বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচের আগে স্টিম্যাচের শিবিরে নেই বাগান ফুটবলাররা!

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচের আগে স্টিম্যাচের শিবিরে নেই বাগান ফুটবলাররা!

ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচের সঙ্গে সুনীল ছেত্রী। ছবি- এএনআই (Abdul Sajid)

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচের আগে স্টিম্যাচের দলে নেই মোহনবাগান ফুটবলাররা। সম্ভাব্য স্কোয়াডে সুযোগ পেয়েছেন ইস্টবেঙ্গলের লালচুংনুঙ্গা, নন্দকুমার, মহেশরা। ১০ মে থেকে শুরু জাতীয় শিবির, চলবে চার সপ্তাহ। আইএসএল ফাইনালের পর মোহনবাগান ফুটবলারদের ডাকা হতে পারে শিবিরে।

বিশ্বকাপের যোগ্যতা অর্জনপর্বের আগে জাতীয় শিবিরের আয়োজন করা হয়েছে ভারতীয় ফুটবল ফেডারেশনের তরফ থেকে। আফগানিস্তানের বিরুদ্ধে হারের পর বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের পরের রাউন্ডের স্বপ্ন কার্যত শেষ হয়ে গেলেও কোচ ইগর স্টিম্যাচ এখনও হাল ছাড়েননি। বুক ঠুকেই বলছেন, দলকে পরের রাউন্ডে নিয়ে যাবেনই। সামনে রয়েছে দুই কঠিন প্রতিপক্ষ কুয়েত এবং কাতার। জুন মাসে হবে বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডের এই ম্য়াচ। স্টিম্যাচ বারবারই বলে আসছেন, দলকে বাছাইপর্বের তৃতীয় রাউন্ডে তিনি নিয়ে যাবেনই। ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে লজ্জাজনক হারের পরও একই কথা বলেছিলেন। এবার একটু হাতে সময় নিয়েই নামতে চাইছেন তিনি। তাই আগামী ১০ মে থেকেই ভুবনেশ্বরে জাতীয় দলের শিবির শুরু হতে চলেছে। 

 

বিশ্বকাপের বাছাইপর্বের কুয়েত এবং কাতার ম্যাচের জন্য ২৬ জনের সম্ভাব্য তালিকা ঘোষণা করল এআইএফএফ। সেই ফুটবলারদের জাতীয় ক্যাম্পে যোগ দিতে হবে ১০ তারিখের মধ্য। তবে উল্লেখ্যযোগ্য বিষয় হল মোহনবাগান দলে খেলা জাতীয় দলের মনবীর সিং, শুভাশিস বোস, অনিরুদ্ধ থাপারা এই তালিকায় নেই। মুম্বই সিটি এফসি দলেরও বেশ কয়েকজন ফুটবলার ডাক পাননি। ইস্টবেঙ্গল থেকে সুযোগ পেয়েছেন নন্দকুমার, মহেশ এবং লালচুংনুঙ্গা। প্রত্যাশিতভাবেই সম্ভাব্য তালিকায় রয়েছেন ভারতের রোল আইকন সুনীল ছেত্রী। মুম্বই ও মোহনবাগান ফুটবলারদের আইএসএল ফাইনালের পর কিছুদিন বিশ্রাম দিয়ে ডাকা হতে পারে শিবিরে।

আরও পড়ুন-ISL 2024-মোহনবাগান দল বানায় ট্রফি জয়ের জন্য, হাবাসের দর্শনেই বদলে গেছে বাগান-সঞ্জয় সেন

ইগর স্টিম্যাচের হাতে থাকা ২৬জন ফুটবলারের তালিকা দেখে মনে হচ্ছে, অভিজ্ঞ ফুটবলার ও আইএসএলের অনেক তারকা ফুটবলারকে প্রথম একাদশে খেলিয়ে তাঁর সাধ মিটে গেছে। আপাতত তাই জুনিয়রদের ওপরই একটু নজর দিতে চাইছেন ক্রোয়েশিয়ার হয়ে বিশ্বকাপ সেমিফাইনাল খেলা এই তারকা। শুধু মোহনবাগান নয়, আইএসএল ফাইনাল খেলা মুম্বই সিটি এফসি দলেরও বেশ কয়েকজন ফুটবলারকে দলে রাখেননি স্টিম্যাচ। অবশ্য ফাইনালের পরই ডাকা হতে পারে তাঁদের।

আরও পড়ুন-ISL 2024- ‘অসুস্থ শরীরেই আজ মাঠে যাব,জিতলেই রবিবার লাঞ্চে চিংড়ি’, প্ল্যান তৈরি জয় সরকারের

ভূবনেশ্বরের ক্যাম্পে যে ২৬ জনকে ডাকা হয়েছে তাঁরা হলেন,  গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু এবং অমরিন্দর সিং। ডিফেন্সে অময়, জয় গুপ্তা, লালচুংনুঙ্গা, মহম্মদ হামাদ, নরেন্দ্র গেহলট, নীখিল পুজারি এবং রোশন সিং নাওরেম। মিডফিল্ডারদের মধ্যে রয়েছেন ব্র্যান্ডন, এডমুন্ড লালরিন্ডিকা, ইমরান খান, আইজাক, জিকসন সিং, মহেশ সিং নাওরেম, নন্দকুমার, মহম্মদ ইয়াসির, রাহুল প্রভীন, ভিবিন মোহনান এবং সুরেশ সিং ওয়াংজাম। স্ট্রাইকার সুনীল ছেত্রী, রহিম আলি, ডেভিড, জীতিন সুব্রান, লালরিনজুয়ালা এবং পার্থীভ গগৌ।

আরও পড়ুন-ISL 2024-মুম্বইকে দু'বার হারানো সহজ হবে না, তবে ভারতীয় ব্রিগেড বাগানেরই সেরা- কিবু ভিকুনা

৬ জুন ভারতের হোম ম্যাচ কুয়েতের বিপক্ষে সল্টলেক স্টেডিয়ামে, ১১জুন সুনীলরা আওয়ে ম্যাচে মুখোমুখি হবে কাতারের। গত বছর ২১ নভেম্বর এই কাতারই ভারতকে ৩-০ গোলে হারিয়ে গেছে। অবশ্য কুয়েতের বিপক্ষে আওয়ে ম্যাচে জিতেছিল সামাদ, সুনীলরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

উপহারে আইফোন-দামি চকলেট, তাও ফিকে র‍্যাপিড ফায়ার, আর কি আসবে না কফি উইথ করণ ৯? নার্ভের সমস্যা এড়াতে চান? তাহলে এই ৫টি নিয়ম মেনে চলতেই হবে T20 বিশ্বকাপের হতাশাজনক নজিরে নেহরার পাশে কোহলি, ১৪ বছর পরে শাপমুক্তি আশিসের T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর পাহাড় নাকি সমুদ্র, কোথায় গেলে মন বেশি ভালো হয়? বেড়াতে যাওয়ার আগে জানুন DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ আজ কাদের সম্পর্কের মধ্যে ফাটল দেখা দিতে পারে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল সিভিক ভলান্টিয়ারদের দৈনিক মজুরি বাড়াল রাজ্য সরকার, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন মন্দির অপবিত্র করার অভিযোগের তদন্তে পক্ষপাতিত্বের অভিযোগ, বদলি মারগ্রাম থানার OC 'এটাই প্রত্যাশিত.....', গর্ভগৃহে জল চুঁইয়ে পড়া নিয়ে সাফাই রামমন্দির কর্তৃপক্ষের

T20 WC 2024

T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.