বাংলা নিউজ > ক্রিকেট > ক্ষমা চেয়ে পার পেয়ে গেলেন নারীবিদ্বেষী মন্তব্য করা তানজিম

ক্ষমা চেয়ে পার পেয়ে গেলেন নারীবিদ্বেষী মন্তব্য করা তানজিম

তানজিম শাকিবের সেই নারী বিদ্বেষী মন্তব্য (ছবি-এক্স)

তানজিমের বেশ কিছু পুরনো ফেসবুক পোস্ট হঠাৎ করেই আলোচনার কেন্দ্র বিন্দুতে চলে এসেছে। যা নিয়ে শুরু হয়েছে তুমুল বিতর্ক। যেখানে কর্মজীবী মহিলাদের তুচ্ছ তাচ্ছিল্য করেই পোস্ট করেছিলেন তরুণ এই পেসার। এমন কান্ডের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ক্ষমা চেয়েছেন শাকিব।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া এশিয়া কাপে বল হাতে ভারতের বিরুদ্ধে বেশ ভালো পারফরম্যান্স করেছিলেন তানজিম হাসান শাকিব। তাঁর বোলিংয়ের ভূয়সি প্রশংসা করেন অনিল কুম্বলের মতন কিংবদন্তিও। তানজিমের বেশ কিছু পুরনো ফেসবুক পোস্ট হঠাৎ করেই আলোচনার কেন্দ্র বিন্দুতে চলে এসেছে। যা নিয়ে শুরু হয়েছে তুমুল বিতর্ক। যেখানে কর্মজীবী মহিলাদের তুচ্ছ তাচ্ছিল্য করেই পোস্ট করেছিলেন তরুণ এই পেসার। এমন কান্ডের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ক্ষমা চেয়েছেন শাকিব। বিষয়টি নিশ্চিত করা হয়েছে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের তরফেও।

২০২০ সালে বাংলাদেশের যুব দল ভারতকে ফাইনালে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল। সেই বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন তানজিম শাকিব। পরবর্তীতে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ভালো পারফর্ম করেছেন তরুণ এই পেসার। আর সেই কারণেই এবাদত হোসেন চোটের কবলে পড়ে এশিয়া কাপের দল থেকে ছিটকে যাওয়ার পরেই ডাক পান তিনি। বাংলাদেশের সুপার ফোরের শেষ ম্যাচে ভারতের অভিষেকও হয়েছিল তানজিম শাকিবের। সেই ম্যাচে বেশ ভালো পারফরম্যান্সও করেছিলেন তিনি।

অভিষেক ম্যাচে রোহিত শর্মা ও তিলক বর্মার উইকেটও নিয়েছিলেন ২০ বছর বয়সি এই পেসার। নিজের প্রথম স্পেলে ভারতকে রীতিমতো ব্যাকফুটে ফেলে দিয়েছিলেন তিনি। ধীরে ধীরে যখন তিনি জনপ্রিয় হচ্ছেন সেই সময়েই বিতর্ক পিছু নিয়েছে তাঁর। ২০২২ সালের সেপ্টেম্বরে কর্মজীবী মহিলাদের তাচ্ছিল্য করে পোস্ট করেছিলেন তানজিম শাকিব। দু-তিন দিন ধরে টানা বিতর্ক চলে এই বিষয় নিয়ে। তারপরেই তাঁর সঙ্গে সরাসরি কথা বলে বিসিবি। যেখানে ক্রিকেট অপারেশন্সকে তানজিম সরাসরি জানিয়েছেন তিনি নারী বিদ্ধেষী নন। বিসিবিকে তরুণ এই পেসার জানান কাউকে উদ্দেশ্য করে এমন পোস্ট করেননি তিনি। তবুও কেউ কষ্ট পেয়ে থাকলে তার জন্য সে দুঃখিত।

ক্রিকেট খবর

Latest News

সত্যি হল জল্পনা, ইউরোর ফাইনালে হেরে ইংল্যান্ডের কোচের পদ থেকে ইস্তফা সাউথগেটের গণেশ মূর্তিকে জাপটে পোজ কিমের, কার্দাশিয়ান বোনেদের কাণ্ডে চটল নেটপাড়া রাস্তায় জড়িয়ে ধরতেই চিৎকার করে ওঠে নাবালিকা, ভয়ে গলা টিপে খুন করল যুবক ‘সবচেয়ে ভালো…’ অনন্ত-রাধিকাকে নিয়ে একী বললেন সলমন? বিয়ের পরেই কি এল সুখবর? মহরমের আগে প্যালেস্তাইনের পতাকা নিয়ে মিছিল, বিহারে গ্রেফতার ৩ যুবক 'ওরা এখনই জিতে গিয়েছে!' মঙ্গোলিয়া দলের ইউনিফর্ম দেখে মুগ্ধ নেটপাড়া, কী বলছে? হঠাৎ নেপোটিজমের বিরুদ্ধে লড়ছেন জাহ্নবী কাপুর! বিমানবন্দর সংলগ্ন হোটেল থেকে উদ্ধার আন্দামানের যুবকের দেহ, তদন্তে পুলিশ করণ জোহর বলেছেন, তিনি বডি ডিসমর্ফিয়ায় আক্রান্ত! কী এই সমস্যা? জেনে নিন সোনার গয়না পরা কোন কোন রাশির জন্য শুভ? মীন সহ কাদের ভাগ্য ফেরে? রইল জ্যোতিষমত

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.