বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > এশিয়া কাপের জার্সিতে আয়োজক দেশ পাকিস্তানের নাম নেই- ধুইয়ে দিচ্ছেন পাক প্রাক্তনীরা

এশিয়া কাপের জার্সিতে আয়োজক দেশ পাকিস্তানের নাম নেই- ধুইয়ে দিচ্ছেন পাক প্রাক্তনীরা

এশিয়া কাপের জার্সিতে নেই আয়োজক দেশ পাকিস্তানের নাম।

এই বছরে একটি হাইব্রিড মডেলে টুর্নামেন্ট খেলা হচ্ছে। পাকিস্তান এবং শ্রীলঙ্কা মিলিয়ে টুর্নামেন্ট হচ্ছে। অথচ অংশগ্রহণকারী কোনও দেশের জার্সিতে লোগো থাকলেও, আয়োজক দেশের নাম নেই। এই নিয়ে বিতর্ক ঘনীভূত হয়েছে।

অংশগ্রহণকারী দলগুলির জার্সি থেকে ২০২৩ এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তানের নাম না থাকা নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক। ৩০ অগস্ট মুলতানে নেপাল-পাকিস্তান ম্যাচের মধ্যে দিয়ে টুর্নামেন্ট শুরু হয়েছিল। নেপালের বিরুদ্ধে জয় দিয়ে পাকিস্তান এশিয়া কাপে দুরন্ত অভিযান শুরু করেছে। শনিবার ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ খেলবে তারা। তবে এর মাঝেই শুরু হয়েছে অন্য বিতর্ক।

প্রাক্তন ক্রিকেটার এবং ভক্তরা ম্যাচ চলাকালীন দেখেছিলেন, দলের জার্সির ডান দিকে শুধুমাত্র এশিয়া কাপের লোগোটি। সেখানে আয়োজক দেশের নাম ছিল না। বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যে ‘বি’ গ্রুপের ম্যাচেও একই জিনিস চোখে পড়েছিল। তাদের জার্সিতেও আয়োজক দেশের নাম ছিল না।

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং বাংলাদেশের জার্সির ছবি ভাইরাল হয়েছে, যা দেখে ভক্তরা তাদের হতাশা প্রকাশ করেছেন। কারণ এশিয়া কাপের লোগোতে নাম ছিল না আয়োজক দেশের। অনেকে দাবি করেছেন, গত বছরের এশিয়া কাপের লোগোর নীচে শ্রীলঙ্কার নাম উল্লেখ করা হয়েছিল। যদিও টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরশাহিতে খেলা হয়েছিল। তবে প্রথমে শ্রীলঙ্কাই ছিল আয়োজক দেশ।

আরও পড়ুন: পাক বোলাররা খেলার রং বদলাতে ওস্তাদ, মহারণের আগে সতর্ক কোহলি

এই বছরে একটি হাইব্রিড মডেলে টুর্নামেন্ট খেলা হচ্ছে। পাকিস্তান এবং শ্রীলঙ্কা মিলিয়ে টুর্নামেন্ট হচ্ছে। অথচ অংশগ্রহণকারী কোনও দেশের জার্সিতে লোগো থাকলেও, আয়োজক দেশের নাম নেই। এই নিয়ে বিতর্ক ঘনীভূত হয়েছে।

রশিদ লতিফ, মহসিন খান এবং অন্যান্য পাক প্রাক্তনীরা দলের জার্সি পরিবর্তনের জন্য বাকি দেশগুলোর উপর চাপ না তৈরি করার কারণে পিসিবি এবং এশিয়া ক্রিকেট কাউন্সিলের (এসিসি) তীব্র নিন্দা করেছেন। লতিফ পরিস্থিতিকে ‘অগ্রহণযোগ্য’ বলে অভিহিত করেছেন। তিনি বলেছেন, ‘এটি অগ্রহণযোগ্য এবং এটি এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে এর ব্যাখ্যা দিতে হবে, যেহেতু এশিয়া কা'পটি তারা আসল সংগঠক।’

আরও পড়ুন: ওপেনার ইশানকে কি মিডল অর্ডারে খেলিয়ে লাভ হবে? ফাঁপরে টিম ম্যানেজমেন্ট

এই পরিস্থিতি কিছুটা ধামাচাপা দেওয়া চেষ্টা করেছে পিসিবি। তারা দাবি করেছে, এসিসি সিদ্ধান্ত নিয়েছে যে, এশিয়া কাপের লোগোর সাথে আয়োজক দেশের নাম ব্যবহার করা হবে না। কিন্তু পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড় এবং ভক্তরা এ কথার কোনও গুরুত্ব দিচ্ছে না। কেউ কেউ এমনও প্রশ্ন তুলেছেন যে, এসিসি যদি এমন সিদ্ধান্ত নিয়ে থাকে, তাহলে কেন পিসিবি তাতে রাজি হল? যেহেতু পাকিস্তান ১৫ বছর পর বহু-দলীয় ইভেন্ট আয়োজন করছে।

মহসিন খান প্রশ্ন তুলেছেন, ‘সত্যি এর কোনও মাথামুণ্ডু নেই। সেক্ষেত্রে বলতে হয়, কেন তবে এসিসি তাদের এশিয়ান ইমার্জিং নেশনস কাপ বা মালয়েশিয়ায় জুলাইয়ে অনুষ্ঠিত এশিয়ান অনূর্ধ্ব-১৬ ইভেন্টের লোগোতে আয়োজক দেশের নাম দিয়েছে?’

নাম প্রকাশে অনিচ্ছুক আর এক প্রাক্তন খেলোয়াড় বিশ্বাস করেন যে, এসিসির সভাপতি এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ পাকিস্তানকে আয়োজক দেশ হিসেবে স্বীকৃতি না দেওয়ার কারণে এই ঘটনাটি ঘটিয়েছেন। তিনি পিটিআই-কে বলেছেন, ‘দুই দেশের বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সম্ভবত বিসিসিআই আধিকারিক মনে করেছিলেন যে, ভারতীয় দলের খেলোয়াড়দের অফিসিয়াল এশিয়া কাপের লোগোতে পাকিস্তানের নাম সহ জার্সি পরাটা বিব্রতকর হবে।’ রশিদ লতিফও এই সম্ভাবনাকে উড়িয়ে দেননি এবং বলেছেন যে, ‘যা ঘটেছে, তা বিব্রতকর এবং এটা স্পষ্ট করা দরকার।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল লক্ষ্মী এল ঘরে! পপির মেয়েকে বরণ শাশুড়িমার, পরী আসায় মিষ্টি বিতরণ গোটা পাড়ায় যৌনসুখ পেতে ক্য়ামেরার সামনে হস্তমৈথুন স্বস্তিকার, ফাঁস LSD 2-র অন্তরঙ্গ দৃশ্য Chelsea vs Everton Live Score, Chelsea 0-0 Everton EPL 2023 নির্বাচনী বন্ড ‘বিশ্বে তোলাবাজির সবচেয়ে বড় স্কিম,মোদী মূলচক্রী’, বার্তা রাহুলের BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ফের উত্তপ্ত হয়ে উঠল কোচবিহার, বিজেপির সভায় হামলার অভিযোগে পথ অবরোধ

Latest IPL News

BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.