বাংলা নিউজ > ক্রিকেট > আফ্রিদির সঙ্গে সম্পর্কের সমীকরণটা কি তলানিতে এসে ঠেকেছে? মুখ খুললেন খুললেন বাবর

আফ্রিদির সঙ্গে সম্পর্কের সমীকরণটা কি তলানিতে এসে ঠেকেছে? মুখ খুললেন খুললেন বাবর

আফ্রিদির সঙ্গে সম্পর্কের সমীকরণটা কি তলানিতে এসে ঠেকেছে? মুখ খুললেন খুললেন বাবর।

Babar Azam on relationship with Shaheen Shah Afridi: টি২০ ক্রিকেটে পাক অধিনায়ক হিসাবে মাত্র একটি সিরিজে ছিলেন শাহিন। সেটি পাকিস্তান ১-৪ হারে। এর পর পাকিস্তান সুপার লিগে শাহিনের খারাপ নেতৃত্ব এবং ফর্ম তাঁকে অধিনায়কের পদ থেকে সরানোর রাস্তা পরিষ্কার করে। সাদা-বলের ক্রিকেটে নেতৃত্বে ফেরানো হয় বাবরকে।

বাবর আজম এবং শাহিন শাহ আফ্রিদিকে ঘিরে নানা বিতর্ক তৈরি হয়েছে। সত্যি, মিথ্যে যাচাই করা কঠিন। তবে শাহিন শাহ আফ্রিদিকে যে ভাবে টি২০ অধিনায়কের পদ থেকে সরিয়ে, বাবর আজমকে পাকিস্তানের সাদা-বলের অধিনায়ক হিসেবে পুনর্নিযুক্ত করেছিল, সেই প্রক্রিয়াটি নিয়ে অসন্তুষ্ট হয়েছিলেন আফ্রিদি। এবং সেটা তিনি পরিষ্কার জানিয়েওছিলেন। এছাড়া পিসিবি ওয়েবসাইটে তাঁর নাম উদ্ধৃত করে যে বিবৃতি প্রকাশ করা হয়েছিল, তাতে তিনি চটেছিলেন। কারণ তাঁর নামে যে উদ্ধৃতিটি দেওয়া হয়েছিল, সেটা তিনি বলেননি বলে দাবি করেন।

আফ্রিদির সঙ্গে সম্পর্কের সমীকরণ নিয়ে মুখ খুললেন বাবর

এই ঘটনার পর থেকে বাবর আজমের সঙ্গে আফ্রিদির সম্পর্কের সমীকরণ নিয়েও নানা গুঞ্জন রয়েছে। কিন্তু এই গুঞ্জনের ইতি টেনেছেন বাবর। পাকিস্তানের সাদা বলের নতুন অধিনায়ক দাবি করেছেন, তাঁর আর আফ্রিদির সম্পর্ক নতুন নয়, বরং অনেক পুরনো। এবং সেই সম্পর্ক বেশ ভালো।

আরও পড়ুন: T20 World Cup-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে অবাক করার মতো বিষয় হলেও, রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট

নিউজিল্যান্ড বনাম পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজের আগে বাবর সংবাদিক সম্মেলনে বলেছেন, ‘একটা বিষয় স্পষ্ট করতে চাই, শাহিন আফ্রিদি এবং আমার সম্পর্ক নতুন নয়, এই সম্পর্ক অনেক পুরনো। আমরা প্রতি মুহূর্তে এক অন্যকে সহায়তা করি। আমাদের লক্ষ্য পাকিস্তানকে সবার আগে রাখা এবং পাকিস্তানের নাম উজ্জ্বল করা। আমরা ব্যক্তিগত সাফল্য নিয়ে ভাবি না, সৌভাগ্যক্রমে আমার দলে এসব বিষয় নেই-ও।’

আরও পড়ুন: CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো

ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের বিপর্যের পর, গত নভেম্বরে বাবর আজম তিন সংস্করণের অধিনায়কত্ব ছেড়ে দেন। তার পর আফ্রিদির হাতে টি-টোয়েন্টির অধিনায়কত্ব তুলে দেওয়া হয়। এবং টেস্টের নেতৃত্ব দেওয়া য় শান মাসুদকে। আফ্রিদির নেতৃত্বে জানুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের সিরিজ খেলে পাকিস্তান। কিউয়িরা সেই সিরিজ জিতেছিল ৪-১ ব্যবধানে। এর পর পাকিস্তান সুপার লিগে শাহিনের খারাপ নেতৃত্ব এবং ফর্ম তাঁকে অধিনায়কের পদ থেকে সরানোর রাস্তা পরিষ্কার করে। এবং গত মাসে আফ্রিদিকে নেতৃত্ব থেকে সরানো হয়।

আরও পড়ুন: কোহলি কি বিশ্বকাপে ওপেন করবেন? 'ভুয়ো খবর' বলে চাঞ্চল্যকর তথ্য দিলেন রোহিত শর্মা

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজটি পাকিস্তানের পরীক্ষা-নিরীক্ষার মঞ্চ

এদিকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজটি যে বিশ্বকাপের জন্য পরীক্ষা-নিরীক্ষার মঞ্চ, সেই বিষয়টিও পরিষ্কার করেছেন দ্বিতীয় দফায় পাকিস্তানের নেতৃত্ব পাওয়া বাবর। বলেছেন, ‘আমরা তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়ার চেষ্টা করব, বেঞ্চের শক্তি পরীক্ষা করব। আপনারা এই সিরিজে আলাদা আলাদা কম্বিনেশন দেখতে পাবেন। আমরা দেখতে চাই কোন মিশ্রণ আমাদের জন্য সঠিক। এই পরীক্ষা বোলিং এবং ব্যাটিং দুই জায়গাতেই দেখবেন। যখন আমরা আয়ারল্যান্ড এবং ইংল্যান্ড সিরিজে যাব, তখন যাতে আমাদের কাছে পরিষ্কার একটি চিত্র থাকে, সেটাই এই সিরিজে নিশ্চিত করা হবে।’

বাবর আরও যোগ করেছেন, ‘আমি সব সময়ে বিশ্বাস করি, যেসব খেলোয়াড় এখানে আছে, সবাই পারফরম্যান্সের কারণেই আছে। এত প্রতিভা থাকলে মাঝেমধ্যে একাদশ করা কঠিন হয়ে যায়। বিশ্বকাপের সব প্রস্তুতি এই সিরিজ থেকেই শুরু হয়ে যাবে।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'BJP এজেন্টের গায়ে হাত দিলে...', সুর চড়ালেন লকেট, রচনাকে আহ্বান বিজেপিতে 'কেউ বেঁচে নেই', অবশেষে খোঁজ মিলল ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টারের হোটেলে হানা দিয়ে উদ্ধার বিপুল টাকা, অভিযুক্ত বিজেপি নেতা অগ্নিমিত্রা ঘনিষ্ঠ ‘‌মহিলাদের উচিত ওঁকে ঝাঁটা দিয়ে পেটানো’‌, এবার অভিজিৎকে নিশানা করলেন দেবাংশু আজ ভোট বাংলার ৭ আসনে, ২০২১ সালের নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভোট পঞ্চমীর ৪৯টি আসনের কটিতে গতবার ফুটেছিল পদ্ম? আজকের দফায় কে কোথায় এগিয়ে? গুচ্ছ গুচ্ছ চুল পড়ে যাচ্ছে? পিছনে থাকতে পারে এই ১০টি কারণ দাঁতের কালো ছোপ বহু চেষ্টাতেও দূর হচ্ছে না? এই ছোট্ট কাজেই দাঁত হবে চকচকে মুম্বইয়ের ৬ লোকসভা আসনে ভোট আজ, দল ভাঙনের জগাখিচুড়িতে কে কোথায় শক্তিশালী?

Latest IPL News

MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.