বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে কারণ বোঝালেন উথাপ্পা

IPL 2024: কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে কারণ বোঝালেন উথাপ্পা

কেন রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পান্ডিয়াকে নেতা করল MI? (ছবি-PTI) (PTI)

রোহিতের জায়গায় হার্দিক পান্ডিয়াকে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক করা নিয়ে বড় ধরনের বক্তব্য দিয়েছেন রবিন উথাপ্পা। টিআরএস পডকাস্টে কথা বলতে গিয়ে উথাপ্পা বলেছিলেন যে গত বেশ কয়েক বছর ধরে, আইপিএলে রোহিত শর্মার সক্ষমতা নিয়ে প্রশ্ন উঠেছিল। তিন বছর তার অধিনায়কত্বে কোনও শিরোপা জিততে পারেনি দল।

হার্দিক পান্ডিয়া আইপিএল ২০২৪ নিলামের আগে মুম্বই ইন্ডিয়ান্সে ফিরে আসেন। এরপরে রোহিত শর্মার জায়গায় অধিনায়ক করা হয় হার্দিক পান্ডিয়াকে। যা মেনে নিতে পারেননি মুম্বই ইন্ডিয়ান্সের ভক্তেরা। এর জেরে মাঠ ও মাঠের বাইরে মুম্বই ইন্ডিয়ান্স দল নিয়ে ব্যাপক সমালোচনা হয়। রোহিত শর্মার ভক্তরা হার্দিক পান্ডিয়া এবং মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। এখনও পর্যন্ত রোহিতের ভক্তরা সোশ্যাল মিডিয়ায় হার্দিককে ট্রোল করে চলেছেন। এবার রোহিতের জায়গায় হার্দিককে অধিনায়ক করা নিয়ে বড় বিবৃতি দিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন খেলোয়াড় রবিন উথাপ্পা।

আরও পড়ুন… IPL 2024 PBKS vs GT: ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর

কেন রোহিতের বদলে হার্দিককে অধিনায়ক করা হল?

রোহিতের জায়গায় হার্দিক পান্ডিয়াকে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক করা নিয়ে বড় ধরনের বক্তব্য দিয়েছেন রবিন উথাপ্পা। টিআরএস পডকাস্টে কথা বলতে গিয়ে উথাপ্পা বলেছিলেন যে গত বেশ কয়েক বছর ধরে, আইপিএলে রোহিত শর্মার সক্ষমতা নিয়ে প্রশ্ন উঠেছিল। তিন বছর তার অধিনায়কত্বে কোনও শিরোপা জিততে পারেনি দল।

এই সময়ে ব্যাটসম্যান ও অধিনায়ক হিসেবে তেমন সাফল্য পাননি রোহিত শর্মা। ফ্র্যাঞ্চাইজির দৃষ্টিকোণ থেকে, রোহিতের জায়গায় হার্দিককে অধিনায়ক করা ঠিক ছিল। আমরা যদি হার্দিক পান্ডিয়ার কথা বলি, এই মরশুম এখনও পর্যন্ত তার জন্য বিশেষ কিছু হয়নি। বোলিংয়ে বাজেভাবে মার খাচ্ছেন হার্দিক পান্ডিয়া।

আরও পড়ুন… যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন সুরেশ রায়না

এই মরশুমে জ্বলে উঠেছে রোহিতের ব্যাট

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা ২০১৯ সালের আইপিএলে ৪০০ এর বেশি রান করেছিলেন। এরপর তার পারফরম্যান্সে ক্রমাগত পতন ঘটে। কিন্তু এখন সিজন-১৭ তে রোহিত শর্মা অসাধারণ ব্যাটিং করছেন। শুরু থেকেই বিপক্ষ বোলারদের মারতে শুরু করছেন রোহিত শর্মা। চলতি মরশুমে সেঞ্চুরিও করেছেন রোহিত শর্মা। রোহিত সিএসকে-র বিরুদ্ধে ১০৫ রানের ইনিংস খেলেছিলেন। এই মরশুমে এখনও পর্যন্ত ৭ ম্যাচে ২৯৭ রান করেছেন রোহিত শর্মা। অরেঞ্জ ক্যাপের দৌড়ে বিরাট কোহলি ও রিয়ান পরাগের পর তৃতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা।

আরও পড়ুন… IPL 2024 Points Table: RCB-র বিরুদ্ধে জিতে ২ নম্বরে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে MI ও DC-কে পিছনে ফেলল গুজরাট

পয়েন্ট টেবিলে মুম্বই ইন্ডিয়ান্সের কী অবস্থা-

এখনও পর্যন্ত সাত ম্যাচের শেষে ছয় পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সাত নম্বরে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। এই সাত ম্যাচের মধ্যে তিনটিতে জিতেছে তারা এর পাশাপাশি চারটি ম্যাচে হাতে হয়েছে হার্দিক অ্যান্ড কোম্পানিকে। এই অবস্থায় প্রথম চারে জায়গা করার জন্য প্রতি ম্যাচে লড়াই চালাচ্ছে তারা। এর মাঝেই দলের ক্যাপ্টেন্সি নিয়ে বিতর্ক উঠেছে। এখন দেখার টিম ম্যানেজমেন্ট শেষ পর্যন্ত কী করে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি

Latest IPL News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.