বাংলা নিউজ > ক্রিকেট > MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন RR-এর যশস্বী জয়সওয়াল

MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন RR-এর যশস্বী জয়সওয়াল

IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন RR-এর যশস্বী জয়সওয়াল (ছবি-AFP) (AFP)

কী সেই নজির? পরপর দুই বছর একই প্রতিপক্ষের বিরুদ্ধে শতরান করার নজির গড়েছেন যশস্বী জয়সওয়াল। উল্লেখ্য ২০০৩ সালে এই মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে মাত্র ৬২ বলে ১২৪ রান করেছিলেন। আর এদিন মাত্র ৬০ বল খেলে ১০৪ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: গত আইপিএল থেকেই স্বপ্নের ফর্মে ব্যাট করছেন ভারতের তরুণ বাঁহাতি ব্যাটার যশস্বী জয়সওয়াল। তাঁর এই অনবদ্য ফর্মের সুবাদে তিনি ভারতীয় দলের হয়েও খেলার ডাক পান। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ওপেনার হিসেবে তাঁর পারফরম্যান্স ছিল অনবদ্য। টেস্টেও তিনি মারমুখী মেজাজে ব্যাট করেছেন।

আরও পড়ুন… ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! সঙ্কটে থাকা রোহিত-তিলকদের উদ্ধার করে হিরো হলেন অচেনা সানি ভাই

পারফরম্যান্সের নিরীখে চলতি আইপিএলটা এতদিন তাঁর মনের মত কাটছিল না। তবে সোমবার রাতে সমস্ত চিত্রটা বদলে গেল। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এক অনবদ্য শতরান হাঁকিয়ে আইপিএলের ইতিহাসে এক বিরল নজির গড়ে ফেললেন তিনি।

আরও পড়ুন… ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিত শর্মাকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর?

প্রসঙ্গত এ দিন যশস্বী অপরাজিত শতরান করেছেন। আর এই শতরান করেই এক বিরল নজির গড়ে ফেলেছেন তিনি। আইপিএলের ইতিহাসে যশস্বী একমাত্র ক্রিকেটার যার এই নজির রয়েছে। কী সেই নজির? পরপর দুই বছর এক প্রতিপক্ষের বিরুদ্ধে শতরান করার নজির গড়েছেন তিনি। উল্লেখ্য ২০০৩ সালে এই মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে মাত্র ৬২ বলে ১২৪ রান করেছিলেন। আর এদিন মাত্র ৬০ বল খেলে ১০৪ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেছেন তিনি।

আরও পড়ুন… DC-র জন্য বড় ধাক্কা! IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না অজি তারকা মিচেল মার্শ

রাজস্থান রয়্যালসের গত ম্যাচের নায়ক জোস বাটলার এই ম্যাচে আউট হন ৩৫ রানে। তারপরেই দলের ব্যাটিংয়ের হাল ধরতে সামনে এগিয়ে আসেন যশস্বী। এদিন‌ যশস্বী একেবারে খুনে মেজাজে ব্যাট করেছেন। মাত্র ৬০ বল খেলেছেন তাঁর অপরাজিত ১০৪ রানের ইনিংসে। তিনি তার ইনিংসে মেরেছেন ৯ টি চার এবং ৭ টি ছয়। ব্যাট করেছেন ১৭৩.৩৩ স্ট্রাইক রেটে।

আরও পড়ুন… Paris Olympics 2024-এ ভারতের হয়ে রোয়িংয়ের কোটা নিশ্চিত করলেন ভারতীয় সেনাবাহিনীর বলরাজ পানওয়ার

তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে অপরপ্রান্তে ৩৮ রানে অপরাজিত থাকেন‌ দলনায়ক সঞ্জু স্যামসন। ফলে ১৮০ রানের লক্ষ্য মাত্রা মাত্র এক উইকেট হারিয়ে করে ফেলে রাজস্থান রয়্যালস। ৮ বল বাকি থাকতেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় তারা। ৯ উইকেটে ম্যাচ জেতে রাজস্থান। তবে এদিনের ম্যাচে সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ৫ উইকেট নেওয়া রাজস্থান রয়্যালসের সন্দীপ শর্মা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোয় এল বড় বদল, দিশা দেখাবে কলকাতার বাকি রুটগুলিকেও বাচ্ছা ফোন ছাড়তেই চায় না? জেনে নিন কী ভাবে কাটাবেন শিশুদের মোবাইলে আসক্তি কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.