বাংলা নিউজ > কর্মখালি > NYKS Recruitment 2021: কেন্দ্রীয় মন্ত্রকের অধীনে প্রায় ১৪,০০০ পদে নিয়োগ, দশম শ্রেণি পাশেই আবেদন
প্রায় ১৪,০০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল নেহরু যুব কেন্দ্র সংগঠন। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
প্রায় ১৪,০০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল নেহরু যুব কেন্দ্র সংগঠন। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

NYKS Recruitment 2021: কেন্দ্রীয় মন্ত্রকের অধীনে প্রায় ১৪,০০০ পদে নিয়োগ, দশম শ্রেণি পাশেই আবেদন

  • আবেদন করতে হবে ২০ ফেব্রুয়ারির মধ্যে।

প্রায় ১৪,০০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল নেহরু যুব কেন্দ্র সংগঠন (এনওয়াইকেএস)। 'ন্যাশনাল ইয়ুথ কর্পস' প্রকল্পের আওতায় এনওয়াইকেএসের অফিসিয়াল ওয়েবসাইট nyks.nic.in-তে আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা। আবেদন চলবে আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত।

দেশজুড়ে ১৩,২০৬ জন স্বেচ্ছাসেবককে নিয়োগ করবে কেন্দ্রীয় যুব মন্ত্রকের অন্তর্গত এনওয়াইকেএস। প্রতিটি কেন্দ্রে মোটামুটি দু'জন স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে। প্রাথমিকভাবে এক বছরের জন্য মোতায়েন করা হবে। যে সময়সীমা শুরু হবে আগামী ১ এপ্রিল থেকে। চলবে আগামী বছরের ৩১ মার্চ পর্যন্ত। দ্বিতীয় বছরেও নিয়োগ করা হতে পারে। 

শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা :

আবেদনকারীদের দশম শ্রেণি উত্তীর্ণ হতে হবে। তবে যে পড়ুয়ারা রেগুলার কোর্সে ভরতি হয়েছেন, তাঁরা এই প্রকল্পে সুযোগ পাবেন না। নিয়মিত কাজের জন্য এই সুযোগ দেওয়া হবে না। কম্পিউটার অ্যাপ্লিকেশনে জ্ঞান থাকলে এবং এনওয়াইকেএস অনুমোদিত ইয়ুথ ক্লাবের সদস্য হলে অগ্রাধিকার দেওয়া হবে। যে প্রার্থীরা আগে এনওয়াইকেএসের কোর্স সম্পূর্ণ করেছেন বা মাঝপথেই ছেড়ে দিয়েছেন, তাঁরা আবেদন করতে পারবেন না। চলতি বছরের ১ এপ্রিল অনুযায়ী, আবেদনকারীদের বয়স হতে ১৮ থেকে ২৯-এর মধ্যে। 

ভাতা: মাসিক ৫,০০০ টাকা ভাতা দেওয়া হবে। সরাসরি স্বেচ্ছাসেবকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানো হবে।

গুরুত্বপূর্ণ তারিখ : 

অনলাইন আবেদন শুরুর তারিখ - ৫ ফেব্রুয়ারি, ২০২১। 

আবেদনের শেষ তারিখ - ২০ ফেব্রুয়ারি, ২০২১। 

ইন্টারভিউয়ের সময় - আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ। 

ফলাফল জানানোর দিন - ১৫ মার্চ, ২০২১।

প্রয়োজনীয় নথি : 

ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের সময় আবেদনকারীদের যাবতীয় প্রয়োজনীয় আসল নথি এবং সেগুলির ফোটোকপি, দুটি পাসপোর্ট সাইজের ছবি। ভবিষ্যতের জন্য আবেদনকারীদের আধার কার্ড, বৈধ ইমেল আইডি এবং ফোন নম্বর থাকতে হবে।

বন্ধ করুন