বাংলা নিউজ > ক্রিকেট > KKR vs RCB, IPL 2024: করণকে তুচ্ছতাচ্ছিল্য করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক, এক রানে হারের পর প্রশ্নে রণনীতি

KKR vs RCB, IPL 2024: করণকে তুচ্ছতাচ্ছিল্য করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক, এক রানে হারের পর প্রশ্নে রণনীতি

করণকে তুচ্ছতাচ্ছিল্য করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক, এক রানে হারের পর প্রশ্নে রণনীতি।

Kolkata Knight Riders vs Royal Challengers Bengaluru: জিততে হলে শেষ দুই ওভারে আরসিবি-র ৩১ রান প্রয়োজন ছিল এবং ক্রিজে ছিলেন কার্তিক এবং করণ শর্মা। ১৯তম ওভারে রাসেলকে একটি ছক্কা এবং একটি চার মারেন কার্তিক। ওভারের শেষ বলে তিনি আউটও হয়ে যান। কিন্তু বাকি তিন বলে সুযোগ থাকলেও, কার্তিক সিঙ্গল নেননি।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ২০২৪ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে হেরেই চলেছে। রবিবার কলকাতার ইডেন গার্ডেন্সে হাই-স্কোরিং ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর, শেষ পর্যন্ত ১ রানে ম্যাচ হেরে যায় আরসিবি। এটি তাদের টানা ষষ্ঠ পরাজয়। এখন যা পরিস্থিতি, তাতে প্লে-অফের আশা কার্যত তলানিতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর।

এদিন কলকাতা নাইট রাইডার্সের দেওয়া ২২৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে, মাঠ কামড়ে লড়াই করেছিল আরসিবি। কিন্তু ২০ ওভারে ২২১ রানে অলআউট হয়ে যায় তাকা। ১ রানে হারের যন্ত্রণা নিয়ে তাদের মাঠ ছাড়তে হয়। তবে এই ম্যাচকে ঘিরে আগাগোড়া ছিল টানটান উত্তেজনা, রোমাঞ্চকর মুহূর্ত। তবে এই ম্যাচে বিরাট কোহলির আউট নিয়ে যেমন বিতর্ক তৈরি হয়েছে, তেমনই দীনেশ কার্তিকের সিদ্ধান্ত ঘিরেও চলছে তুমুল বিতর্ক।

আরও পড়ুন: বেগুনি টুপির লড়াইয়ে যুজিকে টপকে বড় লাফ হর্ষালের, কমলা ক্যাপের তালিকায় শুভমন উঠে এলেন চারে

আরসিবি-র তারকা ফিনিশার দীনেশ কার্তিক গুরুত্বপূর্ণ ওভারে সিঙ্গল নিতে অস্বীকার করেন। তখন উল্টোদিকে স্ট্রাইকে ছিলেন করণ শর্মা। করণকে কিছুটা তাচ্ছিল্য করেই সম্ভবত রান নিতে রাজি হননি কার্তিক। স্বাভাবিক ভাবেই ১ রানে আরসিবি ম্যাচ হারার পর এই নিয়ে বিতর্ক শুরু হয়েছে। বিশেষ করে শেষ ওভারে করণ শর্মা যে ভাবে মিচেল স্টার্ককে তিনটি ছক্কা হাঁকান, সেটা দেখার পর এই বিতর্কের আগুনে নিঃসন্দেহে ঘি পড়েছে।

আরও পড়ুন: PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য-বুমরাহরা ম্যাচের পর আলাদা করে দেখা করলেন তরুণের সঙ্গে

ঘটনাটি ঠিক কী ঘটেছে?

জিততে হলে শেষ দুই ওভারে আরসিবি-র ৩১ রান প্রয়োজন ছিল এবং ক্রিজে ছিলেন ফর্মে থাকা কার্তিক এবং করণ শর্মা। ম্যাচটি তখনও ফিফটি-ফিফটি ছিল। ১৯তম ওভারে স্ট্রাইকে ছিলেন কার্তিক। তিনি এই ওভারে আন্দ্রে রাসেলকে একটি ছক্কা এবং একটি চার মারেন। ওভারের শেষ বলে তিনি আউটও হয়ে যান। কিন্তু বাকি তিন বলে সুযোগ থাকলেও, কার্তিক সিঙ্গল নেননি। এতে সকলেই খুব অবাক হয়েছেন। আর এটি ঘটিয়ে আরসিবি-র জন্য সমীকরণটিকে কার্তিক আরও চ্যালেঞ্জিং করে তুলেছিলেন।

আরও পড়ুন: রাওয়ালপিন্ডিতে চ্যাপম্যান ঝড়, পাক বোলারদের গুঁড়িয়ে ৭ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল দ্বিতীয় সারির কিউয়ি টিম

শেষ পর্যন্ত ১৮ বলে ২৫ করে কার্তিক সাজঘরে ফেরেন। তবে এতেও হাল ছাড়েনি আরসিবি। তাদের জিততে হলে শেষ ওভারে ২১ রান দরকার ছিল। হাতে ছিল ২ উইকেট। আর ম্যাচের শেষ ওভারে বল করতে আসেন কেকেআর-এর মিচেল স্টার্ক।

স্টার্কের ওভারে তিনটি ছক্কা হাঁকান করণ শর্মা। তবে পঞ্চম বলে স্টার্কের হাতেই ক্যাচ দেন। ৭ বলে ২০ করে সাজঘরে ফেরেন করণ। এর পর শেষ বলে বেঙ্গালুরুর দরকার ছিল ৩ রান। সেই বলে রান হয় ঠিকই, তবে দ্বিতীয় রান নিতে গিয়ে লকি ফার্গুসন রানআউট হয়ে যান। জয়ের কাছে পৌঁছেও ম্যাচটি হারতে হয় আরসিবি-কে। আর এর জন্য এখন কাঠগড়ায় উঠেছেন কার্তিক। ১৯তম ওভারে তাঁর সিঙ্গল না নেওয়ার সিদ্ধান্তের কারণে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে প্যারিস অলিম্পিক্সের শুটারদের সিলেকশন ট্রায়ালে মনু ভাকেরের ভালো পারফরম্যান্স ভারত সেবাশ্রমের সম্মানহানির অভিযোগ, মমতার হাতে আইনি নোটিশ ধরালেন কার্তিক মহারাজ 'ভোট কাটাকাটিতে' ইন্ডিয়া ব্লক পঞ্চম দফায় নিজের পায়ে কোপ বসিয়েছে ১৫ আসনে!

Latest IPL News

ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.