বাংলা নিউজ > ক্রিকেট > Richa Ghosh in WPL 2024: সবকিছু উজাড় করেও রান-আউট! ১ রানে হারের পর কান্না রিচার, সান্ত্বনা মেগ-শেফালিদের

Richa Ghosh in WPL 2024: সবকিছু উজাড় করেও রান-আউট! ১ রানে হারের পর কান্না রিচার, সান্ত্বনা মেগ-শেফালিদের

কান্নায় ভেঙে পড়েন রিচা ঘোষ। (ছবি সৌজন্য এক্স)

উইমেন্স প্রিমিয়র লিগের (WPL) ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে হেরে গেল দিল্লি ক্যাপিটালস। মরিয়া চেষ্টা করেও দলকে জেতাতে পারলেন না রিচা ঘোষ। তারপর কান্নায় ভেঙে পড়লেন বাংলার মেয়ে। যিনি ২৯ বলে ৫১ রান করেন।

শেষ ওভারে বাকি ছিল ১৭ রান। আর শেষ বলে জয়ের জন্য দু'রান দরকার ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। কিন্তু শেষ বলে একচুলের জন্য রান-আউট হয়ে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন রিচা ঘোষ। যিনি কার্যত একাহাতে আরসিবিকে জয়ের দোরগোড়ায় নিয়ে আসেন। নিজের সবকিছু উজাড় করে দেন। সেই মরিয়া লড়াইয়ের পরও এক রানে হেরে গিয়ে ক্রিজেই কান্নায় ভেঙে পড়েন বাংলার মেয়ে। হাউমাউ করে কাঁদতে থাকেন। উইমেন্স প্রিমিয়র লিগে (WPL) সেই রুদ্ধশ্বাস জয়ের মধ্যেও রিচাকে সান্ত্বনা দিতে এগিয়ে আসেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক মেগ ল্যানিং, জেমিমা রদ্রিগেজ, শেফালি বর্মা, শিখা পাণ্ডেরা। যে ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

যদিও প্রথমে ব্যাট করে আরসিবির সামনে যখন ১৮৬ রানের লক্ষ্যমাত্রা খাড়া করেছিল দিল্লি, তখন একটা সময় মনে হয়েছিল যে জিতে যাবেন ল্যানিংরা। তবে এলিস পেরি এবং সোফি ডিভাইনের সুবাদে ম্যাচে টিকে থাকে আরসিবি। সেইসবের মধ্যে দিল্লির রক্তচাপ বাড়িয়ে দেন রিচা। শেষ ওভারে যখন ১৭ রান দরকার ছিল, তখন জেস জোনাসেনের প্রথম বলেই ছক্কা হাঁকান। দ্বিতীয় বলে কোনও রান হয়নি। তৃতীয় বলে দু'রান নিতে গিয়ে আউট হয়ে যান দিশা কাসাত। কিন্তু আরসিবির জন্য ভালো ব্যাপার হয় যে স্ট্রাইকে ছিলেন রিচা।

আরও পড়ুন: IND vs ENG: আমাদের রোহিত শর্মা রয়েছে, বিশ্বের সেরা সিক্স হিটার- দ্রাবিড়ের মুখে হিটম্যানের স্তুতি

চতুর্থ বলে রিচা দু'রান নেন। পঞ্চম বলে বিশাল ছক্কা হাঁকান রিচা। সেইসঙ্গে ২৮ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন। অর্থাৎ শেষ বলে দু'রান বাকি ছিল। জোনাসেনের বলটা সোজা ব্যাকওয়ার্ড পয়েন্টের দিকে ঠেলে দৌড়াতে থাকেন রিচা। নিজের স্নায়ু ধরে রেখে বলটা ছুড়ে দেন শেফালি। বলটা ধরে স্টাম্প ভেঙে দেন জোনাসেন। মরিয়া চেষ্টা করেও ক্রিজে পৌঁছাতে পারেননি রিচা। ডাইভ দিয়েও লাভ হয়নি। রান-আউট হয়ে যান। তার ফলে এক রানে হেরে যায় আরসিবি।

আরও পড়ুন: WPL 2024 Points Table: আরসিবিকে হারিয়ে প্লে-অফের টিকিট নিশ্চিত করল দিল্লি, ফিরে পেল লিগ টেবিলের শীর্ষস্থান

আর তারপর মাথা নীচু করে বসে কান্নায় ভেঙে পড়েন রিচা। হাঁটু মুড়ে মাথা নীচু করে কাঁদতে থাকেন বাংলার মেয়ে। নিজেদের জয় উচ্ছ্বাসের মধ্যেই তাঁকে সান্ত্বনা দিতে আসেন ল্যানিং, জেমিমারা। তিনটি ছক্কা এবং চারটি বাউন্ডারির সুবাদে ২৯ বলে ৫১ রান করে যে মরিয়া চেষ্টা করেছিলেন, সেটার জন্য সান্ত্বনা দিতে থাকেন। এগিয়ে আসেন রিচার অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের অধিনায়ক শেফালিও। তাঁকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেন।

পরে তাঁর প্রশংসা করেন আরসিবি অধিনায়ক স্মৃতি মন্ধানাও। ম্যাচের পরে তিনি বলেন, 'রিচাকে অনেকবার এরকমভাবে খেলতে দেখেছি আমরা। গতবারের উইমেন্স প্রিমিয়র লিগেও একই কাজ করেছিল। পেরি ভালো ব্যাটিং করছিল। দুর্ভাগ্যজনকভাবে ও রান-আউট হয়ে যায়। যেভাবে রিচা ব্যাট করেছে, স্নায়ু ধরে রেখেছে, সেটা প্রশংসনীয়। শেষ বলে যে কোনও দিকে ম্যাচটা যেতে পারত।'

আরও পড়ুন: WPL 2024: নাকের ডগা থেকে বেরিয়ে গেল জয়, শেষ ওভারে দরকার ছিল ১৭, রিচার তাণ্ডব সত্ত্বেও ১ রানে হার RCB-র

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

Czechia Women বনাম Croatia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বাগদায় BJPর প্রার্থী হচ্ছেন শান্তনু ঠাকুরের স্ত্রী, শুনেই বিদ্রোহ ঘোষণা কর্মীদের নেপালের হারে স্বস্তি পেল বাংলাদেশ, রোহিতরা ২ রান তুললেই রাতের ঘুম উড়ত শাকিবদের চোখে যেন কত প্রেম!‘ফুলকি’র বছর পূর্তির সেলিব্রেশনে নায়িকাকে কেক খাওয়ালেন 'রোহিত' বাড়িতে গোপালের মূর্তি আনার শুভ দিন কোনটি? সমৃদ্ধি পেতে শাস্ত্রমত একনজরে মালদা বসিরহাটের পর শুটআউট বেলঘরিয়ায়, ব্যবসায়ীকে লক্ষ্য করে চলল মুহূর্মুহ গুলি পর্ণা-সৃজনের জীবনে ঝড় তুলতে হাজির রাজা! নিম ফুলের মধুর গল্পে ফের বড় চমক! ‘ওঁর এনার্জি লেভেল মারাত্মক…’ কিং খানের প্রশংসায় পঞ্চমুখ বিজয় সেতুপতি মিনিয়াপোলিসের মানুষকে ফুচকা খাওয়ালো ভারতীয় রেস্তোরাঁ, এরপর যা হল অবাক হবেন Dravid's Replacement:ভারতের কোচের পদ পুরো আলাদা- গম্ভীরকে নিয়ে বড় দাবি কুম্বলের

T20 WC 2024

ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.