বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: পাক বোলাররা খেলার রং বদলাতে ওস্তাদ, মহারণের আগে সতর্ক কোহলি

IND vs PAK: পাক বোলাররা খেলার রং বদলাতে ওস্তাদ, মহারণের আগে সতর্ক কোহলি

বিরাট কোহলি।

কোহলির মতে, বোলিংই পাকিস্তানের আসল শক্তি। পাক বোলাররা দুরন্ত ছন্দ বজায় রেখে উইকেট নিতে পটু। ম্যাচের রং বদলানোর মতো দক্ষতা তাঁদের আছে। তাই পাক বোলারদের মোকাবিলা করার জন্য ব্যাটারদের নিজেদের সেরাটা নিংড়ে দিতে হবে। সে ভাবে প্রস্তুতি নিতে হবে।

ভারতীয় ব্যাটিং তারকা বিরাট কোহলি শনিবার (২ সেপ্টেম্বর) তাদের আসন্ন এশিয়া কাপ অভিযান শুরুর আগে পাকিস্তানের বোলিং আক্রমণ নিয়ে মুখ খুলেছেন। ডানহাতি তারকা ব্যাটসম্যানের মতে, বোলিংই পাকিস্তানের আসল শক্তি। পাক বোলাররা দুরন্ত ছন্দ বজায় রেখে উইকেট নিতে পটু। ম্যাচের রং বদলানোর মতো দক্ষতা তাঁদের আছে। তাই পাক বোলারদের মোকাবিলা করার জন্য ব্যাটারদের নিজেদের সেরাটা নিংড়ে দিতে হবে। সে ভাবে প্রস্তুতি নিতে হবে।

কোহলি নিঃসন্দেহে পাকিস্তান বোলারদের জন্য গুরুত্বপূর্ণ উইকেট। আসলে ৩৪ বছরের তারকার পাকিস্তানের বিরুদ্ধে ওডিআইতে একটি দুর্দান্ত রেকর্ড রয়েছে। ১৩ ম্যাচে ৪৮.৭৩ গড়ে ৫৩৬ রান করেছেন।

কোহলির ওডিআই-এ সেরা স্কোর ১৮৩ রান করেছিলেন ২০১২ সালের এশিয়া কাপের সময়ে। তাও চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে। তিনি ভারতকে ৩৩০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে সাহায্য করেছিল।

আরও পড়ুন: ওপেনার ইশানকে কি মিডল অর্ডারে খেলিয়ে লাভ হবে? ফাঁপরে টিম ম্যানেজমেন্ট

স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে তারকা ব্যাটার বলেছেন, ‘আমি মনে করি, বোলিং পাকিস্তানের শক্তি। এবং ওদের কিছু সত্যিই প্রভাবশালী বোলার রয়েছে, যারা তাদের দক্ষতার উপর ভিত্তি করে যে কোনও সময়ে খেলার গতিপথ পরিবর্তন করতে পারে। তাই তাদের মোকাবিলা করার জন্য আপনাকে সেরাটা দিতে হবে।’

এদিকে কোহলিকে বোলিং করার সময়ে পাকিস্তানের অলরাউন্ডার শাদাব খান সঠিক পরিকল্পনার প্রয়োজনীয়তার কথা বলেছেন। তাঁর মতে, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলির জন্যই ভারতের বিরুদ্ধে জয় তুলে নিতে পারেননি তাঁরা। শেষ আটটি ডেলিভারিতে ভারতের প্রয়োজন ছিল ২৮ রান। সেই ম্যাচ ভারতকে জিতিয়ে মাঠ ছেড়েছিলেন কোহলি। ৫৩ বলে অপরাজিত ৮২ রানের ইনিংস খেলেছিলেন বিরাট। সেই ইনিংসের কথা ভোলেননি শাদব খান।

আরও পড়ুন: কুশল-শরিফুলের মধ্যে তীব্র ঝগড়া, কোনও মতে দুই তারকাকে শান্ত করলেন আম্পায়ার- ভিডিয়ো

শাদাব খান বলেছেন, ‘ও অবশ্যই একজন বিশ্বমানের খেলোয়াড়। ওকে মোকাবেলা করার জন্য আপনাকে অনেক পরিকল্পনা করতে হবে। ‘বিরাট কোহলি যে ধরণের ব্যাটার এবং আমাদের বিরুদ্ধে যে ভাবে পারফর্ম করেছে, এমন কী টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচেও ও যে ভাবে ব্যাট করেছে, তাতে আমার মনে হয় না বিশ্বের আর কোনও ব্যাটার এমনটা করতে পারত। আমাদের শক্তিশালী বোলিং আক্রমণের বিরুদ্ধে এই ধরণের ইনিংস খেলতে পারে একমাত্র বিরাট কোহলিই। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, ও যে কোনও সময় এমন ইনিংস খেলতে পারে।’

যাইহোক ইন্দো-পাক হাইভোল্টেজ ম্যাচের আগে প্লেয়ারদের একে অপরকে সমীহ করাটা হয়তো স্ট্র্যাটেজিরই অঙ্গ। তবে দুই দলই নিঃসন্দেহে তেতে রয়েছে। দেখার, শেষ হাসি হাসে কারা!

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? England বনাম Pakistan ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ‘চিচিং ফাঁক-খেলা শেষ’, প্রচারের শেষ বেলায় নয়া ইঙ্গিত অভিষেকের আইসিসি টি২০ বিশ্বকাপে গত ৮বার ভারতের পারফরমেন্স কেমন? গত তিন টি২০ বিশ্বকাপে ভারতের সেরা ব্যাটার কে? ৩ বছর আগেই গোপনে রুক্মিণীকে বিয়ে, রয়েছে সন্তানও! দেবের ব্যক্তিগত জীবন নিয়ে হইচই UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব? 'সেপ্টাম'-এ সুন্দরী সোহিনী

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.