বাংলা নিউজ > ক্রিকেট > T10 Cricket: ৬,৬,০,৬,৬,৬, অল্পের জন্য ছয় ছক্কায় যুবরাজদের ছোঁয়া হল না আজমের- ভিডিয়ো

T10 Cricket: ৬,৬,০,৬,৬,৬, অল্পের জন্য ছয় ছক্কায় যুবরাজদের ছোঁয়া হল না আজমের- ভিডিয়ো

ছক্কা হাঁকাচ্ছেন আজম রাজপুত। ছবি- টুইটার।

মাত্র ১৫ বলে হাফ-সেঞ্চুরি, দল ম্যাচ জিতে যাওয়ায় নিশ্চিত শতরান হাতছাড়া হয় রাজপুতের। শাহরুখ খান ১৯ রানের যোগদান রাখেন।

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারের ছয় বলে ৬টি ছক্কা হাঁকানো ব্যাটসম্যানের সংখ্যা নিতান্ত কম নয়। এমনকি পরপর ৭টি ছক্কা হাঁকানোরও নজির রয়েছে ঘরোয়া ক্রিকেটে। তা সত্ত্বেও ছয় বলে ছয় ছক্কা হাঁকানো ক্রিকেটে বিরল কৃতিত্ব হিসেবেই বিবেচিত হয়। ইউরোপীয়ান ক্রিকেট সিরিজে অল্পের জন্য সেই অনবদ্য কৃতিত্ব থেকে বঞ্চিত হলেন আজম রাজপুত।

তিনি বুখারির ওভারে ৫টি ছক্কা হাঁকালেও একটি বল মিস করে যান। সেই বলে কোনও রান ওঠেনি। ওভারে মোট ৩০ রান ওঠে। তবে ছয় বলে ছয় ছক্কা হাঁকিয়ে যুবরাজ সিংদের কৃতিত্বে ভাগ বসানো হয়নি আজমের।

ইসিএস জার্মানির ম্যাচে বার্লিন সিসির বিরুদ্ধে মাঠে নেমে ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালান আরসি ড্রেসডেনের আজম রাজপুত। তিনি ৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ১৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেশ ৪টি চার ও ১২টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৯২ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন আজম। দল জয়ের লক্ষ্যে পৌঁছে যাওয়ায় শতরানের গণ্ডি টপকানো সম্ভব হয়নি তাঁর পক্ষে।

আরও পড়ুন:- East Bengal vs Aryan: তিনজন ডিফেন্ডারের চোখে ধুলে দিয়ে দূরপাল্লার শটে দুরন্ত গোল জেসিনের- ভিডিয়ো

শুরুতে ব্যাট করে বার্লিন নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২৬ রান তোলে। ৫টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৫৯ রানের আগ্রাসী ইনিংস খেলেন নীরজ পাটওয়ারি। এছাড়া সাহিল লাল ৯, সাগর কাটারিয়া ১০, যতীন্দর বশিষ্ট ১৫, সাদ্দাম গিল ১৪ ও করণ সিং ১৩ রানের যোগদান রাখেন। ড্রেসডেনের হয়ে ২টি উইকেট নেন বেলাল জাদরান। ১টি করে উইকেট নেন আলবিন আলিয়াস, রাহুল গ্রোবর ও বিবেক চাকাঙ্কর।

পালটা ব্যাট করতে নেমে ড্রেসডেন ৭.৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৩১ রান তুলে ম্যাচ জিতে যায়। রাজপুতের ধ্বংসাত্মক ইনিংস ছাড়া বিবেক ১০ ও শাহরুখ খান ১৯ রান করেন। ২টি উইকেট নেন ইমরান বুখারি।

আরও পড়ুন:- শিলিগুড়ির ঋদ্ধিকেও হার মানালেন শিলিগুড়ির রিচা, The Hundred-এ অবিশ্বাস্য ক্যাচ বাংলার উইকেটকিপারের- ভিডিয়ো

দ্বিতীয় ইনিংসের চতুর্থ ওভারে বুখারির প্রথম ২টি বলে পরপর ২টি ছক্কা মারেন আজম। তৃতীয় বলে কোনও রান ওঠেনি। ওভারের শেষ ৩টি বলে টানা তিনটি ছক্কা হাঁকান রাজপুত। অর্থাৎ, সেই ওভারের ৬টি বলে যথাক্রমে ৬, ৬, ০, ৬, ৬ ও ৬ রান ওঠে। ইনিংসের সপ্তম ওভারে গিলের বলে ৪টি ছক্কা ও ১টি চার মারেন রাজপুত। সেই ওভারের ৬টি বলে যথাক্রমে ৪, ৬, ৬, ৬, ৬ ও ০ রান ওঠে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রায়গঞ্জে দেবের সামনে চেয়ার ছোঁড়াছুড়ি চলল, কেন এমন ঘটল?‌ সামলালেন নেতা বাংলার ৪২এ কতগুলি আসন দখলের টার্গেট সেট শাহের? ২য় দফার আগে তুলে ধরলেন শাহি-অঙ্ক ‘এবার রুল জারি করব!’ নিয়োগ দুর্নীতি মামলায় মুখ্যসচিবকে কড়া বার্তা হাইকোর্টের রানির মুখে জয় শ্রীরাম ধ্বনি! হনুমান জয়ন্তীতে মন্দিরে বঙ্গসুন্দরী, আদিরা কোথায়? 'মোদানির ক্লিনচিট পরেও সেবির তদন্তে ফাঁস আদানি মেগাস্ক্যাম’, কমিটি গড়বে কংগ্রেস পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হলেন সুমন কাঞ্জিলাল, বেজায় চটল বিজেপি গাড়ির সামনে ছিল নিজেরই সন্তান, না দেখে চারচাকা চালিয়ে দিলেন বাবা! এরপর? আগামিকাল কেমন কাটবে? সুখবর পেতে পারেন? জানুন ২৪ এপ্রিল বুধবারের রাশিফল মালদায় আম বাগানের একী হাল! তবে কি এবার মিলবে না? দাম কেমন হবে?খোঁজ নিল HT Bangla কৃষ্ণনগরের ছেলে-শান্তিপুরের মেয়ে, দ্বৈপায়ন-পায়েলের যুগলবন্দি দেখে মুগ্ধ সৌরভ

Latest IPL News

বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.