বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকেই পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বেছে নিলেন ভাজ্জি

IPL 2024: সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকেই পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বেছে নিলেন ভাজ্জি

রোহিতের পরে টিম ইন্ডিয়ার T20 দলের অধিনায়ক কাকে করা উচিত? (ছবি:AP) (AP)

রাজস্থান রয়্যালস বনাম মুম্বই ইন্ডিয়ান্স আইপিএল ২০২৪ এর ৩৮ তম ম্যাচের পরে যশস্বী জয়সওয়াল এবং সঞ্জু স্যামসনের প্রশংসা করেছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন স্পিনার এবং বর্তমান ধারাভাষ্যকার হরভজন সিং। RR ক্যাপ্টেনকে ভবিষ্যতে টি টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় দলের নেতৃত্ব দিতে দেখতে চান ভাজ্জি।

রাজস্থান রয়্যালস বনাম মুম্বই ইন্ডিয়ান্স আইপিএল ২০২৪ এর ৩৮ তম ম্যাচের পরে যশস্বী জয়সওয়াল এবং সঞ্জু স্যামসনের প্রশংসা করেছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন স্পিনার এবং বর্তমান ধারাভাষ্যকার হরভজন সিং। এই দুই খেলোয়াড়ই মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দারুণ পারফর্ম করেছিলেন। ১৮০ রানের লক্ষ্য তাড়া করার সময়, যশস্বী তার আইপিএল ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করেন, যখন স্যামসন তাঁর উইকেট কিপিং এবং অধিনায়কত্ব দিয়ে সকলকে মুগ্ধ করেছিলেন। যা দেখে ভাজ্জিও স্যামসনকে ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক বলেছেন। হরভজন টিম ম্যানেজমেন্টকে বলেছেন যেন রোহিত শর্মার পরে ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক হওয়ার জন্য সঞ্জুকে প্রস্তুত করা হয়।

কী লিখলেন হরভজন সিং?

রাজস্থান রয়্যালস বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচের পরে, হরভজন সিং এক্স-এ পোস্ট করেছেন, ‘যশস্বী জয়সওয়ালের ইনিংস প্রমাণ করে যে ফর্মটি অস্থায়ী এবং ক্লাস স্থায়ী এবং রক্ষক ব্যাটসম্যান নিয়ে কোনও বিতর্ক হওয়া উচিত নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সঞ্জু স্যামসনকে ভারতীয় দলে আসা উচিত এবং রোহিতের পরে ভারতের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবেও তাঁকে প্রস্তুত করা উচিত। কোন সন্দেহ আছে???’

আরও পড়ুন… IPL 2024: বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল-হার্ষাল, এখনও কমলা টুপি কোহলির দখলে

এখনও পর্যন্ত IPL 2024-এ সঞ্জু স্যামসন কেমন পারফর্ম করেছেন?

আইপিএল ২০২৪ এর যাত্রা এখনও পর্যন্ত সঞ্জু স্যামসনের জন্য দুর্দান্ত ছিল। দলটি টানা জয় নিবন্ধনের মাধ্যমে প্লে অফের দিকে এগিয়ে চলেছে, যেখানে তিনি ব্যাট হাতে ক্রমাগত রান করছেন। রাজস্থান রয়্যালস ১৪ পয়েন্ট নিয়ে IPL 2024 পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। প্লে-অফের টিকিট পেতে তাদের অন্তত আরও একটি জয় দরকার। একই সময়ে, স্যামসন শীর্ষ পাঁচ ব্যাটসম্যানদের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন যারা আইপিএল ২০২৪-এ সর্বাধিক রান করেছেন, যেখানে রোহিত শর্মা এবং বিরাট কোহলির মতো কিংবদন্তিদের নামও রয়েছে।

আরও পড়ুন… IPL 2024-এ দুরন্ত ফর্মে থাকা সুনীল নারিন কি অবসর ভেঙে T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা?

কেমন ছিল RR vs MI ম্যাচ?

এদিনের ম্যাচের কথা বললে, টসে জিতে প্রথমে ব্যাট করতে আসা মুম্বই ইন্ডিয়ান্সের শুরুটা ভালো হয়নি। দলটি মাত্র ২০ রানে রোহিত শর্মা, ইশান কিষান ও সূর্যকুমার যাদবের তিনটি বড় উইকেট হারিয়েছিল। ৫২ রানে মহম্মদ নবির রূপে চতুর্থ ধাক্কা পায় দলটি। তখন মনে হচ্ছিল মুম্বই হয়তো ১৫০ রানে গুটিয়ে যাবে। কিন্তু তখন তিলক বর্মা (৬৫) ও নেহাল ভাদেরা (৪৯) ৯৯ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরের পথে নিয়ে যান। এই জুটির কারণে মুম্বই ২০০ রান পেরিয়ে যেতে চেয়েছিল, কিন্তু সন্দীপ শর্মার দুর্দান্ত বোলিংয়ের কারণে ১৭৯ রানেই থামে মুম্বইয়ের রানের গাড়ি। সন্দীপ এই মরশুমে তৃতীয় বোলার হয়েছন যিনি পাঁচ উইকেট শিকার করেছেন।

আরও পড়ুন… ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! সঙ্কটে থাকা রোহিত-তিলকদের উদ্ধার করে হিরো হলেন অচেনা সানি ভাই

এই স্কোর তাড়া করতে নেমে রাজস্থান রয়্যালসের শুরুটা ছিল দারুণ। প্রথম ৬ ওভারে ৬১ রান যোগ করেন জোস বাটলার ও যশস্বী জয়সওয়াল। বৃষ্টির কারণে ম্যাচও থেমে যায় কিছুক্ষণ। ম্যাচ শুরুর পর জোস বাটলারকে (৩৫) আউট করে রাজস্থান রয়্যালস শিবিরে প্রথম ধাক্কা দেন পীযূষ চাওলা। কিন্তু এর পর যশস্বী জয়সওয়াল ও অধিনায়ক সঞ্জু স্যামসন একসঙ্গে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান। এই সময়ে, যশস্বী তার আইপিএল ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করেন এবং ১০৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। যেখানে ৩৮ রান করেন সঞ্জু স্যামসন। রাজস্থান রয়্যালস এই ম্যাচটি ৯ উইকেটে জিতেছে। সন্দীপ শর্মা তার দুর্দান্ত পারফরম্যান্সের জন্য প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.