বাংলা নিউজ > ক্রিকেট > RCB vs LSG: ওয়াইড লং-অফ থেকে সরাসরি থ্রোয়ে উইকেট ভাঙছেন, বাজপাখির মতো ক্যাচ ধরছেন, জন্টি রোডস হয়ে উঠেছেন পুরান

RCB vs LSG: ওয়াইড লং-অফ থেকে সরাসরি থ্রোয়ে উইকেট ভাঙছেন, বাজপাখির মতো ক্যাচ ধরছেন, জন্টি রোডস হয়ে উঠেছেন পুরান

অনেকটা দূর থেকে বল ছুঁড়ে সরাসরি থ্রোয়ে উইকেট ভাঙলেন নিকোলাস পুরান।

নিকোলাস পুরান এই মরশুমে একদিকে যেমন ব্যাট হাতে নজর কেড়েছেন, তেমনই অন্য দিকে তিনি ফিল্ডিংয়েও চমকে দিচ্ছেন। যেন জন্টি রোডস হয়ে উঠেছেন পুরান। আরসিবি ম্যাচে তাঁর ফিল্ডিংয়ের দক্ষতা দেখে, রোডসের কথাই মনে পড়ছে অনেকের।

ব্যাট হাতে তো দুরন্ত ছন্দে রয়েছেনই নিকোলাস পুরান। তবে মঙ্গলবার, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ম্যাচে ফিল্ডিংয়েও নজর কাড়লেন তিনি। সেটা তাঁর বহুদূর থেকে সরাসরি থ্রো-তে উইকেট ভাঙাই হোক বা দুরন্ত ক্যাচ ধরা হোক।

আরও পড়ুন: IPL-এর পরের দিকে তো থাকবেনই না, SRH-এর বিরুদ্ধে ম্যাচেও খেলবেন না মুস্তাফিজুর

আরসিবি-র ইনিংসের ১৮তম ওভারে ক্রিজে যখন মায়াঙ্ক ডাগর এবং মহিপাল লোমরোর ব্যাট করছিলেন। যশ ঠাকুরের সেই ওভারের পঞ্চম বলে স্ট্রাইকে ছিলেন লোমরোর। তিনি বলটি ওয়াইড লং-অফের দিকে তুলে মেরেই ২ রানের জন্য মরিয়া হয়ে ছোটেন। ক্য়াচ উঠলেও, সেখানে ধরার মতো কোনও প্লেয়ার মজুত ছিল না। তবে এক রান নেওয়ার পরে, দ্বিতীয় রানের জন্য ফেরার সময়েই লোমরোর পিছলে পডে যান। এদিকে সেই বলটি ধরে দূর থেকেই সরাসরি থ্রো করে উইকেট ভেঙে দেন পুরান। দুরন্ত থ্রো ছিল। আউট হয়ে যান লোমরোর।

সেই সময়ে লোমরের বেশ পেটাচ্ছিলেন তিনি ক্রিজে থাকলে হয়তো, ম্যাচে ফল অন্য রকম কিছু হলেও হতে পারত। তবে সঠিক সময়ে লোমরোরকে সাজঘরে ফিরিয়ে লখনউকে স্বস্তি দেন পুরান।

এখানেই শেষ নয়। ইনিংসের শেষ ওভারে শেষ উইকেটে তখন ব্যাট করছিলেন মহম্মদ সিরাজ এবং রিস টপলি। ১৯তম ওভারের শেষ দুই বলে রবি বিষ্ণোইকে দু'টি ছক্কা হাঁকিয়েছিলেন সিরাজ। জিততে হলে শেষ ওভারে দরকার ছিল ৩০ রান। বল করতে এসেছিলেন নবীন-উল-হক। প্রথম তিন বলে ১ রান হয়। স্বাভাবিক ভাবেই ম্যাচ ততক্ষণে পকেটে পুড়ে ফেলেছে লখনউ। 

আরও পড়ুন: ও তো মানুষ, রাতে ঘুমাতে দেবেন না আপনারা? হার্দিক বিরোধী MI সমর্থকদের তোপ শাস্ত্রীর, বললেন মালিকই শেষ কথা

১৯.৪ ওভারে বড় শট খেলতে গিয়ে বাউন্ডারি লাইনের সামনে ক্যাচ তোলেন সিরাজ। পুরান লং-অন থেকে ছুটে গিয়ে ডাইভ দিয়ে ক্যাচটি ধরে গড়িয়ে যান। কিন্তু ক্যাচ হাতছাড়া করেননি তিনি। বা বাউন্ডারি লাইনও স্পর্শ করেননি। নিঃসন্দেহে দুরন্ত একটি ক্যাচ। আর এতে ২ বল বাকি থাকতেই ১৫৩ রানে অল আউট হয়ে যান আরসিবি। ২৮ রানে ম্যাচটি জিতে যায় লখনউ।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট হাতেও পুরান দুরন্ত ছন্দে ছিলেন। ৫টি ছক্কা এবং ১টি চারের হাত ধরে পুরান ২১ বলে অপরাজিত ৪০ রান করেন। আর পুরানের এই ইনিংসের হাত ধরেই লখনউ সুপার জায়ান্টস প্রথমে ব্যাট করে ১৮১ রানের লড়াকু স্কোরে পৌঁছতে সক্ষম হয়।

আগের ম্যাচেও পুরান পঞ্জাব কিংলের বিরুদ্ধে ২১ বলে ৪২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। সেই ম্যাচে দলকে নেতৃত্ব দিয়ে, মরশুমের প্রথম জয় এনে দিয়েছিলেন পুরান। নিজেদের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে হারলেও, পুরান ৪১ বলে ৬৪ রানের দুরন্ত একটি ইনিংস খেলেছিলেন। মোদ্দা কথা, এই মুহূর্তে লখনউয়ের অন্যতম ত্রাতা হয়ে উঠেছেন ক্যারিবিয়ান তারকা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

IPL 2024 Points Table: GT-কে হারিয়ে এক লাফে ছয়ে উঠল DC, পতন হল শুভমনদের ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.