বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো: ধোনির কোন স্পর্শে CSK-তে এসেই সকলে সফল হন? মজার উত্তর দিয়ে রহস্য বজায় রাখলেন মাহি

ভিডিয়ো: ধোনির কোন স্পর্শে CSK-তে এসেই সকলে সফল হন? মজার উত্তর দিয়ে রহস্য বজায় রাখলেন মাহি

এই রসহ্য থেকে পর্দা তুলতে চাইলেন না মাহি (ছবি:বিসিসিআই)

ধোনি বলেন, ‘আমি যদি এত খোলাখুলিভাবে বলি, তাহলে কেউ আমাকে নিয়োগ করবে না। তাই আমাকে এটা গোপন রাখতে হবে। আপনারা সবাই জানেন, তাই বড় বড় কোলা কোম্পানিগুলি তাদের রেসিপি জনসমক্ষে প্রকাশ করে না।’ মাহি দলকে কীভাবে সফল করেছেন এবং কীভাবে ক্রিকেটারদের থেকে সেরাটা বের করে আনেন, সেই রহস্য ফাঁস করতে চান না।

Chennai Super Kings MS Dhoni: আইপিএল-এর ইতিহাসে সবথেকে সফল দলের মধ্যে অন্যতম সেরা দল হল ধোনির চেন্নাই সুপার কিংস। গত ১৬ বছর ধরে চেন্নাই সুপার কিংস যেভাবে সাফল্য পেয়েছে তাতে বাকি দলের হিংসা হতেই পারে। আসলে এই দলে যেই ক্রিকেটারই যোগ দেয় সে উন্নতি করে থাকে। যদিও মহেন্দ্র সিং ধোনির দৃষ্টিভঙ্গি এবং নেতৃত্ব প্রায়শই এই ফ্র্যাঞ্চাইজির দুর্দান্ত সাফল্যের কৃতিত্ব পায়। তবে যখন ধোনিকে এই সাফল্যের কথা জিজ্ঞাসা করা হয়েছিল, তখন মাহি এই রেসিপিটি নিয়ে মুখ খোলেননি এবং এই রহস্যটিকে গোপন রেখেছিলেন। এমএস ধোনির নেতৃত্বে সিএসকে দল পাঁচবার আইপিএল ট্রফি জিতেছে।

কেমন ছিল এমএস ধোনি ও চেন্নাই সুপার কিংসের জুটি-

আইপিএলের শুরু থেকেই চেন্নাই সুপার কিংসের সঙ্গে যুক্ত রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তিনি ইয়েলো আর্মির সঙ্গে প্রায় দুই দশক পূর্ণ করেছেন এবং এই পর্যায়ে তিনি সিএসকে-কে অগণিত গৌরবময় মুহূর্ত উপহার দিয়েছেন। যদিও খেলাটি সেই সময় থেকে বিকশিত হয়েছে, যখন তিনি প্রথম নেতৃত্ব গ্রহণ করেছিলেন। তবে ধোনির কৌশল এবং এই কৌশলগুলি এখনও কার্যকর এবং তার জন্যই অভূতপূর্ব ফলাফল অর্জন করছে চেন্নাই সুপার কিংস দল। একটি ফ্র্যাঞ্চাইজি হিসাবে সিএসকে খেলোয়াড়দের নতুনভাবে গড়ে তোলার পাশাপাশি প্রবীণদের পুনরায় প্রাণবন্ত করে তোলার জন্য পরিচিত।

এমএস ধোনি ও চেন্নাই সুপার কিংসের পার্টনারশিপের বিশেষত্ব কী? এই উল্লেখযোগ্য সাফল্যের পিছনে সূত্র কী? পুরো ক্রিকেট বিশ্ব উত্তরটি জানতে আগ্রহী হতে পারে তবে এই বিষয়ের গোপনীয়তা সামনে আনতে চান না মহেন্দ্র সিং ধোনি।

ধোনি তাঁর ও চেন্নাই সুপার কিংসের গোপন কথা প্রকাশ করতে চান না

সম্প্রতি একটি পাবলিক ইভেন্টে, এমএস ধোনি মঞ্চে উপস্থিত ছিলেন এবং উপস্থাপকের কিছু প্রশ্নের উত্তর দিয়েছিলেন। এই সময়ে একজন তাঁকে জিজ্ঞাসা করেছিলে, ‘সবাই কীভাবে সিএসকে-তে এসে দারুণ খেলতে পারে? স্টুয়ার্ট, ওয়াটসনও খেলতে চায়, অম্বাতি রায়ডুও খেলতে চায়, অজিঙ্কা রাহানেও এখানে এসে ভালো খেলেন। আপনি এমন কী করেন? আপনি তাদের কী বলে থাকেন?

এর জবাব দিতে গিয়ে ধোনি বলেন, ‘আমি যদি এত খোলাখুলিভাবে বলি, তাহলে কেউ আমাকে নিয়োগ করবে না। তাই আমাকে এটা গোপন রাখতে হবে। আপনারা সবাই জানেন, তাই বড় বড় কোলা কোম্পানিগুলি তাদের রেসিপি জনসমক্ষে প্রকাশ করে না।’ সুতরাং, মাহি দলকে তিনি কীভাবে সফল করেছেন এবং কীভাবে ক্রিকেটারদের থেকে সেরাটা বের করে আনেন, সেই রহস্য ফাঁস করতে চান না তিনি।

ক্রিকেট খবর

Latest News

পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.