বাংলা নিউজ > হাতে গরম > হাসপাতালে ১৬ ঘণ্টার বেশি কাজ করেও মেলেনি ভাতা, প্রতিবাদে ত্রিপুরার মেডিক্যাল ইন্টার্নরা
গত দুই মাস ধরে স্টাইপেন্ড না পাওয়ায় প্রতিবাদ করলেন আগরতলা মেডিক্যাল কলেজের ইন্টার্নরা।
গত দুই মাস ধরে স্টাইপেন্ড না পাওয়ায় প্রতিবাদ করলেন আগরতলা মেডিক্যাল কলেজের ইন্টার্নরা।

হাসপাতালে ১৬ ঘণ্টার বেশি কাজ করেও মেলেনি ভাতা, প্রতিবাদে ত্রিপুরার মেডিক্যাল ইন্টার্নরা

  • এক ইন্টার্ন জানিয়েছেন, ‘দিনে ১৬ ঘণ্টারও বেশি হাসপাতালে কাজ করার পরেও ভাতার টাকা থেকে বঞ্চিত হওয়া অত্যন্ত দুর্ভাগ্যজনক।

বিশ্ব চিকিৎসক দিবস উদযাপনের মাঝেই গত দুই মাস ধরে স্টাইপেন্ড না পাওয়ার প্রতিবাদে বিক্ষোভ দেখালেন আগরতলার সরকারি মেডিক্যাল কলেজের প্রায় ৯০ জন ইন্টার্ন। 

নিয়ম অনুযায়ী মাসিক ১৮,০০০ টাকা ভা পেয়ে থাকেন ত্রিপুরার মেডিক্যাল ইন্টার্নরা। কিন্তু গত দুই মাস ধরে তাঁরা টাকা পাচ্ছেন না বলে অভিযোগ। বুধবার সকাল থেকে দিনভর বিক্ষোভ দেখানোর পরে বিকেলে তাঁদের সঙ্গে দেখা করেন মেডিক্যাল কলেজের সুপারিন্টেন্ডেন্ট দেবাশিস রায় ও অন্যান্য চিকিৎসা আধিকারিকরা। তাঁদের সঙ্গে আলোচনার পরে প্রতিবাদ তুলে নেওয়া হয়। 

প্রতিবাদে শামিল এক ইন্টার্ন জানিয়েছেন, ‘দিনে ১৬ ঘণ্টারও বেশি হাসপাতালে কাজ করার পরেও ভাতার টাকা থেকে বঞ্চিত হওয়া অত্যন্ত দুর্ভাগ্যজনক। প্রতিবাদ জানানোর পরে আমাদের সংস্যার সমাধান করা হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।’

অন্য দিকে, সুপার দেবাশিস রায় জানিয়েছেন, ‘ওঁরা সবে মাত্র ইন্টার্ন হিসেবে যোগ দিয়েছেন। প্রথম বার ভাতা পেতে একটু সময় লাগে। ওঁদের সঙ্গে করে আশ্বাস দিয়েছি যে, এক সপ্তাহের মধ্যে ওঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ভাতার অর্থ জমা পড়ে যাবে। স্বাস্থ্য পরিষেবা এখন স্বাভাবিকই রয়েছে।’

বন্ধ করুন