বাংলা নিউজ > কর্মখালি > 7th Pay Commission Recruitment: সপ্তম বেতন কমিশনের অন্তর্গত ৪ হাজার শূন্যপদে নিয়োগ,অষ্টম পাশ হলেই করা যাবে আবেদন

7th Pay Commission Recruitment: সপ্তম বেতন কমিশনের অন্তর্গত ৪ হাজার শূন্যপদে নিয়োগ,অষ্টম পাশ হলেই করা যাবে আবেদন

প্রতীকী ছবি: এএনআই  (ANI )

7th Pay Commission Recruitment: নিরাপত্তা ও ভালো বেতন-এই দুটি কারণে বেশিরভাগ মানুষই সরকারি চাকরির দিকে ঝোঁকে। এবার এরকমই একটি সুযোগ নিয়ে এল ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া। ৪ হাজারেরও বেশি পদে নিয়োগ করা হবে। সপ্তম পে কমিশনের নিয়ম অনুযায়ী মিলবে লোভনীয় বেতনও।

করোনা মহামারিতে চাকরির বাাজারে আগুন লেগেছে। এ পরিস্থিতিতে যদি চাকরির নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয় এর থেকে খুশির খবর বোধহয় আর কিছু হয় না। তার উপর তা যদি সরকারি চাকরি হয় তাহলে তো কথাই নেই। নিরাপত্তা ও ভালA বেতন-এই দুটি কারণে বেশিরভাগ মানুষই সরকারি চাকরির দিকে ঝোঁকে। এবার এরকমই একটি সুযোগ নিয়ে এল ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া। ৪ হাজারেরও বেশি পদে নিয়োগ করা হবে। সপ্তম পে কমিশনের নিয়ম অনুযায়ী মিলবে লোভনীয় বেতনও।

মোট শূন্যপদের সংখ্যা :

মোট শূন্য পদ রয়েছে ৪৭১০ টি। এর মধ্যে গ্রেড ২, ৩ ও ৪ অন্তর্ভুক্ত।

গ্রেড-২ তে শূন্যপদ : ৩৫

গ্রেড-৩ তে শূন্যপদ : ২৫২১

গ্রেড-৪ তে শূন্যপদ : ২১৫৪ টি

শিক্ষাগত যোগ্যতা :

অষ্টম ও দশম শ্রেণি পাশ করলেই এই পদে আবদেন করা যাবে।

বয়সসীমা :

১৮ থেকে ৩০ বছরের মধ্যে হলেই এই পদগুলিতে আবেদন করা যাবে। কেন্দ্রের সংরক্ষণের নিয়ম অনুযায়ী তফশিলি জনজাতি ও উপজাতিরা বয়সসীমায় ছাড় পাবে।

আবেদনের ফি :

এই পদগুলিতে আবেদনের জন্য আবেদনকারীকে কোনও ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি :

অনলাইনেই আবেদন করা যাবে। ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট fci.gov.in এ যেতে হবে।

বেতন :

সপ্তম পে কমিশনের ভিত্তিতে বেতন মিলবে এই শূন্যপদে নিয়োজিত চাকরিপ্রার্থীদের।

নির্বাচন পদ্ধতি :

বিভিন্ন পদে নিয়োগের জন্য শারীরিক দক্ষতা, লিখিত পরীক্ষা, মেডিকেল পরীক্ষা দিতে হবে। সব পরীক্ষায় উত্তীর্ণ হলে যাবতীয় নথিপত্র যাচাই করে তবে নিয়োগ দেওয়া হবে।

কর্মখালি খবর

Latest News

কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের ইয়ে ক্যায়সে 'পরমাত্মা' হ্যায়? আদানিকে সাহায্য করতে…মোদীকে তীব্র খোঁচা রাহুলের একাধিকবার সুযোগ পেয়েও রান আউট করতে পারল না! এটা দেখে আপনিও হাসি চাপতে পারবেন না ওড়িশার মুখ্য়মন্ত্রীর বিশেষ সচিবকে সাসপেন্ডের নির্দেশ দিল কমিশন, কারণটা কী?

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.