বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: ওপেনার ইশানকে কি মিডল অর্ডারে খেলিয়ে লাভ হবে? ফাঁপরে টিম ম্যানেজমেন্ট

IND vs PAK: ওপেনার ইশানকে কি মিডল অর্ডারে খেলিয়ে লাভ হবে? ফাঁপরে টিম ম্যানেজমেন্ট

ইশান কিষাণ এবং রোহিত শর্মা।

ইশান কত নম্বরে খেলবেন? এই নিয়ে চলছে চর্চা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে ওপেনার হিসেবে খেলেছিলেন ইশান। ৬১.৩৩ গড়ে যথাক্রমে ৫২, ৫৫ এবং ৭৭ রান করেছিলেন। কিন্তু এশিয়া কাপে যদি ওপেন করেন, সে ক্ষেত্রে শুভমনকে তিনে খেলতে হবে। আর শুভমন যদি রোহিতের সঙ্গে ওপেন করেন, তবে কী হবে ব্যাটিং অর্ডার?

ভারতীয় ক্রিকেট দল শনিবার (২ সেপ্টেম্বর) এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে তাদের অভিযান শুরু করবে। তার আগে তারা ম্যাচের জন্য জোরদার প্রস্তুতি নিচ্ছে। বাঁ-হাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইশান কিষাণের ব্যাটিং স্লট নিয়ে একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন রয়ে গিয়েছে। টুর্নামেন্টের প্রথম দু'টি গেম অর্থাৎ গ্রুপ লিগের দু'টি ম্যাচের জন্য কেএল রাহুলকে পাওয়া যাবে না। সেই জায়গায় ইশান কিষাণকে খেলানো হতে পারে। কিন্তু টিম ম্যানেজমেন্ট তাঁকে ব্যাটিং অর্ডারে খেলাবে, তা নিয়ে এখনও সিদ্ধান্ত নিতে পারেনি, চিন্তাভাবনা করছে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে ওপেনার হিসেবে খেলেছিলেন ইশান। সাম্প্রতিক সাফল্য তাঁর ব্যাটিং পজিশন নিয়ে জল্পনা শুরু করেছে। সেই সিরিজে তিনি ৬১.৩৩ গড়ে যথাক্রমে ৫২, ৫৫ এবং ৭৭ রান করেছিলেন। তিনটি ম্যাচে তাঁর মোট সংগ্রহ ছিল ১৮৪ রান।

আরও পড়ুন: কুশল-শরিফুলের মধ্যে তীব্র ঝগড়া, কোনও মতে দুই তারকাকে শান্ত করলেন আম্পায়ার- ভিডিয়ো

প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী কিন্তু ইশান কিষাণের ওপেন করার পক্ষেই সমর্থন জানিয়েছেন। সেই ক্ষেত্রে তিনি ভারতের জন্য সম্ভাব্য সুবিধে হিসেবে, তাঁর আক্রমণাত্মক ব্যাটিং স্টাইলের কথা তুলে ধরেছেন। যাইহোক, রোহিত শর্মার দলে ফিরে আসা এবং একটি ওপেনিং স্লটে তাঁর জায়গা দখলের পর Lsks ইশানের পজিশন নিয়ে তুমুল চর্চা চলছে।

ইশান কিষাণ যদি ওপেন করেন, সে ক্ষেত্রে শুভমান গিলকে তিনে নামতে হবে। তা হলে বিরাট কোহলিকে খেলতে হবে চার নম্বর জায়গায়। শ্রেয়স আইয়ার দলে ফিরে খেলবেন পাঁচে। ছয়ে খেলবেন হার্দিক পান্ডিয়া। আর এই ব্যাটিং অর্ডারে কিন্তু সূর্যকুমার যাদবের জন্য কোনও জায়গা হচ্ছে না।

আরও পড়ুন: Asia Cup-এর অভিষেকেই ধামাকা CSK-এর ‘বেবি মালিঙ্গা’র, জায়গা করে নিলেন মুরলির পরেই

বিকল্প হতে পারে, ভারত রোহিত এবং শুভমন গিলকে ওপেনার হিসেবে খেলাল। কোহলি এক চার নম্বরে এবং শ্রেয়স আইয়ার পাঁচে খেললে, তখন ইশান কিষাণকে তিন নম্বরে নামানো যেতে পারে। অথবা ইশানকে মিডল অর্ডারে অর্থাৎ চারেও খেলানো যেতে পারে। এই পজিশনে তিনি যুক্তিসঙ্গত পারফরম্যান্সও করেছেন। চারে খেলে ৪ ইনিংসে দু'টি হাফসেঞ্চুরি করেছেন তিনি।

টিম ম্যানেজমেন্ট যখন একাধিক বিকল্প বিবেচনা করছে, তখন উদ্বেগটি কিছুটা হলেও ইশানের অজ্ঞিজ্ঞতা নিয়ে থেকেই যাবে। ইশান কিষাণের অভিজ্ঞতার অভাব কম। একজন ওপেনার এবং মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে তিনি ভালো খেললেও, পাঁচে ব্যাট করেননি ইশান। তিনি ১৭টি ওডিআই খেললেও, ৫ নম্বরে ব্যাট করেননি।

রাহুলের চোটের প্রেক্ষাপটে সঞ্জু স্যামসনকে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে মনোনীত করা হয়েছে। যাইহোক, তাঁর অন্তর্ভুক্তি তখনই সম্ভব হবে, যদি একজন খেলোয়াড়, বিশেষ করে রাহুল এই টুর্নামেন্ট থেকে আনুষ্ঠানিক ভাবে বাদ পড়ে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার?

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.