বাংলা নিউজ > ক্রিকেট > ইডেনে উইকেট পুজো করে IPL 2024-র অনুশীলন শুরু করল KKR, মণীশ পান্ডে জানালেন গম্ভীরের কৌশলে কী হবে?

ইডেনে উইকেট পুজো করে IPL 2024-র অনুশীলন শুরু করল KKR, মণীশ পান্ডে জানালেন গম্ভীরের কৌশলে কী হবে?

IPL 2024-এর জন্য অনুশীলন শুরু করল KKR (ছবি:এক্স @KKRiders)

দশ বছর ধরে আইপিএল ট্রফি জিততে পারেনি কলকাতা নাইট রাইডার্স, এবার সেই ট্রফির খরা কাটাতে বদ্ধ পরিকর গম্ভীরের ছেলেরা। শুক্রবার চলতি মরশুমের জন্য উইকেট পুজো করে নিজেদের অনুশীলন শুরু করে দিল কেকেআর।

দশ বছর ধরে আইপিএল ট্রফি জিততে পারেনি কলকাতা নাইট রাইডার্স, এবার সেই ট্রফির খরা কাটাতে বদ্ধ পরিকর গম্ভীরের ছেলেরা। শুক্রবার চলতি মরশুমের জন্য উইকেট পুজো করে নিজেদের অনুশীলন শুরু করে দিল কেকেআর। তবে অনুশীলন শুরু করার আগে উইকেটে মালা পরিয়ে, নারকেল ভাঙলেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটাররা। এই সময়ে ইডেন গার্ডেন্সে মাঠে উপস্থিত ছিলেন রিঙ্কু সিং, বেঙ্কটেশ আইয়ার, নীতীশ রানা, এবং কোচ চন্দ্রকান্ত পণ্ডিত সহ একাধিক খেলোয়াড়। এদিন বৃষ্টির বাধা সত্ত্বেও অনুশীলন করেন রিঙ্কু সিং, বেঙ্কটেশ আইয়াররা। কেকেআরের অনুশীলন সেশনে নেটে মূল্যবান সময় পেতে সক্ষম হয়েছিলেন দলের ক্রিকেটাররা।

আরও পড়ুন… IPL-এ বাবর, শাহিনদের দেখতে চেয়ে পাক সমর্থকের বিশেষবার্তা! মজার জবাব দিলেন হরভজন সিং

ওয়ার্ম-আপ এবং একটি প্রাণবন্ত ফুটবল সেশনের পরে, রিঙ্কু, আইয়ার এবং রানা নেটে যান, থ্রোডাউন, নেট বোলার এবং ভারতীয় বোলারদের মিশ্রণের মুখোমুখি হন। এই সময়ে রিঙ্কু চিত্তাকর্ষক ব্যাটিং দক্ষতার সঙ্গে তার টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাবনা প্রদর্শন করেছিলেন, যেখানে আইয়ার এবং রানাও যথাক্রমে পেসার এবং স্পিনারদের বিরুদ্ধে তাদের দক্ষতা প্রদর্শন করেছিলেন। রিঙ্কু ‘ভি’ দেখিয়ে তার পাওয়ার-হিট দিয়ে সকলের নজর কেড়েছিলেন। এই সময়ে নীতীশ রানা লেগ সাইডে কয়েকটি বড় হিট মারেন।

আরও পড়ুন… ভিডিয়ো: IPL 2024 খেলতে চলে এলেন শামার জোসেফ! গাব্বা টেস্টের কথা বলে তারকাকে স্বাগত জানাল LSG

এদিনের অনুশীলনের পরে দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মণীশ পান্ডে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। দীর্ঘ দিন পরে আবার কেকেআরে ফিরে এসেছেন মণীশ পান্ডে। তিনি টুর্নামেন্টে তার দলের সম্ভাবনা নিয়ে আশাবাদী ছিলেন। এদিনের মণীশ পান্ডে বলেন, ‘কলকাতা নাইট রাইডার্সে ফিরে আসাটা একটা বিশেষ অনুভূতি। এই ফ্র্যাঞ্চাইজি আমাকে অনেক কিছু দিয়েছে। সেটা কিছু স্মরণীয় খেলাই হোক, ট্রফিই হোক। এটি একটি বিশেষ ফ্র্যাঞ্চাইজি এবং আমি এখানে প্রত্যাবর্তন করতে পেরে খুশি। আবার কিছু ভালো স্মৃতি তৈরি করার জন্য উন্মুখ হয়ে রয়েছি।’

আরও পড়ুন… T20 WC 2024-এ বড় নিয়ম চালু করবে ICC! জেনে নিন কোন কোন ম্যাচের জন্য রিজার্ভ ডে থাকবে

তিনি গৌতম গম্ভীরের মেন্টর হিসেবে ফ্র্যাঞ্চাইজিতে ফিরে আসার কথাও বলেছিলেন। গম্ভীরকে নিয়ে মণীশ পান্ডে বলেন, ‘গৌতি ভাইয়ের জন্যও, এটি একটি দারুণ প্রত্যাবর্তন এবং আমাদের একসাথে কিছু বিশেষ স্মৃতি ছিল। আমি এখানে কেকেআরকে যতটা সম্ভব ম্যাচ জেতাতে এসেছি।’ গম্ভীরের কৌশল নিয়ে বলতে গিয়ে মণীশ পান্ডে বলেন, গৌতি নির্ভীক পন্থা অবলম্বনের ওপর জোর দিয়েছেন। মণীশ পান্ডে বলেন, ‘যদি আমরা নির্ভীক পন্থা অবলম্বন করতে পারি তবে আমাদের কাছে ম্যাচ জেতার সমস্ত প্রতিভা এবং এক্স-ফ্যাক্টর রয়েছে।’

আরও পড়ুন… T20 WC 2024 থেকে ‘স্টপ ক্লক’ নিয়ম পাকাপাকি ভাবে চালু করবে ICC! বদলে যেতে চলেছে সাদা বলের ক্রিকেটের গতি

বর্তমান কলকাতা নাইট রাইডার্স দলে সুযোগ পাওয়া নিয়ে মণীশ পান্ডে বলেছেন, আগের থেকে বর্তমানে দলে অনেক পরিবর্তন হয়েছে। তিনি নিজের একশো শতাংশ দিয়ে দলে জায়গা পাকা করার চেষ্টা করবেন। তবে প্রথম একাদশে তিনি সুযোগ পাবেন কিনা তা নিয়ে মণীশ পান্ডে ভাবছেন না। যখন যেখানে সুযোগ পাবেন তিনি সব সময় নিজের সেরা দেওয়ার জন্য তৈরি থাকবেন। এবং দলে যে কোনও পজিশনে তিনি খেলতে তৈরি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দক্ষিণে ১০০ কিমি, উত্তরে ৯০, কলকাতায় ৮০- ঘূর্ণিঝড়ে চলবে তাণ্ডব! বাকি জেলায় কত? টানা ২টি হার, চরম লজ্জায় ডুবল বাংলাদেশ! ১ ম্যাচ বাকি থাকতেই T20I সিরিজ জিতল USA ‘আমার পিছনে...’, বিয়ে চর্চার মাঝেই নিজের বাড়িতে ঘটা হেনস্থা নিয়ে সরব সোহিনী! বাংলাদেশের এমপির দেহ টুকরো করে হলুদ মাখিয়ে লোপাট হল কোথায়? তল্লাশি শুরু ভাঙড়ে পুরুলিয়া লোকসভা কেন্দ্র ২০২৪: ৩৭ বছর টানা জিতেছে ফরওয়ার্ড ব্লক, এখন দাপট পদ্মের 8 ওভার শেষে South Africa-র স্কোর 63/3 মোদীর 'পরমাত্মা আমাকে পাঠিয়েছেন' মন্তব্য নিয়ে মমতা বললেন ‘আমি মানেটা বুঝছি না’ লোকসভা ভোটের আবহেই দেবের সঙ্গে জড়িয়ে গেল বিদ্যাসাগরের নাম! জানুন কীভাবে জঙ্গলে রুদ্ধশ্বাস গুলির লড়াই! যৌথবাহিনীর অভিযানে ছত্তিশগড়ে নিহত ৭ মাওবাদী ভরি ভরি সোনা, লাখ লাখ বিনিয়োগ, সিপিএম প্রার্থী সায়রা হালিমের সম্পত্তি কত?

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.