বাংলা নিউজ > কর্মখালি > ক্লাস টেনের পড়ুয়াদের রেজিস্ট্রেশন হয়নি, বিক্ষোভ সেন্ট অগাস্টিন্স ডে স্কুলে

ক্লাস টেনের পড়ুয়াদের রেজিস্ট্রেশন হয়নি, বিক্ষোভ সেন্ট অগাস্টিন্স ডে স্কুলে

রেজিস্ট্রেশন করানোর দাবিতে স্কুলে বিক্ষোভ। প্রতীকী ছবি

এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ স্কুলে জমায়েত হতে শুরু করেন অভিভাবকরা। তারা সরাসরি স্কুলের ঢোকার চেষ্টা করে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। কিন্তু, নিরাপত্তারক্ষীরা তাঁদের বাধা দেয়। তার জেরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি বাঁধে।

আগামী বছর রয়েছে দশম শ্রেণির আইসিএসই বোর্ডের পরীক্ষা। কিন্তু, এখনও পর্যন্ত রেজিস্ট্রেশন সম্পন্ন হয়নি। অথচ আগামী ১৫ সেপ্টেম্বর রেজিস্ট্রেশনের শেষ দিন। তা সত্ত্বেও রেজিস্ট্রেশন করা হচ্ছে না। এর ফলে পড়ুয়াদের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে। এই অভিযোগ তুলে বৃহস্পতিবার বিক্ষোভ দেখালেন অভিভাবকরা । ঘটনাটি ঘটেছে আচার্য জগদীশচন্দ্র বসু রোডের সেন্ট অগাস্টিন্স ডে স্কুলে। এই অভিযোগকে কেন্দ্র করে অভিভাবকদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের ধস্তাধস্তি বাঁধে। এমনকী স্কুলের অধ্যক্ষকে নিগ্রহ করা হয় বলে অভিযোগ উঠেছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: পুর স্কুলে শৌচাগার সংস্কারের নামে ৩৮ লক্ষ টাকার দুর্নীতি, ২ অফিসারকে শোকজ

পুলিশ এবং স্কুল সূত্রে জানা গিয়েছে, এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ স্কুলে জমায়েত হতে শুরু করেন অভিভাবকরা। তারা সরাসরি স্কুলের ঢোকার চেষ্টা করে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। কিন্তু, নিরাপত্তারক্ষীরা তাঁদের বাধা দেয়। তার জেরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি বাঁধে। নিরাপত্তারক্ষীরা জানিয়ে দেন অধ্যক্ষ আসলে তবেই ভিতরে ঢুকতে দেওয়া হবে। অধ্যক্ষ অভিভাবকদের হাতে নিগৃহীত হন বলেও অভিযোগ। পরে খবর পেয়ে সেখানে আসে পার্কস্ট্রিট থানার পুলিশ। 

অভিভাবকের অভিযোগ, নবম শ্রেণীতে বোর্ডের পরীক্ষার জন্য পড়ুয়াদের রেজিস্ট্রেশন হয়ে যায়। কিন্তু, আগামী ১৫ই সেপ্টেম্বর রেজিস্ট্রেশনের শেষ দিন হওয়া সত্ত্বেও এখনও পর্যন্ত এই স্কুলের পড়ুয়াদের রেজিস্ট্রেশন করা হয়নি। তাদের বক্তব্য, গত বছর এই স্কুলের সিইএসসি বোর্ডের অনুমোদন বাতিল হয়ে গিয়েছে। তবে স্কুলের তরফে অভিভাবকদের তা জানানো হয়নি। যদিও স্কুলের বক্তব্য, গত বছর এই স্কুলের পরীক্ষার্থীরা অন্য স্কুলের পরীক্ষার্থী হয়ে পরীক্ষায় বসে ছিল। ফলে তাতে সমস্যায় হবে না। যদিও অভিভাবকদের বক্তব্য, গত বছর দশম শ্রেণির পরীক্ষার রেজিস্ট্রেশন হয়েছিল। কিন্তু, এবার দশমের পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন হয়নি। ফলে তারা কীভাবে পরীক্ষা দেবে তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন অভিভাবকরা। তাদের অভিযোগ, স্কুল কর্তৃপক্ষের গাফিলতির জেরে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে।

পরে পুলিশের মধ্যস্থতায় স্কুল কর্তৃপক্ষ আগামী ১০ দিনের মধ্যে বিষয়টি সমাধান করা হবে আশ্বাস দিয়েছে। ছেলে মেয়েরা যাতে নির্বিঘ্নে পরীক্ষায় বসতে পারে তার জন্য তাদের রেজিস্ট্রেশন যাতে সম্পন্ন করা হয় সে বিষয়ে বোর্ডের কাছে আবেদন জানানো হবে বলে কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। যদিও বোর্ড সূত্রে জানা গিয়েছে, বেশ কিছু নিয়ম না মানার জন্য ওই স্কুলের অনুমোদন বাতিল করে দেওয়া হয়েছিল। এই অবস্থায় আগামী দিনে পরিস্থিতি কোন দিকে গড়ায় সেটাই দেখার। 

 

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

তামিলনাড়ু হারতেই ক্যাপ্টেনের ওপর দায় চাপালেন কোচ, এসব কী চলছে, সরব কার্তিক অর্জুন সিংয়ের টিকিট ঠেকাতে পথে নামল সোমনাথ শ্যাম, ব্যারাকপুর জুড়ে তোলপাড় পথবাতিকে সঙ্গী করে পড়াশোনা চলছিল মেয়েটির, তিন ঘণ্টায় বিদ্যুৎ পৌঁছে দিলেন অরূপ নির্দেশ অনুযায়ী কাজ করতে না পারলে বদলি, কড়া বার্তা দিল নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ নতুন করে ৪% DA বাড়ছে এই রাজ্য সরকারি কর্মীদের! টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী স্বর্ণেন্দুকে রেজিস্ট্রি, নতুন ফ্ল্যাট! এবার ৫ বছরের জন্মদিন পালন ‘পাখি’ শ্রুতির ফ্রান্সই প্রথম গর্ভপাতের অধিকারকে দিল সাংবিধানিক বৈধতা, নারীর অধিকারে নয়া নজির ছবিতে লুকিয়ে আছে একটি বাঁদর ছানা, ৫ সেকেন্ডে খুঁজতে পারবেন? রইল অপটিক্যাল ইলিউশন টাকার জন্য পড়ুয়াদের দিয়ে পা চাটাল স্কুল, তুমুল ভাইরাল স্কুলের 'জঘন্য' ভিডিয়ো WPL 2024: ছক্কা মেরে ভেঙে দিলেন গাড়ির জানলার কাঁচ! দেখেছেন কি পেরির এই ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.