বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 5th Test: হিটম্যানের ছক্কার দিকে তাকিয়ে ধরমশালার বাইশ গজ! ইতিহাসের সামনে দাঁড়িয়ে রোহিত শর্মা

IND vs ENG 5th Test: হিটম্যানের ছক্কার দিকে তাকিয়ে ধরমশালার বাইশ গজ! ইতিহাসের সামনে দাঁড়িয়ে রোহিত শর্মা

ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিত শর্মা (ছবি-PTI)

যদি ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে আর একটি ছক্কা মারেন তাহলে তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে কমপক্ষে ৫০টি ছক্কা হাঁকানো প্রথম ভারতীয় ক্রিকেটার হয়ে যাবেন।

ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে পঞ্চম ও শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ধরমশালায়। ম্যাচটি শুরু হবে ৭ মার্চ থেকে। এই ম্যাচটি অনেক দিক থেকেই বিশেষ হতে চলেছে। রবিচন্দ্রন অশ্বিন এবং জনি বেয়ারস্টোর জন্য এটি হবে ১০০তম টেস্ট ম্যাচ। যেখানে ধ্রুব জুরেল এবং সরফরাজ খানের জন্যও এই ম্যাচটি গুরুত্বপূর্ণ হবে, কারণ এই টেস্টের প্লেয়িং ইলেভেনে যোগদানের মাধ্যমে তারা বার্ষিক চুক্তির গ্রেড সি-তে অন্তর্ভুক্ত করবেন।

আরও পড়ুন… IND vs ENG 5th Test: হেলিকপ্টারে করে বিলাসপুর যাবেন দ্রাবিড় ও রোহিত! মঙ্গলবার দুপুরে শুরু ভারতের অনুশীলন

এই ম্যাচের আগে পর্যন্ত সিরিজে ৩-১ এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। অপ্রতিরোধ্য লিড অর্জন করেছে ভারত এবং ধরমশালায় এটি ৪-১ করার চেষ্টা করবে। এই ম্যাচ যদি ভারত জেতে তাহলে তারা ICC পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করে থাকবে। হায়দরাবাদে খেলা প্রথম ম্যাচে ইংল্যান্ড ২৮ রানে জিতেছিল, আর টিম ইন্ডিয়া টানা তিনটি ম্যাচ জিতেছিল। রোহিতের নেতৃত্বে এখনও পর্যন্ত টিম ইন্ডিয়া বিশাখাপত্তনম, রাজকোট এবং রাঁচি টেস্ট জিতেছে।

আরও পড়ুন… POTM: ফেব্রুয়ারি মাসের সেরা তিন ক্রিকেটারের নাম ঘোষণা করল ICC, লড়াইয়ে রয়েছেন যশস্বী

ধরমশালায় ইতিহাস গড়বেন হিটম্যান!

ধরমশালায় অনুষ্ঠিত হতে যাওয়া এই টেস্টে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা নিজের নামে বড় রেকর্ড গড়তে পারেন। আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ ছক্কা পূর্ণ করার দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছেন তিনি। ৫৯৪টি ছক্কা নিয়ে ইতিমধ্যেই এই তালিকার শীর্ষে রয়েছেন রোহিত শর্মা। তার পরেই রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইল এবং পাকিস্তানের শাহিদ আফ্রিদি, যিনি যথাক্রমে ৫৫৩ ও ৪৭৬টি ছক্কা মেরেছেন। ধরমশালায় রোহিত শর্মা ছয়টি ছক্কা মারলে তিনিই হবেন প্রথম ক্রিকেটার যিনি আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০টি ছক্কা হাঁকাবেন।

<p>ছক্কার অর্ধশতক ছুঁতে আর একটা ছক্কা মারতে হবে</p>

ছক্কার অর্ধশতক ছুঁতে আর একটা ছক্কা মারতে হবে

আরও পড়ুন… India vs England 5th Test: ধরমশালার পিচে থাকতে পারে চমক, সুবিধা পাবে না ইংল্যান্ড

এছাড়াও ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা, যিনি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ছক্কা মারার বিশ্ব রেকর্ড নিজের নামে করেছেন। তিনি যদি ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে আর একটি ছক্কা মারেন তাহলে তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে কমপক্ষে ৫০টি ছক্কা হাঁকানো প্রথম ভারতীয় ক্রিকেটার হয়ে যাবেন। সামগ্রিক ভাবে দ্বিতীয় ব্যাটার তিনিই। এই রেকর্ডটি গড়তে তাঁর আর একটি ছক্কা প্রয়োজন। ৩৬ বছর বয়সী ডানহাতি ওপেনিং ব্যাটার, যিনি WTC-তে ভারতের সর্বোচ্চ রান স্কোরার, এখন পর্যন্ত খেলা ৩১ ম্যাচে ৪৯টি ছক্কা মেরেছেন হিটম্যান। বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে শুরু হতে যাওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে ধরমশালা টেস্টে অন্তত একটি ছক্কা হাঁকাতে পারলে তিনি নজির গড়ার তালিকায় যোগ গেবেদন এবং তিনি ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকসের সঙ্গে এক সারিতে যোগ দেবেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল লক্ষ্মী এল ঘরে! পপির মেয়েকে বরণ শাশুড়িমার, পরী আসায় মিষ্টি বিতরণ গোটা পাড়ায় যৌনসুখ পেতে ক্য়ামেরার সামনে হস্তমৈথুন স্বস্তিকার, ফাঁস LSD 2-র অন্তরঙ্গ দৃশ্য Chelsea vs Everton Live Score, Chelsea 0-0 Everton EPL 2023 নির্বাচনী বন্ড ‘বিশ্বে তোলাবাজির সবচেয়ে বড় স্কিম,মোদী মূলচক্রী’, বার্তা রাহুলের BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ফের উত্তপ্ত হয়ে উঠল কোচবিহার, বিজেপির সভায় হামলার অভিযোগে পথ অবরোধ

Latest IPL News

BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.