বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন

IPL 2024-মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে বোলিং যশপ্রীত বুমরাহ-র। ছবি- এএফপি (AFP)

স্টার্ক, নরকিয়ার মতো তারকা বোলাররাও বেদম মার খাচ্ছেন ব্যাটারদের হাতে। শশাঙ্ক সিং, আশুতোষ শর্মা, অভিষেক শর্মা বা অংকৃষ রঘুবংশীর মতো তুলনায় অনভিজ্ঞ ক্রিকেটাররা তুলোধনা করছেন বোলারদের।এরইমধ্যে নিজের জাত চিনিয়ে যাচ্ছেন যশপ্রীত বুমরাহ।নিয়েছে ১৩ উইকেট।তাঁকেই কার্যত বোলিং ইশ্বরের সঙ্গে তুলনা করলেন স্টেইন

যশপ্রীত বুমরাহকে এবার প্রশংসায় ভরালেন প্রাক্তন প্রোটিয়া তারকা ডেল স্টেইন। এবারের আইপিএলে অনেক ম্যাচেই বড় রান উঠছে, কয়েকটা ম্যাচ অবশ্য ব্যতিক্রম আছে। অন্যান্যবার ২২০-২৩০ রান সচরাচর দেখা যেত না। সেই তুলনায় এবারের আইপিএলে অনেক বেশি রান উঠছে, যা নিয়ে বোলাররা ব্যতিব্যস্ত। স্টার্ক, নরকিয়ার মতো তারকা বোলাররাও বেদম মার খাচ্ছেন ব্যাটারদের হাতে। শশাঙ্ক সিং, আশুতোষ শর্মা, অভিষেক শর্মা বা অংকৃষ রঘুবংশীর মতো তুলনায় অনভিজ্ঞ ক্রিকেটাররাও তুলোধনা করছেন বোলারদের। কিন্তু এরই মধ্যে নিজেদের জাত চিনিয়ে যাচ্ছেন কয়েকজন বোলার, যার মধ্যে অন্যতম যশপ্রীত বুমরাহ। এবারের আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছেন। নিয়েছে ১৩ উইকেট। রয়েছেন পার্পেল ক্যাপের দৌড়ে। এবার তাঁকেই কার্যত মানুষের মধ্যে ইশ্বরের সঙ্গে তুলনা করলেন স্টেইন।

আরও পড়ুন-IPL 2024-SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর

সানরাইজার্স হায়দরাবাদ বনাম দিল্লি ক্যাপিটালসের ম্য়াচ দেখে নেটমাধ্যমে বিভিন্ন ক্রিকেটারই মজাদার মন্তব্য করেছেন। কোথাও বরুণ চক্রবর্তীর এক্স হ্যান্ডেলে দেখা গেছে চিয়ার লিডারদের জন্য সমবেদনা। কারণ তাঁরা এই ম্যাচে প্রায় সাড়ে তিন ঘন্টাই নেচে গেছে, বিরতির একটু সময় বাদ দিলে। এবার প্রশ্ন আসতেই পারে এত রান ওঠার ক্ষেত্রে কার কৃতিত্ব বেশি, পিচের না ব্যাটারদের? নাকি বোলারদের ব্যর্থতারই দায়? এরই মধ্যে প্রোটিয়াদের তারকা ডেল স্টেইন বলছেন, তার সৌভাগ্য যে তিনি এখন আর বোলিং করেন না। যদি এর মধ্যেও সেরাটা দেওয়া যায় তাহলে ভগবানের মতোই তাঁকে মানবেন ক্রিকেটভক্তরা, এমনই উক্তি শোনা যায় স্টেইনের তরফে। এত রানের ছড়াছড়ি আইপিএলে, তারই মধ্যে নিজের কাজটা ঠিক সামলে যাচ্ছেন বুমরাহ। তাই নেটিজেনদের বুঝতে অসুবিধা হয়নি, কাকে নিয়ে স্টেইনের এই উক্তি।

আরও পড়ুন-১৫ মাস আগে খেলেছেন শেষ ম্যাচে, ৩০-এ টেনিসকে বিদায় ২ বারের স্লাম চ্যাম্পিয়নের

ডেল স্টেইনে এক্স হ্যান্ডেলে করা পোস্টের পরই এক নেটিজেন তার পাল্টা লেখেন, ‘বিষয়টি এত বড় করে না লিখে, ছোট করে লিখে দেওয়া হোক, যে যশপ্রীত বুমরাহর মতো হতে হবে’। ভক্তের এই পোস্টের মূহূর্তের মধ্যেই পাল্টা ডেল স্টেইন প্রতিক্রিয়া দিয়ে লেখেন, ‘একদমই তাই’। তাঁর এই বক্তব্যের আগেই অবশ্য ক্যারিবিয়ান কিংবদন্তী ইয়ান বিশপ এক ধাপ এগিয়েই বুমরাহকে বলেছিলেন বোলিংয়ের প্রফেশর হিসেবে প্রতিভাবান উঠতি বোলারদের শিক্ষাগুরু হওয়ার জন্য।

আরও পড়ুন-IPL 2024-‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’…বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না

এত প্রশংসার মধ্যেও অবশ্য সমালোচকদের মুখে বারবারই উঠে আসছে আইসিসির প্রতিযোগিতার প্রসঙ্গ। যেখানে বুমরাহর আইপিএলের চেনা ইয়র্কার বা স্লোয়ার খুব বেশি কার্যকরি হয়না। বিশ্বকাপ ফাইনালেও তিনি নজর কাড়েননি সেভাবে। তাই প্রাক্তন ক্রিকেটারদের প্রশংসা এবং মন্তব্য সম্মান করেও অনেকেই বলছেন এই ধারাবাহিকতাই যেন তিনি আগামী টি২০ বিশ্বকাপে দেশের জার্সিতেও বজায় রাখেন এবং ভারতের এক দশকেরও বেশি সময় ধরে আইসিসির ট্রফির খরা কাটান। 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মামা বাড়ি বেড়াতে গিয়ে আশ্রমে চুরির অভিযোগ, চরম পরিণতি হল আদিবাসী ছাত্রের স্বাস্থ্যবিমার ক্যাশলেস ক্লেম মেটানো নিয়ে নয়া নির্দেশিকা IRDAI-র, জেনে নিন বিশদ TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও 5 ওভার শেষে Rwanda Women-র স্কোর 34/1

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.