বাংলা নিউজ > ক্রিকেট > DRS row in IND vs ENG 4th test: DRS-এ ‘শিশুদের মতো ভুল’ থার্ড আম্পায়ারের, বিরক্ত নেটপাড়া, তবে প্রশংসা শাস্ত্রীর

DRS row in IND vs ENG 4th test: DRS-এ ‘শিশুদের মতো ভুল’ থার্ড আম্পায়ারের, বিরক্ত নেটপাড়া, তবে প্রশংসা শাস্ত্রীর

যশস্বী জয়সওয়ালের সেই ডিআরএস সিদ্ধান্ত। (ছবি সৌজন্যে এক্স)

ডিসিশন রিভিউ সিস্টেমের (ডিআরএস) ক্ষেত্রে শিশুদের মতো ভুল করেছেন তৃতীয় আম্পায়ার জো উইলসন। এমনই দাবি করলেন নেটিজেনদের একাংশ। যদিও যে সিদ্ধান্ত নিয়ে বিতর্ক হয়েছে, সেই সিদ্ধান্তের জন্য তৃতীয় আম্পায়ারের প্রশংসা করেন রবি শাস্ত্রী।

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নিয়ে বিতর্ক থামছেই না। এবার যশস্বী জয়সওয়ালের বিরুদ্ধে এলবিডব্লু আবেদনের ক্ষেত্রে তৃতীয় আম্পায়ার জো উইলসন বড় ভুল করেছেন বলে দাবি করলেন নেটিজেনদের একাংশ। নেটিজেনদের সেই দাবির সঙ্গে অবশ্য একমত হননি ভারতের প্রাক্তন হেড কোচ তথা ধারাভাষ্যকার রবি শাস্ত্রী। যিনি তৃতীয় আম্পায়ারের ‘ভুল’-র সময় কমেন্ট্রি করছিলেন। তিনি বলেন, ‘উনি (জো উইলসন) দারুণ সব সিদ্ধান্ত নিচ্ছেন। ওঁনার জন্য তৃতীয় আম্পায়ারের জায়গাটা স্থায়ী করে দেওয়া হোক।’ বিষয়টি নিয়ে অবশ্য বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির তরফে কোনও মন্তব্য করা হয়নি।

কিন্তু ঘটনাটি ঠিক কী হয়েছিল?

সোমবার ভারতের দ্বিতীয় ইনিংসের পঞ্চদশ ওভারে বল করতে আসেন হার্টলি। তৃতীয় বলেই ক্রিজ এসে বেরিয়ে খেলতে যান ভারতের তারকা ওপেনার যশস্বী। যশস্বীকে এগিয়ে আসতে দেখে কিছুটা শর্ট লেংথে বল করে দেন হার্টলি। বলটা অনেকটা ভিতরের দিকে ঢুকে আসায় নিজের পরিকল্পনা মতো খেলতে পারেননি যশস্বী। এলবিডব্লুয়ের জন্য জোরালো আবেদন করেন ইংল্যান্ডের খেলোয়াড়রা। তবে আউট দেননি অনফিল্ড আম্পায়ার। উইকেটকিপার বেন ফোকসের সঙ্গে আলোচনার পরে ডিআরএস নেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস।

আরও পড়ুন: IND vs ENG 4th Test LIVE: চাপের মুখে ইতিবাচক ব্যাটিং জুরেলের, জয়ের আরও কাছে ভারত

ডিআরএসের সময় দেখা যায় যে বলটা যখন ব্যাটের পাশ দিয়ে যাচ্ছিল, তখন আল্ট্রাএজে ‘স্পাইক’ আসছে। তারপর আর কোনও সময় নষ্ট করেননি তৃতীয় আম্পায়ার। ইংল্যান্ডের রিভিউয়ের আবেদন খারিজ করে দেন। অনফিল্ড আম্পায়ার যে নট-আউটের সিদ্ধান্ত দিয়েছিলেন, সেটাই বজায় রাখেন। যদিও মাথা নেড়ে হতাশ প্রকাশ করতে থাকেন ইংল্যান্ডের অধিনায়ক। যিনি সেইসময় ভারতের একটি উইকেটের জন্য মরিয়া হয়ে উঠেছিলেন।

যদিও সেইসব ছাপিয়ে নেটিজেনদের একাংশ দাবি করতে থাকেন যে তৃতীয় আম্পায়ার বড় ভুল করেছেন। এক নেটিজেন বলেন, 'এই ম্যাচে দ্বিতীয়বার প্যাডে ব্যাট লেগেছে। কিন্তু সেটা বুঝতে পারেননি জো উইলসন। বরং সেটা ইনসাইড এজ হয়েছে বলে জানিয়ে দেন। যদিও সম্ভবত জয়সওয়াল আউট ছিলেন না। তাও এরকম সিদ্ধান্ত মেনে নেওয়া যায় না। এবার বিশেষজ্ঞ তৃতীয় আম্পায়ার বসানোর সময় এসে গিয়েছে।' অপর একজন বলেন, ‘একইরকম সিদ্ধান্তের কারণে (জো) রুট বেঁচে গিয়েছিলেন।’

একইসুরে অপর এক নেটিজেন বলেন, ‘আরও একটা শিশুদের মতো ভুল করলেন তৃতীয় আম্পায়ার। ১৫ তম ওভারে জয়সওয়ালকে বল করেন হার্টলি। কিন্তু (এটা মনে রাখতে হবে যে) প্যাডের আগে যেহেতু ব্যাট আছে এবং (আল্ট্রাএজে) স্পাইক ধরা পড়েছে, সেটার মানে এই নয় যে ব্যাটে বল লেগেছে। যে ছবি সামনে এসেছে, তাতে ব্যাট এবং বলের মধ্যে বিশাল ফাঁক দেখা যাচ্ছে। আর মনে হচ্ছে যে প্যাডে ব্যাট লাগার ফলে স্পাইক হয়েছে।’ যদিও নেটিজেনদের অপর অংশের বক্তব্য, ব্যাট এবং প্যাডের মধ্যেও অনেক ফাঁক ছিল। প্যাডের ধারেকাছেও ছিল না ব্যাট।

উল্লেখ্য, এবার ভারত এবং ইংল্যান্ডের টেস্ট সিরিজে একাধিক ডিআরএস সিদ্ধান্ত নিয়ে বিতর্ক হয়েছে। ‘আম্পায়ার্স কল’ নিয়ে উষ্মাপ্রকাশ করেছেন ইংল্যান্ডের অধিনায়ক। যদিও ‘আম্পায়ার্স কল’-র কারণে তাঁর দল যখন উইকেট পেয়েছেন, তখন কিছু বলেননি। তারইমধ্যে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে রুটের আউট নিয়ে হকআইয়ের উপর ক্ষোভপ্রকাশ করেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন।

আরও পড়ুন: IND vs ENG 4th Test: জো রুটের আউট নিয়ে হকআইয়ের ওপর ক্ষুব্ধ মাইকেল ভন, একের পর এক পোস্টে রাগ উগরালেন

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

গরমের কষ্টটা একটু কমাতে চান? এই খাবারগুলি খেলে শরীর ভিতর থেকে ঠান্ডা হবে জাল অ্যাপে ট্রেড করছেন! ব্যাংকের এই ভুয়ো অ্যাপটি ডাউনলোড করে ফেলেননি তো? কমেডিয়ান তন্ময় ভাটের সম্পত্তির পরিমাণ ৬৬৫ কোটি! দাবি বিদেশী সংবাদমাধ্যমের সাফল্য মাথা ঘুরিয়ে দেয়, প্রেমিকা তাহিরার সঙ্গে সম্পর্ক ভাঙেন আয়ুষ্মান! তারপর… হনুমান জয়ন্তী থেকেই দিন বদলাবে, ৩ রাশির অর্থনৈতিক পরিস্থিতি হবে শক্তিশালী 'সবটা কি আমি করি?', ‘পুরুলিয়ায় চাকরি বিক্রি গদ্দারের', SSC দুর্নীতিতে বললেন মমতা সেবক-রংপো লাইনের কাজ শেষ হতে কত দেরি? সিকিমে প্যাসেঞ্জার ট্রেন কবে? বলল রেল আকাশে ট্যাক্সি উড়বে ভারতে! ২৭ কিমি পথ ৭ মিনিটে যাওয়ার প্ল্যান ইন্ডিগোর লোকসভা নির্বাচনে তৃণমূলের বৈতরণী পার করার দায়িত্বে পিজে, কে এই তরুণ তুর্কি?‌ সামনে ভোট কিন্তু রিলস বানাচ্ছেন রাজন্যা! তবুও ভুলতে পারছেন না রাজনীতিকে

Latest IPL News

IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.