বাংলা নিউজ > ক্রিকেট > Sunil Narine hits century: ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের

Sunil Narine hits century: ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের

শতরানের উচ্ছ্বাস সুনীল নারিনের। (ছবি সৌজন্যে পিটিআই)

৪৯ বলে শতরান হাঁকালেন সুনীল নারিন। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে সেই বিধ্বংসী ইনিংস খেলেন। যা কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ইতিহাসে তৃতীয় শতরান। আর ইডেন গার্ডেন্সে কেকেআরের কোনও ব্যাটার এই প্রথম শতরান করলেন।

নিজের পেশাদার ক্রিকেট কেরিয়ারে প্রথমবার শতরান করলেন সুনীল নারিন। মঙ্গলবার ইডেন গার্ডেন্সে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মাত্র ৪৯ বলে শতরান পূরণ করেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা ক্রিকেটার। সেইসঙ্গে ব্রেন্ডন ম্যাককালাম এবং বেঙ্কটেশ আইয়ারের পরে কেকেআরের ইতিহাসে তৃতীয় ব্যাটার হিসেবে শতরানের নজির গড়লেন। শুধু তাই নয়, এই প্রথমবার ইডেন গার্ডেন্সে কেকেআরের কোনও ব্যাটার শতরান হাঁকালেন। যা ইডেনে কেকেআরের ৮৪ তম ম্যাচ। আর যিনি অন্যবার পার্পল ক্যাপ নেওয়ার জন্য লড়াই করেন, তিনি এখন অরেঞ্জ ক্যাপ তালিকায় তিন নম্বরে আছেন (৪৯ বলে ১০০ রানে অপরাজিত থাকা পর্যন্ত)। ছয় ম্যাচে করেছেন ২৬৭ রান। এখনও পর্যন্ত মঙ্গলবারের ম্যাচে মেরেছেন ১১টি চার এবং ছ'টি ছক্কা। তাঁর আগে আছেন শুধুমাত্র রিয়ান পরাগ (২৮৪ রান) এবং বিরাট কোহলি (৩৬১ রান)।

নারিনের বিধ্বংসী ইনিংস

মঙ্গলবার ইডেনে শুরুটা নিজের চেনা ছন্দে করতে পারেননি নারিন। ট্রেন্ট বোল্ট, আবেশ খানদের সামনে কিছুটা ঢিমেতালে শুরু করেন ইনিংস। কিন্তু ষষ্ঠ ওভারের একটা সময় ১৪ বলে ১৩ রানে খেলছিলেন। কিন্তু ৫.৫ ওভারে একটা ছক্কা এবং ষষ্ঠ ওভারে একটা চারের পরই নারিনের ব্যাটে ‘প্রাণ’ চলে আসে। খুলে যায় ‘ফ্লাডগেট’। 

আরও পড়ুন: KKR vs RR Live Score Updates, IPL 2024: সুনীল নারিনের স্টাম্প ছিটকে দিলেন বোল্ট

বিশেষত যুজবেন্দ্র চাহাল এবং রবিচন্দ্রন অশ্বিনকে মারতে থাকেন নারিন। ফলে মাঝের ওভারগুলিতে রাজস্থান যে বিপক্ষকে চেপে ধরে, আজ সেটা হয়নি। বিশেষত অশ্বিনকে বেধড়ক মারেন। অশ্বিনকে ছক্কা মেরেই ২৯ বলে অর্ধশতরান পূরণ করেন নারিন। আর পরের ৫০ রানটা তো মাত্র ২০ বলেই তুলে ফেলেন ক্যারিবিয়ান তারকা। 

শতরানটাও একেবারে স্টাইলের সঙ্গে করেন। ১৫.৫ ওভারে চাহালকে ছক্কা মেরে ৯৬ রানে পৌঁছে যান নারিন। আর ১৬ তম ওভারের শেষ বলটা মিড-উইকেটের বাউন্ডারিতে পাঠিয়ে ৪৯ বলে শতরান পূরণ করেন। তারপরই উচ্ছ্বাসে ভেসে যান। অন্য কেউ হলে হয়ত উচ্ছ্বাসের মাত্রাটা অনেক বেশি হত। কিন্তু নারিন তো, তাই উচ্ছ্বাসটা পরিমত ছিল। যিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ায় সম্ভবত নিজের বাড়িতে বসেই আগামী জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখবেন। 

আরও পড়ুন: IPL toss-tampering row: 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি

আইপিএলে নবজাগরণ নারিনের

২০২৩ সালের আইপিএলে নারিনের ব্যাটিংয়ের গড় ছিল তিন। ১৪টি ম্যাচে করেছিলেন ২১ রান। সর্বোচ্চ করেছিলেন অপরাজিত সাত রান। ২০২২ সালে তাঁর গড় ছিল ৮.৮৮। ১৪টি ম্যাচে করেছিলেন ৭১ রান। সর্বোচ্চ ২২ রান করেছিলেন। আর ২০২১ সালের আইপিএলে তাঁর গড় ছিল ৭.৭৫।

আরও পড়ুন: Gill's fan viral reaction: গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি

Latest IPL News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.