বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS: কীভাবে ১০০ মিটার লম্বা ছক্কা মারলেন? জিতেশ শর্মার সামনে রিঙ্কু সিংয়ের রহস্য ফাঁস

IND vs AUS: কীভাবে ১০০ মিটার লম্বা ছক্কা মারলেন? জিতেশ শর্মার সামনে রিঙ্কু সিংয়ের রহস্য ফাঁস

জিতেশ শর্মা ও রিঙকু সিং (ছবি-AP)

রিঙ্কু সিং বলেন, ‘কিছু না। তুমি জানো আমি তোমার সঙ্গেই জিমে করি। আমি ভালো খাবার খাই। আমি ওজন তুলতে খুব পছন্দ করি, তাই আমার মধ্যে প্রাকৃতিক শক্তি আছে। সেই কারণেই এমনটা করতে পারি।’ রিঙ্কু ও জিতেশের মধ্যে ৫ম উইকেটে ৫৬ রানের জুটি গড়ে ওঠে। এই জুটির সুবাদে ভারত ১৭৪ রানে পৌঁছাতে সক্ষম হয়।

ভারতীয় ব্যাটসম্যান রিঙ্কু সিং বর্তমানে দারুণ ফর্মে রয়েছেন। তবে তাঁর এই সাফল্যের কৃতিত্ব ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকেই দিয়েছেন রিঙ্কু। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজে চাপের মধ্যেও শান্ত থেকেছেন এবং নিজের ভূমিকা ভালোভাবে পালন করে চলেছেন তিনি। এর জন্য আইপিএলে খেলার অভিজ্ঞতাকেই কাজে লাগিয়েছেন রিঙ্কু। ভারত বনাম অস্ট্রেলিয়ার চতুর্থ ম্যাচে ২৯ বলে ৪৬ রান করেন রিঙ্কু এবং সিরিজে নিজের প্রথম খেলায় জিতেশ শর্মা ১৯ বলে ৩৫ রান করেন। এর ফলে ভারত প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৭৪ রানের চ্যালেঞ্জিং স্কোর তোলে। এর জবাবে অস্ট্রেলিয়া ৭ উইকেটে ১৫৪ রানে সীমাবদ্ধ হয়ে যায় এবং পাঁচ ম্যাচের সিরিজটি ৩-১ ব্যবধানে পিছিয়ে যায়। ভারত জেতে ৩-১ ব্যবধানে।

শুক্রবার ভারতের ২০ রানের জয়ের পর রিঙ্কু সিং ও জিতেশ শর্মাকে একটি আড্ডা দিতে দেখা যায়, যা পরবর্তি সময়ে বিসিসিআই টিভিতে প্রকাশ করা হয়। এই সময়ে রিঙ্কুর কাছে জিতেশ তাঁর ভালো খেলা ও মাথা ঠান্ডা রাখার কারণ জানতে চান। এই প্রশ্নে রিঙ্কু বলেন, তিনি অনেক দিন ধরে খেলছেন। এছাড়াও তিনি বলেন গত ৫-৬ বছর ধরে আইপিএল খেলছেন, সেই কারণেই তাঁর আত্মবিশ্বাস বেড়েছে। সে কারণেই নিজের উপর আস্থা বেড়েছে রিঙ্কুর এবং নিজেকে শান্ত রাখতে পারেন। জিতেশ স্বীকার করেছেন যে তিনি যখন ব্যাট করতে নামেন তখন তিনি অনেক চাপের মধ্যে ছিলেন। তবে এই সময় যে রিঙ্কু তাঁকে অনেক সাহায্যে করে ছিল।

ইশান কিষানের জায়গায় দলে জায়গা পান উইকেটরক্ষক ব্যাটসম্যান জিতেশ শর্মা। এই আড্ডার সময়ে রিঙ্কুকে ধন্যবাদ জানান জিতেশ। তিনি বলেন, রিঙ্কু তাঁকে ক্রমাগত স্বতঃস্ফূর্ত হতে বলছিল এবং কোনও ধরনের চাপ নিতে মানা করছিল। এই সময়ে রিঙ্কু তাঁর ইনিংসে ১০০ মিটার দীর্ঘ ছক্কাও মেরেছিলেন। এত লম্বা শট মারার রহস্য জানতে চেয়েছিলেন জিতেশ শর্মা। এর উত্তরে মজার জবাব দিয়েছিলেন রিঙ্কু সিং।

আসলে ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বেশ শিরোনাম রয়েছেন রিঙ্কু সিং। বারবার ম্যাচ শেষ করার সামর্থ্য দেখিয়েছেন রিঙ্কু। রায়পুরে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে নবম ওভারেই ব্যাট করতে আসেন রিঙ্কু। এই সময়ে টিম ইন্ডিয়ার দলীয় স্কোর ৮.১ ওভারে ৩ উইকেটে ৬৩ রান ছিল। সেই সময়ে আউট হয়েছিলেন যশস্বী জসওয়াল, শ্রেয়স আইয়ার ও সূর্যকুমার যাদব। রিঙ্কু প্রথমবার এমন কন্ডিশনে ব্যাট করতে নামেন, তবে তিনি চাপে ছিলেন না। রিঙ্কু সিং ২৯ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৪৬ রান করেন। এই সময়ে তিনি ১০০ মিটারের একটি ছক্কাও মেরেছিলেন। চতুর্থ টি-টোয়েন্টিতে দুর্দান্ত পারফর্ম করেছেন জিতেশ শর্মা। তিনি ১৯ বলে ৩৫ রান করেন। এই সিরিজে এটাই ছিল তাঁর প্রথম ম্যাচ। ম্যাচের পর রিঙ্কুকে ১০০ মিটার লম্বা ছক্কার রহস্য জিজ্ঞেস করেন জিতেশ। এর উত্তরে ওয়েট ট্রেনিংকেই কৃতিত্ব দিয়েছিলেন রিঙ্কু।

কী বললেন রিঙ্কু সিং?

রিঙ্কু সিং বলেন, ‘কিছু না। তুমি জানো আমি তোমার সঙ্গেই জিমে করি। আমি ভালো খাবার খাই। আমি ওজন তুলতে খুব পছন্দ করি, তাই আমার মধ্যে প্রাকৃতিক শক্তি আছে। সেই কারণেই এমনটা করতে পারি।’ রিঙ্কু ও জিতেশের মধ্যে ৫ম উইকেটে ৫৬ রানের জুটি গড়ে ওঠে। এই জুটির সুবাদে ভারত ১৭৪ রানে পৌঁছাতে সক্ষম হয়।

রিঙ্কু সিং ৯৯ গড়ে রান করেছেন

এই সিরিজে এখনও পর্যন্ত দুর্দান্ত পারফর্ম করেছেন রিঙ্কু সিং। চার ম্যাচের ৩ ইনিংসে তিনি ৯৯ গড়ে ৯৯ রান করেছেন। এই সময়ে তাঁর স্ট্রাইক রেট ছিল ১৯০.৩৮। ১২টি চার ও ৪টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। রিঙ্কু ৯ ম্যাচের ৫ ইনিংসে ৮৭ গড়ে ১৭৪ রান করেছেন। এখনও পর্যন্ত মাত্র ৮৮ বল মোকাবেলা করেছেন তিনি। এর মধ্যেই তিনি ১৬টি চার ও ১১টি ছক্কা মেরেছেন। রবিবার বেঙ্গালুরুতে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ৫ম টি-টোয়েন্টি খেলা হবে। সেখানেও সকলে রিঙ্কুর দিকে তাকিয়ে থাকবে।

ক্রিকেট খবর

Latest News

কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল JECA, JELET-এর রেসপন্স শিট প্রকাশ করল পশ্চিমবঙ্গ জয়েন্ট বোর্ড,‘বদলানো’ যাবে জবাব মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.