বাংলা নিউজ > ক্রিকেট > PAK vs PMXI- চার-ছক্কা না মেরেই ১ বলে ৭ রান নিয়ে অর্ধশতরান করলেন ব্যাটার! ফের বেআব্রু পাকিস্তান

PAK vs PMXI- চার-ছক্কা না মেরেই ১ বলে ৭ রান নিয়ে অর্ধশতরান করলেন ব্যাটার! ফের বেআব্রু পাকিস্তান

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ম্যাথিউ রেনশ (ছবি-এক্স)

বাবরের থ্রো ধরার জন্য সরফরাজ প্রস্তুত ছিলেন না এবং তিনি বল ধরতে পারেননি। এই বলটি ওভার থ্রো হয়ে যায়। এর ফলে অতিরিক্ত ৪ রান পান রেনশ। এভাবে একটি বলে ৭ রান করে রেনশ এবং এভাবেই নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এই সময়ে পাকিস্তান দল বিব্রত হয়ে যায়।

কোনও নো বল বা ওয়াইড বল ছাড়াই ১ বলে সাত রান দিল পাকিস্তান! ফের সমালোচনার মাঝে দাঁড়িয়ে পাকিস্তানের ফিল্ডিং। আসলে পাকিস্তান ক্রিকেট দল তাদের দুর্বল ফিল্ডিংয়ের কারণে প্রায়শই শিরোনামে থাকে। সম্প্রতি অস্ট্রেলিয়া সফরে রয়েছে এই দলটি। সেখানে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে তাদের প্রস্তুতি ম্যাচে সারছে তারা। সেই ম্যাচে এমন কিছু ঘটেছে যা আলোচনার বিষয় হয়ে উঠেছে। কোনও নো বল ও ওয়াইড বল ছাড়াই এক বলে ৭ রান খরচ করেছে পাকিস্তান দল। হ্যাঁ, এটি অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ম্যাথিউ রেনশকে উপকৃত করেছিল। আসলে এই ১ বলে ৭ রান হওয়ার ফলে তাঁর অর্ধশতক পূর্ণ হয়েছিল। আমরা আপনাকে বলি, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে এই প্রস্তুতি ম্যাচে ৯ উইকেট হারিয়ে ৩৯১ রান তুলে তাদের প্রথম ইনিংসের ঘোষণা করে পাকিস্তান। জবাবে তৃতীয় দিনের চা বিরতি পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৩০০ রান করেছে প্রধানমন্ত্রী একাদশ।

পাকিস্তানের দুর্বল ফিল্ডিংয়ের এই ঘটনাটি ইনিংসের ৭৭তম ওভারে ঘটেছিল। আবরার আহমেদের বলে দুর্দান্ত ড্রাইভ করেন রেনশ, বলটি বাউন্ডারির ​​দিকে যাচ্ছিল যখন মীর হামজা দারুণ ফিল্ডিং করেন এবং বলটিকে বাউন্ডারির আগেই আটকে দেন। এভাবে মীর হামজা তার দলের রান বাঁচানোর চেষ্টা করেন। তবে বাবর আজমের ভুলের কারণে দলটি ১ রান না বাঁচিয়ে অতিরিক্ত আরও চার রান দিয়ে বসে।

আসলে বাউন্ডারি লাইনে বল থামানোর পর বোলিং এন্ডে বাবর আজমের হাতে থ্রো করেন মীর হামজা। সেই সময়ে বাবরের মনে হয়েছিল যে অন্য প্রান্তের ব্যাটসম্যান ক্রিজে পৌঁছায়নি, তাই তিনি উইকেটরক্ষক সরফরাজ আহমেদের দিকে বলটি ছুঁড়ে দেওয়ার চেষ্টা করেন। সরফরাজ সেই থ্রোর জন্য প্রস্তুত ছিলেন না এবং তিনি বল ধরতে পারেননি। এই বলটি ওভার থ্রো হয়ে যায়। এর ফলে অতিরিক্ত ৪ রান পান রেনশ। এভাবে একটি বলে ৭ রান করে রেনশ এবং এভাবেই নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এই সময়ে পাকিস্তান দল বিব্রত হয়ে যায়।

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় এসেছে পাকিস্তান। এই টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, তাই এই সিরিজটি উভয় দলের জন্যই গুরুত্বপূর্ণ হতে চলেছে। অস্ট্রেলিয়ার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে প্রস্তুতি ম্যাচও খেলছে পাকিস্তান দল। এই সিরিজে পাকিস্তান দলও খেলবে নতুন অধিনায়ক শান মাসুদের অধীনে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বাংলায় চোর ধরতে এসে এলোপাথাড়ি গুলি চালাল বিহার পুলিশ, বুলেটে আহত ১ বেপরোয়া পোর্শে গাড়ি মেরেছিল ২জনকে, চালকের ঘাড়ে দায় চাপাতে চাইছে ধনীর ছেলে? NCA-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে, তারপর কী হবে? এক্কেবারে শেষ মুহূর্তে ঘোষিত হল পাকিস্তানের বিশ্বকাপ দল, হাসান আলি বাদ পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং কে বলবে বয়স ৪৯! খোলা পিঠের শ্বেতশুভ্র গাউন, কান মাতালেন ‘প্রিটি ওম্যান’ প্রীতি প্রমোশন, মান-যশ বৃদ্ধির যোগ শুরু হচ্ছে! সূর্যের কৃপায় ৫ রাশির ভাগ্যে চমক বাংলার রেল কারখানায় অমৃত ভারতের ইঞ্জিনের বরাত, খুশির হাওয়া চিত্তরঞ্জনে শহরের রাজপথে সাধু-সন্তদের মিছিল, মমতার মন্তব্যের পর কী বললেন কার্তিক মহারাজ? লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল?

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.