বাংলা নিউজ > ক্রিকেট > Hardik Pandya Returns To MI: লুকোচুরির অবসান, রিটেনড হয়েও গুজরাট ছাড়লেন হার্দিক, গ্রিনকে বেচে পান্ডিয়াকে কিনল মুম্বই!

Hardik Pandya Returns To MI: লুকোচুরির অবসান, রিটেনড হয়েও গুজরাট ছাড়লেন হার্দিক, গ্রিনকে বেচে পান্ডিয়াকে কিনল মুম্বই!

গুজরাট টাইটানস ছাড়লেন পান্ডিয়া। ছবি- বিসিসিআই।

Hardik Pandya Returns To Mumbai Indians: গুজরাট টাইটানসের ধরে রাখা ক্রিকেটারদের তালিকায় হার্দিকের নাম দেখে স্বস্তির নিঃশ্বাস ফেলেন সমর্থকরা। তবে ছবিটা বদলাতে বিশেষ সময় লাগেনি।

লুকোচুরির যেন আর শেষ নেই। গোটা বিষয়টি যেভাবে পরিণতি পায়, তাতে তিন পক্ষের সর্বসম্মতিক্রমে এমন সিদ্ধান্ত, নাকি তিক্ততার রেশ থেকে গেল, বলা মুশকিল। আপাতত এটা বলতেই হয় যে, গুজরাট টাইটানসের সমর্থকদের কার্যত ধাঁধায় ফেলে দল ছাড়লেন হার্দিক পান্ডিয়া।

আবির্ভাব মরশুমেই হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয় গুজরাট টাইটানস। পরের বছর ফের ফাইনালে উঠেও হারতে হয় তাদের। যে ক্যাপ্টেনের হাত ধরে পরপর ২ বছর ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ফাইনাল খেলে গুজরাট, তাকেই কিনা অন্য দলের কাছে বিক্রি করে দেবে তারা, এমনটা মেনে নেওয়া খুব সহজ নয় টাইটানস সমর্থকদের পক্ষে।

অথচ পরিস্থিতি ঠিক সেই দিকেই গড়ায়। মাঝে তৈরি হয় ধোঁয়াশা আর বিভ্রান্তি। আগামী আইপিএল মরশুমে হার্দিক পান্ডিয়া গুজরাট ছেড়ে মুম্বই ইন্ডিয়ান্সে ফিরছেন, এমন খবর ছড়িয়ে পড়ে বেশ কয়েকদিন ধরেই। তবে সরকারিভাবে কোনও তরফেই নিশ্চয়তা দেওয়া হয়নি। ক্রিকেটপ্রেমীরা অধীর আগ্রহে ছিলেন প্লেয়ার রিটেনশনের শেষ দিনে কী ঘটে, সেটা দেখায় অপেক্ষায়।

রবিবার ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দেওয়ার শেষ দিন ছিল। সেই মতো ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ১০টি ফ্র্যাঞ্চাইজি জানিয়ে দেয় যে, তারা নতুন মরশুমের জন্য স্কোয়াডের কোন কোন ক্রিকেটারকে ধরে রাখছে এবং নিলামের জন্য ছেড়ে দিচ্ছে কাদের। চমক ছিল এখানেই। কেননা গুজরাট টাইটানসের ধরে রাখা ক্রিকেটারের তালিকায় জ্বলজ্বল করছিল হার্দিক পান্ডিয়ার নাম।

আরও পড়ুন:- 4, 4, 4, 6, 6, 0: শন অ্যাবটকে এক ওভারেই চোখে সর্ষেফুল দেখালেন যশস্বী- ভিডিয়ো

টাইটনস সমর্থকরা এমন খবরে স্বস্তির নিঃশ্বাস ফেলেন। তবে তখনও কি তাঁরা জানতেন যে, আরও বড় চমক অপেক্ষা করে ছিল তার পরেও! আসলে আইপিএলের ট্রেড উইন্ডো যে বন্ধ হয়নি, এটাই খেয়াল করেননি অনেকে। নিয়ম মতো যতক্ষণ ট্রেড উইন্ডো খোলা রয়েছে, একদলের স্কোয়াডে থাকা যে কোনও ক্রিকেটার অন্য দলে যোগ দিতে পারেন। শুধু ছেড়ে দেওয়া ক্রিকেটারদের নিলামের আগে দলে নিতে পারবে না কোনও ফ্র্য়াঞ্চাইজি।

আরও পড়ুন:- IND vs AUS 2nd T20I: ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরিতে ইতিহাস গড়লেন যশস্বী, ভাঙলেন রোহিত-রাহুলের যুগ্ম রেকর্ড

রবিবার প্লেয়ার রিটেনশনের ঠিক পরেই ট্রেড উইন্ডো দিয়ে দু'জন ক্রিকেটার দলবদল করেন। মুম্বই ইন্ডিয়ান্সের ক্যামেরন গ্রিন যোগ দেন আরসিবিতে। অন্য কোনও ক্রিকেটারের বদলে নয়, বরং নিছক টাকার বিনিময়েই মুম্বই শিবির থেকে আরসিবি কিনে নেয় গ্রিনকে। রোহিতরা সেই টাকা ব্যবহার করেন গুজরাট টাইটানস থেকে হার্দিক পান্ডিয়াকে কিনতে। অর্থাৎ, ট্রেড উইন্ডো দিয়ে পান্ডিয়া যোগ দেন মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে, যে দলের হয়ে তিনি দীর্ঘদিন প্রতিনিধিত্ব করেছেন। রিটেন করার পরেও হার্দিককে কেন ছেড়ে দিল গুজরাট, সেটা ক্রিকেটপ্রেমীদের কাছে ধাঁধার মতোই মনে হতে পারে।

রবিবার বিসিসিআইয়ের প্রকাশ করা ধরে রাখা ক্রিকেটারদের তালিকায় হার্দিক পান্ডিয়া রয়েছেন গুজরাট টাইটানস শিবিরে। মুম্বই রিটেনড ক্রিকেটারদের তালিকা মিলিয়ে যে স্কোয়াড প্রকাশ করে, তাতে নাম নেই হার্দিকের। তবে চুক্তি যে সম্পন্ন, সেটা লুকিয়ে রাখা যায়নি। ইএসপিএন-ক্রিকইনফো ও ক্রিকবাজের রিপোর্টে হার্দিকের মুম্বইয়ে ফেরার কথা জানানো হয়। বিসিসিআই সূত্রেই এমন খবরের সত্যতায় সিলমোহর পড়ে। হর্ষ ভোগলেও সোশ্যাল মিডিয়ায় খবরের যথার্থতার কথা জানান অনুরাগীদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, কমছে বৈষম্য, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে বিনামূল্যে একাধিক ওটিটি, ৩৬৫ দিনের জন্য ৫G ডেটা অফার Jio-র কংগ্রেস বিধায়কদের অপমান করে বিধানসভায় ‘লক’ করার নিদান পঞ্জাবের CM-র! তোলপাড় জামনগরে দেখা মিলল 'অঞ্জলি-টিনা'র, রানির সঙ্গে ফ্য়ান গার্ল মোমেন্ট শেয়ার করলেন সারা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.