বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > বার বার ষোলোবার! ফের এশিয়া কাপের ফাইনালে অধরা ভারত-পাক লড়াই

বার বার ষোলোবার! ফের এশিয়া কাপের ফাইনালে অধরা ভারত-পাক লড়াই

এশিয়া কাপে এখনও দেখা যায়নি ভারত বনাম পাকিস্তানের ফাইনাল ম্য়াচ

ফের এশিয়া কাপের ফাইনালে ভারত বনাম পাকিস্তানের লড়াই মিস করবেন ক্রিকেট ভক্তরা। ১৬তম এশিয়া কাপে খুবই ক্লোজ লড়াই করে পাকিস্তানকে হারিয়ে ফাইনাল খেলার ছাড়পত্র পেয়েছে শ্রীলঙ্কা। আর এর ফলেই ফের একবার ভারত বনাম পাকিস্তানের ফাইনাল ম্যাচের স্বাদ থেকে বঞ্চিত থাকল গোটা ক্রিকেট বিশ্ব।

ফের এশিয়া কাপের ফাইনালে ভারত বনাম পাকিস্তানের লড়াই মিস করবেন ক্রিকেট ভক্তরা। ১৬তম এশিয়া কাপে খুবই ক্লোজ লড়াই করে পাকিস্তানকে হারিয়ে ফাইনাল খেলার ছাড়পত্র পেয়েছে শ্রীলঙ্কা। আর এর ফলেই ফের একবার ভারত বনাম পাকিস্তানের ফাইনাল ম্যাচের স্বাদ থেকে বঞ্চিত থাকল গোটা ক্রিকেট বিশ্ব। কারণ এর আগে যতবার এশিয়া কাপের আসর বসেছিল, ততবারের মধ্যে একবারও এশিয়া কাপের ফাইনালে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ দেখতে পাওয়া যায়নি।

এর আগে ১৯৮৪ সালে ভারত বনাম শ্রীলঙ্কার ফাইনাল খেলা হয়েছিল। ১৯৮৬ সালে শ্রীলঙ্কা বনাম পাকিস্তানের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল। ১৯৮৮ সালে ফের একবার এশিয়া কাপের ফাইনালে ভারত বনাম শ্রীলঙ্কার লড়াই দেখা গিয়েছিল। ১৯৯০/৯১, ১৯৯৫, ১৯৯৭ এই তিন বছর পর পর ভারত ও শ্রীলঙ্কা এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল। ২০০০ সালে এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা ও পাকিস্তান মুখোমুখি হলেও এরপরে ২০০৪, ২০০৮, ২০১০ সালে ফের ভারত ও শ্রীলঙ্কাই একে অপরের মুখোমুখি হয়েছে। ২০১২ সালে পাকিস্তান ও বাংলাদেশ খেলেছিল এশিয়া কাপের ফাইনাল ম্য়াচ। এরপরে ২০১৪ সালে শ্রীলঙ্কা বনাম পাকস্তানের ফাইনাল দেখেছিল গোটা বিশ্ব। ২০১৬ ও ২০১৮ সালে বাংলাদেশ বনাম ভারতের এশিয়া কাপ ফাইনাল দেখা গিয়েছিল। শেষ বার পাকিস্তান ও শ্রীলঙ্কা এশিয়া কাপের ফইনালে মুখোমুখি হয়েছিল। আর এবারে ভারত ও শ্রীলঙ্কা একে অপরের বিরুদ্ধে এশিয়া কাপের ফাইনালে খেলতে নামবে।

তবে এমনটা যে হতে পারে সেটা হয়তো বৃহস্পতিবার অনেকই ভাবতে পারেননি। কারণ অনেকেই ভেবেছিলেন যে এবারে হয়তো এশিয়া কাপের ফইনালে ভারত বনাম পাকিস্তানের লড়াই দেখা যেতে পারে। তবে শেষ পর্যন্ত খুব ক্লোজ ম্যাচ জিতে ভারত বনাম পাকিস্তানের ফাইনাল ম্যাচের স্বপ্নে জল ঢেলে দিল শ্রীলঙ্কা। আবারও ভারত বনাম পাকিস্তানের ফাইনাল ম্যাচের অপেক্ষায় প্রহর গোনা শুরু করবে এশিয়া কাপ।

পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচের কথা বললে, এশিয়া কাপ ২০২৩-এর ভার্চুয়াল সেমিফাইনালে, দাসুন শানাকার দল ২ উইকেটে জিতে ফাইনালে পৌঁছেছে। এই রোমাঞ্চকর ম্যাচে উভয় দলই সমানভাবে ২৫২ রান করে। তবুও শ্রীলঙ্কা সুপার ওভার ছাড়াই জয়ী হয়ে ফাইনালে উঠে গিয়েছে। স্কোর সমান হওয়া সত্ত্বেও শ্রীলঙ্কা কীভাবে জিতল তা ভেবে অনেক ক্রিকেট ভক্তই অবাক। যাই হোক এশিয়া কাপে বাবর আজমের পাকিস্তান দলের যাত্রা এখানেই শেষ হয়েছে। বাংলাদেশের বিরুদ্ধে দুর্দান্ত জয় দিয়ে সুপার-৪ পর্বের সূচনা করেছিল পাকিস্তান, কিন্তু ভারত ও শ্রীলঙ্কার কাছে টানা দুটি পরাজয় তাদের টুর্নামেন্ট থেকে বিদায়ের পথ দেখিয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

'স্ট্রাইক রেটও ভালো ছিল', 'স্লো' বাবরকে খোঁচা কিউয়ি প্রাক্তনীর, হাসি পাকিস্তানির শিয়ালদা লাইনে ১৬৪ লোকাল ট্রেন বাতিল স্রেফ শনিবারই! কোনগুলি? রইল সম্পূর্ণ তালিকা ‘আমার লক্ষ্মী…’, আঁকলেন, দিদির মঞ্চে স্বরচিত কবিতা পাঠ, মমতায় মুগ্ধ রচনা-ডোনারা আরামবাগ লোকসভা কেন্দ্রকে টার্গেট করল বিজেপি, নির্বাচনের পাটিগণিতে অঙ্ক কঠিন মাসের প্রথম দিন কেমন কাটবে? আজ রাতেই জেনে নিন ১ মার্চ শুক্রবারের রাশিফল পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের ছক্কায় নো-বল দিয়েছিলেন, অবসর নিচ্ছেন সেই আম্পায়ার চোটের ভান করেছিলেন শ্রেয়স? বিতর্কের মধ্যেই ফিটনেস নিয়ে 'বোমা' KKR কোচের ফাঁস প্রধানমন্ত্রীর ডায়েরির গোপন পাতা, ছোটবেলাতেই কোন গভীর কথা লিখেছিলেন তিনি সালকিয়া বড়ো মায়ের মন্দির প্রাঙ্গনে বসে গান গাইলেন ইমন হাই-স্পিডের ইন্টারনেট-সহ একাধিক ওটিটি, মাত্র ৬১৬ টাকায় সবই দিচ্ছে OTTplay

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.