বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: রঞ্জির তিন ইনিংসেই ডাহা ফেল রাহানে, রান পেলেন না শিবম দুবেও

Ranji Trophy 2024: রঞ্জির তিন ইনিংসেই ডাহা ফেল রাহানে, রান পেলেন না শিবম দুবেও

রঞ্জিতে ব্যাট হাতে ফের ব্যর্থ রাহানে। ছবি- রয়টার্স।

Mumbai vs Kerala Ranji Trophy 2024: ক্রমশ কঠিন হচ্ছে অজিঙ্কা রাহানের জাতীয় দলে কামব্যাকের লড়াই।

চলতি রঞ্জি ট্রফিতে ক্রমাগত রান করে জাতীয় নির্বাচকদের উপরে চাপ বাড়াচ্ছেন চেতেশ্বর পূজারা। তবে টিম ইন্ডিয়ায় কামব্যাকের লড়াই ক্রমশ কঠিন হচ্ছে অজিঙ্কা রাহানের সামনে। রঞ্জির প্রথম তিনটি ইনিংসের দিকে তাকালে এটা বলতেই হয় যে, একেবারেই পরিচিত ছন্দে নেই অজিঙ্কা।

চলতি রঞ্জি ট্রফিতে এই নিয়ে ২টি ম্যাচে মাঠে নেমেছেন রাহানে। অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে গত ম্যাচের ১টি ইনিংসে ব্যাট করতে নেমে চূড়ান্ত ব্যর্থ হন তিনি। এক বলেই শূন্য রানে সাজঘরে ফিরতে হয় মুম্বই দলনায়ককে। এবার কেরলের বিরুদ্ধে প্রথম ইনিংসে ফের গোল্ডেন ডাকে মাঠ ছাড়েন অজিঙ্কা। অর্থাৎ, টানা ২টি ইনিংসে তিনি ১ বলেই আউট হয়ে মাঠ ছাড়েন।

আশা করা হয়েছিল দ্বিতীয় ইনিংসে বড় রানের ইনিংস খেলতে পারেন রাহানে। তবে অনুরাগীদের ফের হতাশ করেন তিনি। কেরলের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৬ রান করে আউট হন রাহানে। ৬৬ বলের নড়বড়ে ইনিংসে একটিও বাউন্ডারি মারতে পারেননি তিনি। সুতরাং, রঞ্জির ৩টি ইনিংসে অজিঙ্কার ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ০, ০ ও ১৬ রান।

আরও পড়ুন:- বোল-আউট হোক অথবা সুপার ওভার, ক্রিকেটের টাই-ব্রেকারে ভারত কখনও হারেনি, জিতেছে এই ৬টি ম্যাচ

কেরলের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৫১ রান করা শিবম দুবে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। তিনি ৫ বলে ১ রান করে সাজঘরে ফেরেন। দলের সেরা দুই তারকা ব্যর্থ হলেও মুম্বইকে লড়াই থেকে ছিটকে যেতে দেননি জয় বিস্তা, ভূপেন লালওয়ানিরা। বিস্তা দ্বিতীয় ইনিংসে ১০০ বলে ৭৩ রান করেন। মারেন ৩টি চার ও ১টি ছক্কা। ভূপেন ১৭৯ বলে ৮৮ রান করেন। তিনি ১২টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: রঞ্জি খেলছেন নাকি IPL বোঝা ভার, ব্যাট হাতে তাণ্ডব জারি রিয়ান পরাগের, দল যদিও বেকায়দায়

এছাড়া মুম্বইয়ের হয়ে দ্বিতীয় ইনিংসে প্রসাদ পাওয়ার ৩৫, শামস মুলানি ৩০ ও মোহিত আবস্তি ৩২ রান করেন। কেরলের হয়ে ৮২ রানে ৪টি উইকেট নেন শ্রেয়স গোপাল। তিনি প্রথম ইনিংসে ২৮ রানে ৪টি উইকেট নিয়েছিলেন। সুতরাং, দুই ইনিংস মিলিয়ে ম্য়াচে মোট ৮টি উইকেট সংগ্রহ করেন গোপাল। এছাড়া দ্বিতীয় ইনিংসে ৮০ রানে ৪টি উইকেট নেন জলজ সাক্সেনা।

প্রথম ইনিংসের নিরিখে ৭ রানের লিড নেওয়া মুম্বই দ্বিতীয় ইনিংসে অল-আউট হয় ৩১৯ রানে। জয়ের জন্য ৩২৭ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামে কেরল। তারা তৃতীয় দিনের শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে কোনও উইকেট না হারিয়ে ২৪ রান তুলেছে। অর্থাৎ, জয়ের জন্য শেষ দিনে কেরলের দরকার আরও ৩০৩ রান।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ঘণ্টায় এবার থেকে ৫৩ কোটি টাকা বেতন পাবেন মাস্ক! অনুমোদন দিয়েছে টেসলা বোর্ড ১৫০০ শতাংশ বেড়েছে 'রানি' আনারসের দাম! ফলটির বিশেষত্ব আপনাকেও চমকে দেবে আগামিকাল কেমন কাটবে? রবিবারে সূর্যের মতো উজ্জ্বল কি ভাগ্য? জানুন ১৬ জুনের রাশিফল মাটি খোঁড়ার পর উদ্ধার রহস্যময়ী দেবী মূর্তি! বাঁকুড়ায় খনন ঘিরে চাঞ্চল্য, কৌতূহল আদ্রা ইয়ার্ডে ট্রেনের কামরা উঠে গিয়েছে আরেকটির ওপর! সত্যিই কি রেল দুর্ঘটনা? অবসরের পরেও মিলছে না PF-র টাকা, বিক্ষোভ DCL-র প্রাক্তন কর্মীদের, সমাধানের আশ্বাস অস্বস্তিতে কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী সোমান্না, ছেলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ বিপুল ছাড়ের ওয়েভার স্কিম বন্ধ করছে কলকাতা পুরসভা, সম্পত্তিকর মেটাতে নতুন নিয়ম কী 'প্রত্যেক ঝগড়ার পর, নীরবতা…তুমি আমি ১৮০ডিগ্রি বিপরীত,গৌরবকে নিয়ে লিখলেন দেবলীনা লেহ-তে ট্রেকিংয়ে গিয়ে হৃদরোগে আক্রান্ত, মৃত্যু IIT কানপুরের সহকারী অধ্যাপকের

T20 WC 2024

বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.