বাংলা নিউজ > ক্রিকেট > আসন্ন ODI বিশ্বকাপে রিজার্ভ ক্রিকেটার হিসেবে ভারতে আসবেন জোফ্রা আর্চার

আসন্ন ODI বিশ্বকাপে রিজার্ভ ক্রিকেটার হিসেবে ভারতে আসবেন জোফ্রা আর্চার

ODI বিশ্বকাপে ভারতে আসবেন জোফ্রা আর্চার (ছবি-টুইটার)

বিশ্বকাপের মূল দলে না থাকলেও ভারতে আসবেন রিজার্ভ ক্রিকেটার হিসেবে। ২৮ বছর বয়সি এই ক্রিকেটারকে রিজার্ভ হিসেবে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছে ইংল্যান্ড। এই বিষয়টি নিশ্চিত করেছেন ইসিবির প্রধান নির্বাচক লুক রাইট।

শুভব্রত মুখার্জি: ২০১৯ সালে ইংল্যান্ড তাদের ইতিহাসে প্রথমবার ওডিআই বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছিল। তাদের এই সাফল্যে সবথেকে গুরুত্বপূর্ণ অবদান ছিল দুই ক্রিকেটারের। একজন বেন স্টোকস, অপরজন পেস বোলার জোফ্রা আর্চার। স্টোকস তাঁর অবসর ভেঙে ওডিআই বিশ্বকাপে ফেরার কথা বুধবারেই জানিয়েছেন। আর এদিন আরও এক সুখবর এল ইংল্যান্ড ক্রিকেটের ভক্তদের জন্য। ভারতে বিশ্বকাপে দলের সঙ্গেই নিয়ে যাওয়া হবে জোফ্রা আর্চারকে। তবে আপাতত তিনি যাচ্ছেন রিজার্ভ ক্রিকেটার হিসেবেই। তাঁর ফিটনেসের বিষয়টিও মাথায় রাখছে ইসিবি। সবকিছু ঠিকঠাক থাকলে ওডিআই বিশ্বকাপের শেষভাগে খেলতে দেখা ও যেতে পারে‌ তাঁকে।

প্রসঙ্গত চোটের কারণে মাঠের বাইরে থাকলেও জোফ্রা আর্চারকে নিয়ে ঝুঁকি নেওয়ার কথা জানিয়েছিলেন ম্যাথু মট। তবে চোটের কারণে কোন নিশ্চয়তা না পাওয়ায় বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের প্রাথমিক স্কোয়াডে রাখা হয়নি ডানহাতি এই পেসারকে। টুর্নামেন্টের শুরুর দিকে না থাকলেও শেষ দিকে আর্চারকে পাওয়ার আশায় রয়েছে ইংল্যান্ড। শেষ কয়েক বছরে চোটের কারণে বেশিরভাগ সময়ই মাঠের বাইরে থাকতে হয়েছে তাঁকে। বছরের শুরুর দিকে ২২ গজে ফিরেছেন আর্চার। তবে আইপিএল চলাকালীন চোটে পড়ে ফের মাঠের বাইরে যেতে হয় তাঁকে। কদিন আগে তাঁর কাউন্টি দল সাসেক্সের কোচ পল ফার্ব্রেস বলেছিলেন বিশ্বকাপ খেলতে পারেন আর্চার। পুরোপুরি ফিট হয়ে ওঠার লড়াই চালাচ্ছেন তিনি।

কয়েকদিন পরেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবে জোস বাটলারের নেতৃত্বাধীন ইংল্যান্ড দল। কিউয়িদের বিপক্ষে সিরিজের দলে নেই আর্চার। বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডেও নেই অভিজ্ঞ এই পেসার। বিশ্বকাপের মূল দলেও জায়গা হয়নি তাঁর। বিশ্বকাপের মূল দলে না থাকলেও ভারতে আসবেন রিজার্ভ ক্রিকেটার হিসেবে। ২৮ বছর বয়সি এই ক্রিকেটারকে রিজার্ভ হিসেবে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছে ইংল্যান্ড। এই বিষয়টি নিশ্চিত করেছেন ইসিবির প্রধান নির্বাচক লুক রাইট।

তিনি জানিয়েছেন, ‘এমন একটি সুযোগ বা জায়গা ও সম্ভাবনা আছে যে আর্চার টুর্নামেন্টের শেষদিকে খেলতে পারে সব যদি ঠিক থাকে। ওঁর চোট রয়েছে। তবে সম্ভাবনা রয়েছে (খেলার)। কিন্তু অবশ্যই এসব কিছুর আগে পুনর্বাসনে এখনও অনেক কিছু সঠিকভাবে করতে হবে।’ আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বকাপ দল পরিবর্তনের সুযোগ থাকছে দলগুলোর হাতে। তবে সেই সময়ের আগে আর্চারের সুস্থ হয়ে ওঠা নিয়ে প্রশ্নচিহ্ন থাকবেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

আচমকা ভেঙে পড়ল শপিং মলের ছাদের একাংশ! দিল্লিতে চাঞ্চল্য শাহরুখের লাগেজের মধ্যে এই হলুদ ব্যাগটির দাম কত! জানলে চমকে উঠবেন 'বাদশাহি এন্ট্রি!', টেস্ট খেলতে ধরমশালায় হেলিকপ্টারে করে এলেন রোহিত সাধ্য়ের মধ্য়ে নার্সিংহোমে চিকিৎসা! কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, টেনশন কমবে আমজনতার প্রথম ম্যাচেই পুরনো দলের মুখোমুখি হার্দিক! GT-কে নিয়ে কী ভাবছেন MI অধিনায়ক? সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করল রাজ্য, সন্দেশখালি সুপ্রিম কোর্টে ‘ভালো থাকার একটাই…’, ‘কচি বউ’ শ্রীময়ীতে মজে কাঞ্চন, কী লিখলেন প্রাক্তন পিঙ্কি? বড় বড় চুল, চোখে মুখে কালি, বন্য-হিংস্র এই লুক ভয় ধরাচ্ছে নেটপাড়ায়, কে ইনি? মোদী আসবেন! সন্তানকে প্রথমবার না দেখেই এয়ারপোর্টে ছুটলেন BJP নেতা, ভাইরাল ভিডিয়ো এখনও বাবার কাছে ৪০টা ফোন আসে… শততম টেস্টে নামার আগে আবেগী অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.