বাংলা নিউজ > ক্রিকেট > শিলিগুড়ির ঋদ্ধিকেও হার মানালেন শিলিগুড়ির রিচা, The Hundred-এ অবিশ্বাস্য ক্যাচ বাংলার উইকেটকিপারের- ভিডিয়ো

শিলিগুড়ির ঋদ্ধিকেও হার মানালেন শিলিগুড়ির রিচা, The Hundred-এ অবিশ্বাস্য ক্যাচ বাংলার উইকেটকিপারের- ভিডিয়ো

সামনে ঝাঁপিয়ে দুর্দান্ত ক্যাচ রিচার। ছবি- টুইটার/দ্য হান্ড্রেড।

London Spirit vs Northern Superchargers The Hundred Women's Competition 2023: ব্যাট হাতে নজর কাড়েন জেমিমা রডরিগেজ। দল হারায় ব্যর্থ হয় অ্যামেলিয়ার ব্যাটে-বলে দুর্দান্ত লড়াই।

আন্তর্জাতিক ক্রিকেট হোক অথবা ঘরোয়া টুর্নামেন্ট, উইকেটকিপার হিসেবে দুর্দান্ত সব ক্যাচ ধরেছেন ঋদ্ধিমান সাহা। শিলিগুড়ির ঋদ্ধির মতো শিলিগুড়ির আরও এক উইকেটকিপার আন্তর্জাতিক পর্যায়ে দাপিয়ে বেড়াচ্ছেন এই মুহূর্তে। বাংলা তথা ভারতের মহিলা ক্রিকেট দলের তারকা উইকেটকিপার রিচা ঘোষও যে ঋদ্ধির থেকে কোনও অংশে কম যান না, সেটা বোঝা গেল আরও একবার।

রিচা এই মুহূর্তে লন্ডন স্পিরিটের হয়ে দ্য হান্ড্রেডে ব্যস্ত রয়েছেন। শুক্রবার লর্ডসে তাঁদের ম্যাচ ছিল নর্দার্ন সুপারচার্জার্সের বিরুদ্ধে। ম্যাচে ২টি অনবদ্য ক্যাচ ধরেন রিচা। বিশেষ করে সারা গ্লেনের বলে অ্যালিস ডেভিডসন-রিচার্ডসের যে ক্যাচটি ধরেন বাংলার উইকেটকিপার, তাকে এককথায় অসাধারণ বলতেই হয়।

দ্বিতীয় ইনিংসের ৭৯তম বলে দুর্দান্ত কিপিংয়ের নমুনা পেশ করেন রিচা। গ্লেনের বলে ব়্যাম্প শট খেলার চেষ্টা করেন অ্যালিস। তিনি রিভার্স স্কুপের ঢংয়ে কিপারের উপর দিয়ে বল বাউন্ডারিতে পাঠানোর চেষ্টা করেন। বল তাঁর ব্যাটে লাগার পরে গায়ে লেগে সামনেই ড্রপ করছিল। এমন সময় রিচা স্টাম্পের পিছন থেকে সামনের দিকে শরীর ছুঁড়ে দেন। বলের উপর থেকে চোখ সরাননি তিনি। বাঁ-হাতের উপর শরীরের ভর দিয়ে ডান হাতে ক্যাচ ধরে নেন ঘোষ। ফলে ব্যক্তিগত ৪ রানের মাথায় আউট হয়ে সাজঘরে ফিরতে হয় অ্যালিসকে। রিচার এমন দুর্দান্ত ফিল্ডিং সত্ত্বেও তাঁর দলকে যদিও ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয়।

আরও পড়ুন:- IND vs IRE: ৩১ রানে ৫ উইকেট থেকে ১৩৯-এ পৌঁছয় আয়ারল্যান্ড, তবু বোলারদের খুঁত খুঁজতে রাজি হলেন না বুমরাহ

লন্ডন স্পিরিট বনাম নর্দার্ন সুপারচার্জার্স ম্যাচের ফলাফল:-

লর্ডসে টস হেরে শুরুতে ব্যাট করতে নামেন লন্ডন স্পিরিট। তারা নির্ধারিত ১০০ বলে ৭ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করে। ৯টি বাউন্ডারির সাহায্যে ৩২ বলে ৬০ রান করে নট-আউট থাকেন অ্যামেলিয়া কের। রিচা ঘোষ ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৫ বলে ২১ রান করে আউট হন। এছাড়া ড্যানিয়েলে গিবসন ২৪ ও হেথার নাইট ১৩ রান করেন।

আরও পড়ুন:- Maharaja Trophy: টানা তিন ম্যাচে হাফ-সেঞ্চুরি, মহারাজা ট্রফিতে থামানো যাচ্ছে না টেস্টে ৩০০ করা ভারতীয় তারকাকে

জবাবে ব্যাট করতে নেমে নর্দার্ন সুপারচার্জার্স ৯৯ বলে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৩৬ রান তুলে নেয়। ১ বল বাকি থাকতে ৪ উইকেটে ম্যাচ জেতে সুপারচার্জার্স। লিচফিল্ড দলের হয়ে সব থেকে বেশি ৩৮ রান করেন। ৩৪ বলের ইনিংসে তিনি ৫টি চার মারেন। জেমিমা রডরিগেজ ৫টি বাউন্ডারির সাহায্যে ২০ বলে ৩০ রান করে আউট হন। সারা গ্লেন ৩টি ও অ্যামেলিয়া কের ২টি উইকেট দখল করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

‘মালাবদল হবে এরাতে…’, সোহাগে, হলুদে মাখামাখি কাঞ্চন-শ্রীময়ী কৃষ্ণনগরের সভায় মহুয়াকে আক্রমণ করলেন সুকান্ত–শুভেন্দু, নীরব রইলেন মোদী 'খুব ভয়ে আছি...' কাঞ্চনকে বিয়ের আগে আতঙ্কিত শ্রীময়ী! কেন? ‘ইসলামি উগ্রপন্থীরা, দক্ষিণপন্থীরা উগ্রপন্থার বিষ ছড়াচ্ছে’, সুর চড়ালেন সুনাক জমজমাট অনন্ত-রাধিকার ককটেল নাইট, জাহ্নবীর সিনেমার গানে ফাটিয়ে নাচলেন রিহানা বাইক থেকে নামিয়ে বিদেশিনীকে টেনে নিয়ে গেল দুষ্কৃতীরা, গণধর্ষণের অভিযোগ দুমকায় ISL 2023 (Punjab vs Mumbai) Live Updates: অঙ্গনওয়াড়ি কেন্দ্রে রান্না হচ্ছে পোকা ভরতি চাল-ডাল, তদন্তের নির্দেশ আখতারের সংসারে নতুন সদস্য! ৪৮ বছর বয়সে তৃতীয় সন্তানের বাবা হলেন শোয়েব মুখ‍্যমন্ত্রীকে মা দুর্গার সঙ্গে তুলনা করে বিতর্কে জেলাশাসক, বদলির দাবি BJP-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.