বাংলা নিউজ > কর্মখালি > 7th Pay Commission Recruitment: সপ্তম বেতন কমিশনের অন্তর্গত ৪ হাজার শূন্যপদে নিয়োগ,অষ্টম পাশ হলেই করা যাবে আবেদন
প্রতীকী ছবি: এএনআই  (ANI )

7th Pay Commission Recruitment: সপ্তম বেতন কমিশনের অন্তর্গত ৪ হাজার শূন্যপদে নিয়োগ,অষ্টম পাশ হলেই করা যাবে আবেদন

  • 7th Pay Commission Recruitment: নিরাপত্তা ও ভালো বেতন-এই দুটি কারণে বেশিরভাগ মানুষই সরকারি চাকরির দিকে ঝোঁকে। এবার এরকমই একটি সুযোগ নিয়ে এল ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া। ৪ হাজারেরও বেশি পদে নিয়োগ করা হবে। সপ্তম পে কমিশনের নিয়ম অনুযায়ী মিলবে লোভনীয় বেতনও।

করোনা মহামারিতে চাকরির বাাজারে আগুন লেগেছে। এ পরিস্থিতিতে যদি চাকরির নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয় এর থেকে খুশির খবর বোধহয় আর কিছু হয় না। তার উপর তা যদি সরকারি চাকরি হয় তাহলে তো কথাই নেই। নিরাপত্তা ও ভালA বেতন-এই দুটি কারণে বেশিরভাগ মানুষই সরকারি চাকরির দিকে ঝোঁকে। এবার এরকমই একটি সুযোগ নিয়ে এল ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া। ৪ হাজারেরও বেশি পদে নিয়োগ করা হবে। সপ্তম পে কমিশনের নিয়ম অনুযায়ী মিলবে লোভনীয় বেতনও।

মোট শূন্যপদের সংখ্যা :

মোট শূন্য পদ রয়েছে ৪৭১০ টি। এর মধ্যে গ্রেড ২, ৩ ও ৪ অন্তর্ভুক্ত।

গ্রেড-২ তে শূন্যপদ : ৩৫

গ্রেড-৩ তে শূন্যপদ : ২৫২১

গ্রেড-৪ তে শূন্যপদ : ২১৫৪ টি

শিক্ষাগত যোগ্যতা :

অষ্টম ও দশম শ্রেণি পাশ করলেই এই পদে আবদেন করা যাবে।

বয়সসীমা :

১৮ থেকে ৩০ বছরের মধ্যে হলেই এই পদগুলিতে আবেদন করা যাবে। কেন্দ্রের সংরক্ষণের নিয়ম অনুযায়ী তফশিলি জনজাতি ও উপজাতিরা বয়সসীমায় ছাড় পাবে।

আবেদনের ফি :

এই পদগুলিতে আবেদনের জন্য আবেদনকারীকে কোনও ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি :

অনলাইনেই আবেদন করা যাবে। ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট fci.gov.in এ যেতে হবে।

বেতন :

সপ্তম পে কমিশনের ভিত্তিতে বেতন মিলবে এই শূন্যপদে নিয়োজিত চাকরিপ্রার্থীদের।

নির্বাচন পদ্ধতি :

বিভিন্ন পদে নিয়োগের জন্য শারীরিক দক্ষতা, লিখিত পরীক্ষা, মেডিকেল পরীক্ষা দিতে হবে। সব পরীক্ষায় উত্তীর্ণ হলে যাবতীয় নথিপত্র যাচাই করে তবে নিয়োগ দেওয়া হবে।

বন্ধ করুন