বাংলা নিউজ > ক্রিকেট > Neck Guards: ODI বিশ্বকাপের আগে বড় সিদ্ধান্ত নিল অস্ট্রেলিয়া, ওয়ার্নার-স্মিথদের পরতেই হবে নেক গার্ড

Neck Guards: ODI বিশ্বকাপের আগে বড় সিদ্ধান্ত নিল অস্ট্রেলিয়া, ওয়ার্নার-স্মিথদের পরতেই হবে নেক গার্ড

ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথদের পরতেই হবে নেক গার্ড (ছবি-এক্স)

অস্ট্রেলিয়ান দলও ভারত সফর করবে, যেখানে তারা ওয়ানডে সিরিজের পর বিশ্বকাপে অংশ নেবে। আমরা আপনাকে জানিয়ে রাখি যে এই বছরের ৫ অক্টোবর থেকে ওয়ানডে বিশ্বকাপ শুরু হবে। তবে এই টুর্নামেন্টের আগে ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের খেলোয়াড়দের নিরাপত্তার জন্য বড় সিদ্ধান্ত নিয়েছে।

এ বছর ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ওয়ানডে বিশ্বকাপ। সব দলই এই টুর্নামেন্টের জন্য কঠোর পরিশ্রম করছে। অস্ট্রেলিয়া দলের কথা বলতে গেলে বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছেন তারা। যেখানে টি-টোয়েন্টি সিরিজের পর ওয়ানডে সিরিজ খেলছে তার দল। এর পরে, অস্ট্রেলিয়ান দলও ভারত সফর করবে, যেখানে তারা ওয়ানডে সিরিজের পর বিশ্বকাপে অংশ নেবে। আমরা আপনাকে জানিয়ে রাখি যে এই বছরের ৫ অক্টোবর থেকে ওয়ানডে বিশ্বকাপ শুরু হবে। তবে এই টুর্নামেন্টের আগে ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের খেলোয়াড়দের নিরাপত্তার জন্য বড় সিদ্ধান্ত নিয়েছে। যারা এটি না মানবে তাদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হতে পারে বলে শোনা যাচ্ছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া বৃহস্পতিবার ঘোষণা করেছে যে ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথ সহ সমস্ত অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানকে তাদের ঘাড় রক্ষার জন্য গার্ড পরতে হবে। ২০১৫ সাল থেকে এই ব্যাটসম্যানরা হেলমেটে লাগানোর করণ দেখিয়ে এই গার্ড ব্যবহার করতে মানা করেছিলেন। আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে অস্ট্রেলিয়ার প্রত্যেক খেলোয়াড়কে ১ অক্টোবর থেকে এই নেক গার্ড পরতেই হবে। অন্যথায় ক্রিকেট অস্ট্রেলিয়ার নতুন নিয়মে খেলোয়াড়দের নিষেধাজ্ঞার সম্মুখীন হতে হবে।

২০২৩-২৪ মরশুমের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার খেলার অবস্থার পরিবর্তনগুলি সমস্ত CA টুর্নামেন্টে ব্যাটসম্যানদের জন্য নেক গার্ড পরা বাধ্যতামূলক করে যা দ্রুত বোলিংয়ের মুখোমুখি হওয়ার সময় ব্যাটিং হেলমেটের পিছনে ফিট করা হবে। এই পরিবর্তনগুলি ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ এবং উসমান খোয়াজা সহ অস্ট্রেলিয়ার অনেক আন্তর্জাতিক ব্যাটসম্যানকে প্রভাবিত করবে। যারা ব্যাটিং করার সময় প্রটেক্টর পরেন না। দক্ষিণ আফ্রিকার বর্তমান অস্ট্রেলিয়ান সাদা বলের দলের মধ্যে ওয়ার্নার, টিম ডেভিড এবং জোশ ইংলিস এমন ব্যাটসম্যান যারা ঘাড় সুরক্ষার জন্য নেক গার্ড পরেননি।

ঘরোয়া ক্রিকেটে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ফিলিপ হিউজের ঘাড়ে বল লেগে মর্মান্তিক মৃত্যুর পর ঘাড় সুরক্ষার জন্য সিএ এই গার্ড ব্যবহারের সুপারিশ করেছিল, কিন্তু এখনও অনেক অভিজ্ঞ খেলোয়াড়কে এই গার্ড ব্যবহার করতে এড়িয়ে যেতে দেখা গেছে। স্মিথ, যিনি ২০১৯ অ্যাশেজে লর্ডসে জোফ্রা আর্চারের কাছে বোলিং করার পরে গলায় গার্ড পরেননি, বলেছিলেন যে তারা সেই বছর তাকে ক্লাস্ট্রোফোবিক বোধ করেছিল। ওয়ার্নার ২০১৬ সালে বলেছিলেন যে তিনি এটি পরেন না এবং পরবেন না কারণ এটি তার ঘাড়ে সমস্যা করে এবং এটি বিভ্রান্তিকর। অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার ক্যামেরন গ্রিন তার গ্রে নিকোলস হেলমেটে সংযুক্ত ঘাড়ের গার্ডের জন্য কাগিসো রাবাদার বাউন্সারের আঘাতে পরে রক্ষা পান। গ্রিনের চোট পাওয়ার মাত্র এক সপ্তাহের মধ্যে নিয়মের আপডেট আসে। এমন পরিস্থিতিতে এখন ওয়ানডে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সব ব্যাটসম্যানকেই এই গার্ড পরতে দেখা যাবে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

England বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.