বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: IPL-এর পরের দিকে তো থাকবেনই না, SRH-এর বিরুদ্ধে ম্যাচেও খেলবেন না মুস্তাফিজুর

IPL 2024: IPL-এর পরের দিকে তো থাকবেনই না, SRH-এর বিরুদ্ধে ম্যাচেও খেলবেন না মুস্তাফিজুর

মুস্তাফিজুর রহমান। ছবি: এএনআই

জানা গিয়েছে, জরুরি ভিত্তিতে মুস্তাফিজুর বাংলাদেশে ফিরে গিয়েছেন। এবং হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত শুক্রবারের (৫ এপ্রিল) প্যাট কামিন্সের দলের বিরুদ্ধে ম্যাচটি মিস করতে পারেন তিনি।

একেই নিজেদের শেষ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হেরে বড় ধাক্কা খেয়েছে চেন্নাই সুপার কিংস। তার উপর আবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচে খেলতে পারবেন না সিএসকে-র বাঁ-হাতি স্পিডস্টার মুস্তাফিজুর রহমান।

জানা গিয়েছে, মুস্তাফিজুর বাংলাদেশে ফিরে গিয়েছেন। এবং হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত শুক্রবারের (৫ এপ্রিল) প্যাট কামিন্সের দলের বিরুদ্ধে ম্যাচটি মিস করতে পারেন মুস্তাফিজুর।

২৮ বছর বয়সী তারকা ওয়েস্ট ইন্ডিজ এবং ইউএসএ-তে অনুষ্ঠিত আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তার ভিসার প্রক্রিয়া সম্পন্ন করতে জরুরি ভিত্তিতে ঢাকায় ফিরে গিয়েছেন। আশা করা হচ্ছিল যে, তিনি কাজ সেরে চেন্নাই সুপার কিংসের পরবর্তী ম্যাচের আগেই দলে যোগ দেবেন। তবে ইএসপিএনক্রিকইনফো দাবি করেছে, আগামী শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে তিনি সম্ভবত খেলতে পারবেন না।

আরও পড়ুন: মায়াঙ্কের গতিতে কেঁপে গেল RCB-র টপ অর্ডার, ঘরের মাঠে টানা ২ ম্যাচ হার কোহলিদের, LSG জিতল ২৮ রানে

বাংলাদেশের বিভিন্ন সংবাদমাধ্যমে আবার দাবি করা হয়েছে, বায়োমেট্রিক পরীক্ষার জন্য তাঁকে যেতে হয়েছে দেশে। পুরো কাজটা সারতে বেশ কয়েক দিন সময় লেগে যাবে। মুস্তাফিজুরের বায়োমেট্রিক পরীক্ষা হবে ৪ এপ্রিল। চেন্নাই-হায়দরাবাদ ম্যাচ ৫ এপ্রিল। যে কারণে সেই ম্যাচে নামতে পারবেন না বাংলাদেশি তারকা বোলার।

হায়দরাবাদের পর চেন্নাইয়ের ম্যাচ রয়েছে ৮ এপ্রিল, হোম ম্যাচে প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স। যদি কোনও কারণে ভিসা প্রক্রিয়ায় আরও কিছুটা দেরি হয়ে যায়, তাহলে হয়তো এই ম্যাচটাও হাতছাড়া হতে পারে বাংলাদেশের তারকা পেসারের। ৫ ও ৮ এপ্রিলের পর, চেন্নাই সুপার কিংস পরের ম্যাচ খেলবে ১৪ এপ্রিল। সেই ম্যাচে অবশ্য মুস্তাফিজুরের না থাকার কোনও আশঙ্কা নেই।

আরও পড়ুন: RCB-কে হারিয়ে লিগ টেবলে বড় লাফ LSG-র, বেশ চাপে এখন কোহলিরা

এদিকে আইপিএলের জন্য মুস্তাফিজুরকে বাংলাদেশের ক্রিকেট বোর্ড মোট ৫১ দিনের জন্য ছাড়পত্র দিয়েছে। এর অর্থ হল, ১২ মে পর্যন্ত তাঁকে পাবে চেন্নাই সুপার কিংস। বাকি ম্যাচগুলোতে তিনি খেলতে পারবেন না। কারণ এর পর তাঁকে দেশে ফিরতে হবে জিম্বাবোয়ে সিরিজের জন্য।

এবারের আইপিএলের শুরু থেকেই সিএসকে-র একাদশে নিয়মিত এই বাঁ-হাতি পেসার। ৩ ম্যাচ খেলে ৭ উইকেট নিয়ে ফেলেছেন মুস্তাফিজুর রহমান। এখনও পর্যন্ত আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারি তিনিই। আইপিএলের উদ্বোধনী ম্যাচে ২৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরাও হয়েছিলেন মুস্তাফিজুর। তাঁকে না পাওয়া গেলে, তা ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের কাছে নিঃসন্দেহে বড় ধাক্কা হবে।

মুস্তাফিজুর যদি না খেলতে পারেন, তবে এই ম্যাচে একাদশে সুযোগ পেতে পারেন মুকেশ চৌধুরী। তিনি যদিও ২০২২ সালের ডিসেম্বরের পর চোটের কারণে এখনও কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি। তবে দারুণ ফর্মে থাকা মুস্তাফিজুরকেই একাদশে পেতে চাইবে চেন্নাই। কারণ, তাঁর সঙ্গে ডেথ ওভারে মাথিশা পাথিরানার জুটি জমে উঠেছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে আতিফকে জড়িয়ে 'ভালোবাসি' বলে চিৎকার ভক্তের, কীভাবে সামাল দিলেন পাক-গায়ক? জিনসের প্যান্ট বেশির ভাগ সময় নীলই হয় কেন? পরার আগে জেনে নিন প্রকাশ্যে পঙ্কজ ত্রিপাঠীর ভগ্নিপতির দুর্ঘটনার হাড়হিম করা সিসিটিভি ফুটেজ ‘‌যোগ্য প্রার্থীদের কথা ভাবা হল না’‌, অনামিকা রায়ও এবার চাকরিহারা হয়ে গেলেন কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা বার্সাকে ৩-২ হারিয়ে লা লিগার শিরোপা জয়ের দৌড়ে শীর্ষে রিয়াল, চটলেন জাভি রাজ্যের 'দোষেই' কি চাকরি বাতিল হল যোগ্যদেরও? SSC মামলায় কী যুক্তি হাই কোর্টের খাতায় কলমে এখনও ছিটকে যায়নি কোহলির দল, কোন অঙ্কে উঠতে পারে প্লে-অফে দাদাগিরি, দিদি নং ওয়ান, সারেগামাপা-র শ্যুটিং সেটে আগুন,পুড়ে ছাই ২টি মেকআপ ভ্যান

Latest IPL News

পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.