বাংলা নিউজ > ক্রিকেট > পাশ দিয়ে বেরিয়ে গেলেন গিলরা, চিনতেই পারলেন না IPL-এর প্রথম আদিবাসী ক্রিকেটার রবিনের 'সিকিউরিটি গার্ড' পিতাকে

পাশ দিয়ে বেরিয়ে গেলেন গিলরা, চিনতেই পারলেন না IPL-এর প্রথম আদিবাসী ক্রিকেটার রবিনের 'সিকিউরিটি গার্ড' পিতাকে

ধোনির সঙ্গে রবিন মিঞ্জের পিতা ফ্রান্সিস। ছবি- ফ্রান্সিস জেভিয়ার মিঞ্জ।

পাশ দিয়ে বেরিয়ে যাওয়ার সময় শুভমন গিলও জানতেন না যে, বিমানবন্দরের এই নিরাপত্তরক্ষীর ছেলে ক'দিন পরেই তাঁর নেতৃত্বে আইপিএল খেলতে নামবেন।

পরিচিতরা তাঁকে রাঁচির ক্রিস গেইল বলে ডাকেন। রবিন মিঞ্জ প্রথম আদিবাসী ক্রিকেটার হিসেবে আইপিএলের আঙিনায় মাথা গলিয়ে দিয়েছেন। গত আইপিএল নিলাম থেকে ৩ কোটি ৬০ লক্ষ টাকার বিনিময়ে এক আনকোরা উইকেটকিপার-ব্যাটারকে গুজরাট টাইটানস কিনে নেওয়ার পরেই খোঁজ নেওয়া শুরু হয়ে যায় কে এই রবিন?

আইপিএল নিলামের আগে পর্যন্ত রবিন মিঞ্জ নামটাই অচেনা ছিল ক্রিকেটপ্রেমীদের কাছে। আইপিএলে চমকপ্রদ পারফর্ম্যান্স মেলে ধরতে পারলে নিশ্চিতভাবেই ঝাড়খণ্ডের বাঁ-হাতি উইকেটকিপার-ব্যাটার আরও পরিচিতি পাবেন ভারতীয় তথা আন্তর্জাতিক ক্রিকেটমহলে। আপাতত এখনও ভারতীয় ক্রিকেটে খুব একটা পরিচিত নন রবিন।

অত্যন্ত সম্ভাবনাময় আগ্রাসী ক্রিকেটারকেই যখন বেশিরভাগ লোকে চেনেন না, তখন তাঁর সিকিউরিটি গার্ড বাবাকে ক'জনই বা চিনতে পারেন! রাঁচি বিমানবন্দর থেকে যখন একে একে ভারতীয় ক্রিকেটাররা বেরিয়ে যাচ্ছিলেন, গর্বে বুক ফুলে উঠছিল বিরসা মুন্ডা আন্তর্জাতিক বিমানবন্দরের এক ছাপোষা নিরাপত্তকর্মীর, যিনি মূলত অ্যারাইভাল হলের বাহিরপথের দ্বাররক্ষী হিসেবে কর্তব্য পালন করেন।

আরও পড়ুন:- IND vs ENG 4th Test: সিরিজে তফাৎ গড়ে দেওয়া সেরা বোলার নেই, রাঁচিতে বুমরাহর অভাব ঢাকবেন কে? হদিশ দিলেন গিল

রোহিতরা তো ননই, এমনকি শুভমন গিলও চিনতে পারেননি কদিন পরেই তাঁর নেতৃত্বে মাঠে নামতে চলা রবিন মিঞ্জের পিতা ফ্রান্সিস জেভিয়ারকে। খেলাধুলো করার সুবাদে সেনাবাহিনীতে চকরি করতেন রবিনের পিতা ফ্রান্সিস। অবসরের পরে রাঁচি বিমানবন্দরের নিরাপত্তরক্ষীর দায়িত্ব পালন করেন তিনি।

গিলরা না চিনলেও কোনও অক্ষেপ নেই ফ্রান্সিসের। কেননা তাঁর দৃঢ় বিশ্বাস, একদিন তিনি ঠিক এরকমই বিমানবন্দরের নিরাপত্তারক্ষীর দায়িত্ব পালন করবেন। পাশ দিয়ে ভারতীয় দলের পোশাক গায়ে বেরিয়ে যাবে তাঁর ছেলে রবিন। তিনি নিশ্চিত যে, সেদিন এই ছাপোষা নিরাপত্তারক্ষীর দিকে তাকিয়ে সবাই বলবেন, ইনি রবিনের বাবা।

আরও পড়ুন:- IND vs ENG 4th Test: 'এমন পিচ আগে কখনও দেখিনি', রাঁচির বাইশগজের সম্ভাব্য চরিত্র নিয়ে ধোঁয়াশায় স্টোকস

ছেলে বিরাট অঙ্কের আর্থিক চুক্তিতে আইপিএল খেলার সুযোগ পাওয়ার পরে অনেকেই রবিনের পিতাকে বলেছিলেন যে, এখনও তাঁর কাজ করার কী দরকার। তবে ফ্রান্সিস অত্যন্ত বাস্তববাদী। তিনি জানেন, জীবন যে কোনও মুহূর্তে মোড় বদলাতে পারে। তাই তিনি যতদিন সক্ষম থাকবেন, কাজ করে যেতে বদ্ধপরিকর। তাছাড়া ছেলেকে জাতীয় দলের সঙ্গে বিমানে চড়তে দেখার স্বপ্ন তো রয়েছেই।

উল্লেখ্য, ২১ বছরের রবীন এখনও ঝাড়খণ্ডের হয়ে সিনিয়র ক্রিকেটে আত্মপ্রকাশ করেননি। তিনি বাঁ-হাতি ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিং করেন। পার্টটাইমার হিসেবে বাঁ-হাতি স্পিন বোলিংও করে থাকেন মিঞ্জ। ক্লাব ক্রিকেটে অত্যন্ত আগ্রাসী মেজাজে ব্যাট করেন রবিন। মহেন্দ্র সিং ধোনি, ইশান কিষান, সৌরভ তিওয়ারিরা রবিনের আগ্রাসী ব্যাটিংয়ের প্রশংসা করেছেন ইতিমধ্যেই।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভালোবাসার প্রকাশ করা কাদের সম্পর্ককে মজবুত রাখবে? দেখুন আজকের প্রেম রাশিফল তৈরি বজরঙ্গী ভাইজান ২-এর স্ক্রিপ্ট! কার সম্মতির অপেক্ষায় আটকে সলমনের ছবির শ্যুট সন্দেশখালির মহিলাদের তৈরি করা পিঠেতে মজলেন কুণাল, খাবার খেলেও ‘নাটক’ বলে কটাক্ষ IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে রবিবার লাকি কারা? ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন AC2 কোচে ‘ঠাসা ভিড় ছিল ১৪ এপ্রিল’, ৬ দিন পরে ভিডিয়ো দেখিয়ে রেল বলল মিথ্যা বলছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.