বাংলা নিউজ > ক্রিকেট > ODI-এ সবচেয়ে বড় রান তাড়া করে শ্রীলঙ্কার তারকার বিশেষ কীর্তি, ICC Ranking-এর শীর্ষে পৌঁছালেন

ODI-এ সবচেয়ে বড় রান তাড়া করে শ্রীলঙ্কার তারকার বিশেষ কীর্তি, ICC Ranking-এর শীর্ষে পৌঁছালেন

ODI-এ সবচেয়ে বড় রান তাড়া করে বিশেষ কীর্তি অর্জন করলেন চামারি আতাপাত্তু (ছবি-এক্স)

চামারি আতাপাত্তু সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অপারিজত ১৯৫ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে একটি চাঞ্চল্য সৃষ্টি করেছেন। এর ফলে ইংল্যান্ডের ন্যাট সিভার ব্রান্টকে পিছনে ফেলেছেন আতাপাত্তু। ব্রান্টের ৭৬৪ পয়েন্ট রয়েছে, যেখানে আতাপাত্তু তার কেরিয়ারের সেরা ৭৭৩ রেটিং পয়েন্ট অর্জন করেছেন।

সর্বশেষ আইসিসি র‌্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তু বড় কৃতিত্ব অর্জন করলেন। চামারি আতাপাত্তু সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অপারিজত ১৯৫ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে একটি চাঞ্চল্য সৃষ্টি করেছেন। যা তাকে উপকৃত করেছিল এবং তিনি ব্যাটসম্যানদের জন্য আইসিসি মহিলা ওডিআই র‌্যাঙ্কিংয়ে শীর্ষে পৌঁছে গিয়েছেন। তিনি গত বছর ওডিআই র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা প্রথম শ্রীলঙ্কার মহিলা ক্রিকেটারও হয়েছেন। এভাবে আবারও নিজেকে প্রমাণ করে শীর্ষস্থান অর্জন করেছেন তিনি।

আইসিসি র‌্যাঙ্কিংয়ের কী অবস্থান-

ইংল্যান্ডের ন্যাট সিভার ব্রান্টকে পিছনে ফেলেছেন আতাপাত্তু। ব্রান্টের ৭৬৪ পয়েন্ট রয়েছে, যেখানে আতাপাত্তু তার কেরিয়ারের সেরা ৭৭৩ রেটিং পয়েন্ট অর্জন করেছেন। আইসিসি রিপোর্ট অনুসারে, ‘এই বাঁ-হাতি খেলোয়াড় এর আগে বেথ মুনি এবং তারপরে ৩ থেকে ১২ জুলাই, ২০২৩ পর্যন্ত সিভার-ব্রান্টকে পরাজিত করে এক নম্বর স্থান অর্জন করেছিলেন। এখন শ্রীলঙ্কার খেলোয়াড়টিও দুই স্থান লাফিয়ে অল-রাউন্ডার র‍্যাঙ্কিংয়ে নবম স্থান নিয়ে শীর্ষ দশে প্রবেশ করেছে।’

আরও পড়ুন…  EPL: বেন হোয়াইট-কাই হাভার্টজের জোড়া গোল, চেলসিকে ৫-০ গোলে হারিয়ে লিগ জমিয়ে দিল আর্সেনাল

আতাপাত্তুর ১৯৫ রানের অপরাজিত ইনিংসের জন্য মহিলাদের ওয়ানডেতে তৃতীয় সর্বোচ্চ স্কোর সফলভাবে তাড়া করা হয়েছিল। শ্রীলঙ্কা ৩০২ রানের বিশাল লক্ষ্য তাড়া করে মহিলাদের ওয়ানডে ক্রিকেটে ইতিহাস তৈরি করেছে এবং সবচেয়ে সফল রান তাড়া করেছে। এই ইনিংসটি শুধু শ্রীলঙ্কাকে জিততে সাহায্য করেনি, বরং ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে আতাপাত্তুকে তার কেরিয়ারের সেরা ৭৭৩ রেটিং পয়েন্টে নিয়ে গেছে।

আরও পড়ুন… ভিডিয়ো: কেএল রাহুল যখন ‘ফ্লাইং ম্যান’, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন

লরা ওলভার্ড এবং হেইলি ম্যাথিউসের লং জাম্প

একই সময়ে অপরাজিত ১৮৪ রান করে দক্ষিণ আফ্রিকার লরা ওলভার্ড দুই ধাপ লাফিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছেন। যেখানে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হেইলি ম্যাথিউস পাকিস্তানের বিরুদ্ধে তার অপরাজিত ১৪০ এবং ৪৪ রানের ইনিংসের কারণে একটি বিশাল সুবিধা পেয়েছিলেন। ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে সাত নম্বরে সুবিধা রয়েছে তার। তিনি যৌথভাবে ১১ তম অবস্থানে পৌঁছেছেন। এছাড়াও, তিনি ওডিআই অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ লাফিয়ে দক্ষিণ আফ্রিকার মারিজান ক্যাপের পরে দ্বিতীয় স্থানে পৌঁছেছিলেন।

আরও পড়ুন… IPL 2024: কমলা টুপির দৌড়ে কোহলির পরেই রুতুরাজ, বেগুনি টুপির রেসে পাঁচের মধ্যে মুস্তাফিজুর

ক্ষতির মুখে পড়েছেন এই খেলোয়াড়

তবে ভারতের স্মৃতি মান্ধানা ৬৯৬ র‍্যাঙ্কিং পয়েন্ট নিয়ে এক ধাপ পিছিয়ে পঞ্চম স্থানে ছিলেন। এদিকে, ৬৩৯ পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত কৌর।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.