বাংলা নিউজ > ক্রিকেট > পুরনো রোগ অব্যাহত, IPL-এ টানা ১২ মরশুমে প্রথম ম্যাচে হার মুম্বই ইন্ডিয়ান্সের

পুরনো রোগ অব্যাহত, IPL-এ টানা ১২ মরশুমে প্রথম ম্যাচে হার মুম্বই ইন্ডিয়ান্সের

গুজরাট টাইটানসের বিরুদ্ধে হারের পরে মুম্বই ইন্ডিয়ান্স শিবির (ছবি-ANI) (ANI)

মরশুমের প্রথম ম্যাচে ফের একবার হারের মুখ দেখল তারা। আইপিএলের মরশুমের শুরুর ম্যাচে মুম্বই দলের জয়ের খরা অব্যাহত থাকল। রবিবার গুজরাট টাইটানসের বিরুদ্ধে হেরে গিয়ে সেই লজ্জার ধারা বজায় রাখল তারা।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ইতিহাসে অন্যতম সফলতম ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স। পাঁচ পাঁচটি শিরোপা জিতেছে এই ফ্র্যাঞ্চাইজি। তাদের ঘিরে সবসময় প্রত্যাশার পারদ চড়তেই থাকে সদস্য সমর্থকদের মধ্যে। চলতি মরশুম শুরুর আগেই অধিনায়ক বদল করেছে তারা। নিলামের আগেই ট্রেডিংয়ের মধ্যে দিয়ে গুজরাট টাইটানস থেকে দলে আনা হয়েছে হার্দিক পান্ডিয়াকে। নতুন অধিনায়ক হিসেবে তাঁর কাঁধেই তুলে দেওয়া হয়েছে দায়িত্ব। তবে অধিনায়ক বদলালেও কিন্তু আইপিএলের মরশুমের প্রথম ম্যাচে বদলাল না মুম্বই ইন্ডিয়ান্স দলের ভাগ্য।

আরও পড়ুন… ভিডিয়ো: এটা কী করলেন হর্ষিত রানা! মায়াঙ্ক আগরওয়ালকে আউট করে নিজের আবেগ ধরে রাখতে পারলেন না KKR তারকা

মরশুমের প্রথম ম্যাচে ফের একবার হারের মুখ দেখল তারা। আইপিএলের মরশুমের শুরুর ম্যাচে মুম্বই দলের জয়ের খরা অব্যাহত থাকল। রবিবার গুজরাট টাইটানসের বিরুদ্ধে হেরে গিয়ে সেই লজ্জার ধারা বজায় রাখল তারা। শেষ এক দশকের ও বেশি সময় পেরিয়ে বদলালো না সেই ধারা।২০১৩ সাল থেকে টানা ১২ মরশুম আইপিএলের প্রথম ম্যাচেই হারতে হল মুম্বইকে। ২০১৩,২০১৫,২০১৭,২০১৯ এবং ২০২০ অর্থাৎ যে পাঁচ বছর মুম্বই ইন্ডিয়ান্স আইপিএলের শিরোপা জিতেছে সেই পাঁচ বছরে ও ঘটনাচক্রে প্রথম ম্যাচে জয় পায়নি তারা। অর্থাৎ মরশুমের প্রথম ম্যাচে জয় না পেলেই যে মুম্বই ইন্ডিয়ান্সের সমর্থকদের হতাশা ঘিরে ধরবে ব্যাপারটা মোটে ও তেমন নয়। কারণ শেষ এক দশকেরও বেশি সময় ধরে তারা এই বিষয়টির সঙ্গে নিজেদেরকে মানিয়ে নিয়েছেন।

আরও পড়ুন… ভিডিয়ো: ৪৫৪ দিন পরে মাঠে ফিরেই পুরনো ছন্দে ঋষভ! জিতেশকে আউট করে সকলকে অবাক করলেন পন্ত

এ দিন ম‌্যাচে প্রথমে ব্যাট করে গুজরাট টাইটানস দল। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৮ রান করে। তাদের দুই ওপেনার ঋদ্ধিমান সাহা ১৯ এবং শুভমন গিল ৩১ রান করে আউট হন। এদিন ব্যাট হাতে গুজরাটের তারকা বাঁহাতি ক্রিকেটার সাই সুদর্শন। তিনি মাত্র ৩৯ বলে ৪৫ রান করেন। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে রাহুল তেওয়াটিয়া করেছেন ২২ রান। মুম্বইয়ের হয়ে জসপ্রীত বুমরাহ নেন তিনটি উইকেট।

আরও পড়ুন…  IPL 2024 PBKS vs DC: অভিষেক পোড়েলের প্রশংসা করে দিল্লি ক্যাপিটলসের হারের কারণ জানালেন ঋষভ পন্ত

জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৬২ রানেই আটকে যায় মুম্বই দল। তাদের প্রাক্তন অধিনায়ক তথা ওপেনার রোহিত শর্মা মাত্র ২৯ বলে করেন ৪৩ রান। এছাড়াও নামন ধীর ১০ বলে ২০ রানের একটি ঝোড়ো ইনিংস উপহার দেন। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন ডিওয়াল্ড ব্রেভিস। তিলক বর্মা ২৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।তবে এরপরে ও কাঙ্ক্ষিত লক্ষ্য থেকে মাত্র ছয় রান দূরেই থেমে যায় মুম্বইয়ের ইনিংস।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রাজনাথ, রাহুল, স্মৃতির পরীক্ষা, আজ দেশের ৪৯ আসনে ভোট, অযোধ্যা-সহ কোথায় নজর? কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ, খোঁজ চলছে, বার্তা মন্ত্রীর জলের তলায় যাওয়া থেকে ব্যাডমিন্টন ম্যাচ! ভোটার টানতে অভিনব কসরত ভাগ্যের হাতে মার খেল RR, কারা কোয়ালিফায়ারে, কারা খেলবে এলিমিনেটর, স্পষ্ট হল ছবি সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু ‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের লোকসভার মধ্যেই অসমে প্রকাশ্যে BJP-র আদি-নব্য দ্বন্দ্ব, অস্বস্তিতে গেরুয়া শিবির BJP প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর ‘‌ব্র্যান্ড মোদী অপরাজেয় নয়’‌, পঞ্চম দফার আগে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন পিকে সবুজ জামদানি শাড়ির সঙ্গে রজনীগন্ধা ফুলের গয়নায় সেজে স্বস্তিকা লিখলেন…

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.