বাংলা নিউজ > হাতে গরম > Covid-19: করোনার জেরে পয়লা এপ্রিল থেকে শুরু হবে না জনগণনা ও NPR-এর কাজ

Covid-19: করোনার জেরে পয়লা এপ্রিল থেকে শুরু হবে না জনগণনা ও NPR-এর কাজ

এনপিআর. এনআরসি ও সিএএ-এর বিরুদ্ধে প্রতিবাদ

১৪ এপ্রিল অবধি চলবে লকডাউন করোনাভাইরাসের প্রকোপের জেরে। সেই কারণে পিছিয়ে গেল জনগণনা ও জাতীয় জনসংখ্যা রেজিস্টার আপডেটের কাজ। এদিন স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এই কথা জানানো হয়েছে।

পয়লা এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল সেনসাস ও এনপিআর-এর কাজ। এনপিআরে অতিরিক্ত প্রশ্ন সংযোজন হওয়া নিয়ে শুরু হয়েছিল বিতর্ক। এনপিআর আসলে এনআরসি ব্যাকডোর দিয়ে নিয়ে আসার একটা অছিলা, এমনই অভিযোগ করেছিলেন বিরোধীরা। যদিও সেই কথা উড়িয়ে দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তবুও পশ্চিমবঙ্গ সহ অধিকাংশ বিরোধী শাসিত রাজ্য এনপিআর করতে দেবে না বলে সাফ জানিয়েছিল। যদিও তাতে পিছু হটেনি কেন্দ্র। পয়লা এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল কাজ।কিন্তু করোনার জেরে এখন সব পরিকল্পনাই বানচাল। আপাতত জনগণনা ও এনপিআর হবে না।

সেপ্টেম্বরের শেষ অবধি হওয়ার কথা ছিল এই দুই দেশব্যাপী প্রকল্প। করোনার প্রকোপ কমলেই তবে ফের সরকার বিচার বিবেচনা করে দেখবে কবে শুরু হবে সেনসাস ও এনপিআর। তাই আপাতত নতুন তারিখ জানানো হচ্ছে না সেনসাস ও এনপিআর-এর কাজ শুরুর।

হাতে গরম খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.