ভারতে করোনার প্রকোপ ক্রমশ বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, বুধবার সকাল পর্যন্ত দেশে মোট ৫৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে মঙ্গলবার মধ্যরাত থেকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত দেশে লকডাউনের ঘোষণাও করেছেন মোদী।

বন্ধ করুন