বাংলা নিউজ > ক্রিকেট > Cooch Behar Trophy: ধোনির ঘরের মাঠে বাংলার পেসারের আগুনে পুড়ে খাক ঝাড়খণ্ড, ২৩ রানে নিলেন ৭ উইকেট, জিতল বাংলা

Cooch Behar Trophy: ধোনির ঘরের মাঠে বাংলার পেসারের আগুনে পুড়ে খাক ঝাড়খণ্ড, ২৩ রানে নিলেন ৭ উইকেট, জিতল বাংলা

যুধাজিত গুহ। ছবি-সিএবি মিডিয়া

কোচবিহার ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্স করলেন বাংলার তরুণ ক্রিকেটার যুধাজিত। একাই নিলেন সাত উইকেট। এই তরুণের দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে ঝাড়খণ্ড বধ করল বাংলা। 

অনূর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফিতে সাফল্য পেল বাংলা। চতুর্থ দিনেই ঝাড়খণ্ডকে গুড়িয়ে দিল বঙ্গ ব্রিগেড। চোখের নিমেষে জয় ছিনিয়ে নিল বাংলার দাপুটে ক্রিকেটাররা। সৌজন্যে তরুণ বোলার যুধাজিত গুহর দুর্দান্ত বোলিং। এর আগে ঘরোয়া ক্রিকেটও কি আন্তর্জাতিক ক্রিকেট খুব কমই দেখা গিয়েছে এই রকম মুহূর্ত। একাই তুলে নিলেন ৭ উইকেট। একেবারে কোমর ভেঙে দিলেন ঝাড়খণ্ডের ব্যাটিং অর্ডারের। তাঁর বোলিংয়ের সামনে রীতিমত অপেশাদার দেখায় বিপক্ষ দলের ব্যাটারদের।

শুক্রবার রাঁচিতে আয়োজিত হয় কোচবিহার ট্রফির অনূর্ধ্ব-১৯ বাংলা বনাম ঝাড়খণ্ডের ম্যাচ। প্রথম ইনিংসে মাত্র ১৬২ রান করে বাংলা। জবাবে ঝাড়খণ্ড করে ২৭৬। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩০০ রানে অলআউট হয়ে যায় গোটা দল। অর্থাৎ ঝাড়খণ্ডের কাছে লক্ষ্য দাঁড়ায় ১৮৭। প্রথমদিকে সকলেরই ধারণা ছিল ম্যাচ সহজেই পকেটে তুলে নেবে ঝাড়খণ্ড। কিন্তু সকলের সেই ধারণা ভুল প্রমাণ করে দিলেন বাংলার তরুণ বোলার যুধাজিত গুহ।

চতুর্থ দিনের খেলায় একাই সাত উইকেট তুলে নিজের দল সহ গোটা রাজ্যের মুখে হাসি ফোটালেন যুধাজিত। মাত্র ২৩ রান দিয়ে তিনি তুলে নেন ৭টি উইকেট। ৬২ ওভারের মাথায় গোটা ঝাড়খণ্ড দল অলআউট হয়ে যায় ১১৮ রানে। স্বাভাবিকভাবেই জয় হাতছাড়া হওয়াতে হতাশ গোটা ঝাড়খণ্ড শিবির। একইভাবে পরাজয়ের মুখ থেকে জয় ছিনিয়ে আনায় খুশি গোটা বাংলা। এদিন যুধাজিতের বোলিং নজর কেড়েছে সকলের এবং অধিকাংশ ক্রিকেটপ্রেমী মনে করছেন আগামী দিনের নক্ষত্র হতে পারেন এই তরুণ বোলার।

উল্লেখ্য, প্রথম ইনিংসে রীতিমতো তাসের ঘরের মতো গুটিয়ে যায় বাংলার ব্যাটিং অর্ডার। ঝাড়খণ্ডের বোলারদের দাপটে মাথা নত করতে বাধ্য হন বাংলার তরুণ ক্রিকেটাররা। মাত্র ১৬২ রানে অলআউট হয়ে যায় গোটা দল। জবাবে লিড নেওয়ার লক্ষ্যে ব্যাট করতে নেমে ঝাড়খণ্ডের প্রথম ইনিংস শেষ হয় ২৭৬ রানে। এল কৌশিক ছাড়া কেউই তেমন প্রভাব ফেলতে পারেনি বাংলার বোলারদের সামনে। তাঁর সংগ্রহ ১৪৪। তৃতীয় ইনিংসে ১১৪ রানের লিড টপকাতে ব্যাট করতে নামে বাংলা এবং গোটা টিম অলআউট হয়ে যায় ৩০০ রানে। শতরান আসে অনিকেত বিশ্বাসের ব্যাট থেকে। তিনি ২১২ বল খেলে করেন ১১৯ রান। চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে ধস নামে ঝাড়খণ্ডের ব্যাটিং অর্ডারে। যুধাজিত গুহর বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারলেন না বিপক্ষ দলের ব্যাটাররা। তিনি একাই তুলে নেন ৭টি উইকেট এবং দেন মাত্র ২৩ রান। সব মিলিয়ে ১১৮ রানে শেষ হয়ে যায় ঝাড়খণ্ডের দ্বিতীয় ইনিংস এবং বাংলা ৬৮ রানে ম্যাচ জিতে নেয়।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

টসে জিতল New Zealand , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৫ জুনের রাশিফল দেখে নিন 11 ওভার শেষে South Africa-র স্কোর 67/1 মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? কারা লাকি? রইল ১৫ জুন ২০২৪র রাশিফল একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'! তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিল বামেরা, হাত শিবিরে এল একটি আসন

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.