বাংলা নিউজ > ক্রিকেট > LPL 2023: চণ্ডীমলের ঠুকঠুকে হাফ-সেঞ্চুরির মাশুল দিল ক্যান্ডি, ৬ রানে ৪ উইকেট নিয়ে ডাম্বুলাকে জেতালেন ডি'সিলভা

LPL 2023: চণ্ডীমলের ঠুকঠুকে হাফ-সেঞ্চুরির মাশুল দিল ক্যান্ডি, ৬ রানে ৪ উইকেট নিয়ে ডাম্বুলাকে জেতালেন ডি'সিলভা

ডি'সিলভা জেতালেন ডাম্বুলাকে। ছবি- শ্রীলঙ্কা ক্রিকেট।

Lanka Premier League: লিগে নিজেদের শেষ ম্যাচে ওয়ানিন্দু হাসারাঙ্গার বি-লাভ ক্যান্ডিকে পরাজিত করে ডাম্বুলা অরা। তারা লিগ চ্যাম্পিয়ন হয়ে প্রথম কোয়ালিফায়ার খেলা নিশ্চিত করে।

প্লে-অফের টিকিট আগেই নিশ্চিত করেছিল ডাম্বুলা অরা। লিগের শেষ ম্যাচে বি-লাভ ক্যান্ডিকে হারিয়ে পয়েন্ট টেবিলের এক নম্বরে থাকা নিশ্চিত করল তারা। অর্থাৎ, লিগ চ্যাম্পিয়ন হয়ে প্লে-অফের আঙিনায় প্রবেশ করল ধনঞ্জয়া ডি'সিলভার নেতৃত্বাধীন ডাম্বুলা।

সোমবার কলম্বোয় টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ডাম্বুলা। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬২ রান সংগ্রহ করে। ওপেন করতে নেমে দলের হয়ে সব থেকে বেশি রান করেন আবিষ্কা ফার্নান্ডো। তিনি ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৪১ রান করে মাঠ ছাড়েন।

অপর ওপেনার সাদিরা সমরাবিক্রমে করেন ৩১ রান। ২৬ বলের ইনিংসে তিনি ৬টি চার মারেন। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৩৭ রান করেন বেন ম্যাকডারমট। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৬ বলে ২৬ রানের যোগদান রাখেন হেডেন কের। এছাড়া লক্ষ্মণ এদিরিসিংহে ৬, ধনঞ্জয়া ডি'লিসভা ১০ ও সচিতা জয়তিলকে ৪ রান করেন। খাতা খুলতে পারেননি অ্যালেক্স রস।

ক্যান্ডির হয়ে ৩৫ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন নুয়ান প্রদীপ। ৩২ রানে ২টি উইকেট নেন মুজিব উর রহমান। ৩৩ রান খরচ করে ১টি উইকেট দখল করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। চতুরঙ্গ ডি'সিলভা ২১ রানে ১টি উইকেট পকেটে পোরেন। উইকেট পাননি অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও ইসুরু উদানা।

আরও পড়ুন:- The Hundred: ইতিহাস গড়লেন বিউমন্ট, প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ১০০ বলের টুর্নামেন্টে সেঞ্চুরি ট্যামির

পালটা ব্যাট করতে নেমে বি-লাভ ক্যান্ডি ১৯.৪ ওভারে ১৪২ রানে অল-আউট হয়ে যায়। ২০ রানে ম্যাচ জেতে ডাম্বুলা। জয়ের লক্ষ্য খুব বড় ছিল না। তবে ক্যান্ডিকে দীনেশ চণ্ডীমলের ঠুকঠুকে হাফ-সেঞ্চুরির মাশুল দিতে হয়। চণ্ডীমল ৬টি বাউন্ডারির সাহায্যে ৫০ রান করতে ৪৬টি বল খরচ করেন।

আরও পড়ুন:- SA vs AUS: বিশ্বকাপের আগে জাতীয় দলের দরজা খুলল Baby AB-র সামনে, ডাক পেলেন অস্ট্রেলিয়া সিরিজে

এছাড়া ওয়ানিন্দু হাসারাঙ্গা ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১১ বলে ১৯ রান করেন। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৫ বলে ২৬ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ২১ বলে ২৩ রান করেন ইসুরু উদানা। তিনিও ২টি চার ও ১টি ছক্কা মারেন। মহম্মদ হ্যারিস ২, ফখর জামান ৮, চতুরঙ্গ ১, আসিফ আলি ৩ ও মুজিব উর রহমান ৩ রানের যোগদান রাখেন। খাতা খুলতে পারেননি আশেন বন্দরা ও নুয়ান প্রদীপ।

২ ওভারে মাত্র ৬ রান খরচ করে ৪ উইকেট নেওয়ার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ধনঞ্জয়া ডি'সিলভা। ২টি উইকেট নেন প্রমোদ মদুশান।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

শিষপ্রিয়া অঙ্কনার গানে মুগ্ধ শান্তনু-অন্তরারা, সারেগামাপার গ্র্যান্ড ওপেনিং জমল 'গান্ধীজি আর আম্বেদকরের একটা ডিবেট হলে…', কিন্তু কেন এমনটা মনে করেন জাহ্নবী? ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন সকাল-সকাল 'ভোট দিতে' চলে এল গজরাজ রামলাল! রাস্তায় ‘টহল’ হাতির 'যত মাটি, তত টাকা!', এবার রামকৃষ্ণদেবের বাণী বিকৃত করার অভিযোগ মমতার বিরুদ্ধে ডিফেন্সের জঘন্য ভুলে আয়োজক বেলজিয়ামের কাছে বড় ব্যবধানে হারল ভারতীয় পুরুষ দল দক্ষিণের থেকেও বেশি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে, পাহাড়ে মেঘভাঙা বৃষ্টির সম্ভাবনা রুচক রাজযোগ দিয়ে শুরু হচ্ছে আগামী মাস, মঙ্গলের কৃপায় সাফল্যর জোয়ারে ভাসবে ৩রাশি ‘ভোট দিন, পরিবর্তন আনুন,’ভোট দিয়ে আবেদন প্রিয়াঙ্কা গান্ধীর পুত্র-কন্যার বাড়িতেই তৈরি হচ্ছে মডেল, মেয়ের Ramp WalK-এর ভিডিয়ো দিলেন নওয়াজউদ্দিন

Latest IPL News

ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.