বাংলা নিউজ > ক্রিকেট > IND vs NEP U19 World Cup 2024: সচিন-উদয়ের জোড়া শতরান, নেপালকে উড়িয়ে যুব বিশ্বকাপের সেমিফাইনালে ভারত

IND vs NEP U19 World Cup 2024: সচিন-উদয়ের জোড়া শতরান, নেপালকে উড়িয়ে যুব বিশ্বকাপের সেমিফাইনালে ভারত

অপরাজিত থেকে যুব বিশ্বকাপের সেমিফাইনালে ভারত। ছবি- বিসিসিআই।

India vs Nepal ICC U19 Cricket World Cup 2024: টানা ৫ ম্যাচ জিতে চলতি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ভারতের যুব দল।

গ্রুপ লিগের ৩টি ম্যাচেই জয় তুলে নিয়ে চলতি যুব বিশ্বকাপের সুপার সিক্স রাউন্ডে প্রবেশ করে ভারত। এবার সুপার সিক্সের ২টি ম্যাচেও জয়ের ধারা বজায় রাখে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল। টানা ৫ ম্য়াচ জিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেন উদয় সাহারানরা।

সুপার সিক্স রাউন্ডের গত ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে ভারত সেমিফাইনালের পথে এক পা বাড়িয়ে রেখেছিল। এবার নেপালকে হারানোর সঙ্গে সঙ্গেই শেষ চারের টিকিট পাকা হয়ে যায় ভারতীয় যুব দলের। উল্লেখ্য শুক্রবার সুুপার সিক্স রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে ভারত প্রত্যাশা মতোই বড় ব্যবধানে জয় তুলে নেয়। দুর্বল নেপালকে তারা হারিয়ে দেয় ১৩২ রানে।

ব্লুমফেন্টনে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ভারত। যদিও ইনিংসের শুরুটা মোটেও মনে রাখার মতো হয়নি তাদের। ভারত দলগত ৬২ রানের মধ্যে টপ অর্ডারের তিনজন ব্যাটারের উইকেট হারিয়ে বসে। আদর্শ সিং ৪টি বাউন্ডারির সাহায্যে ১৮ বলে ২১ রান করে মাঠ ছাড়েন। অপর ওপেনার অর্শিন কুলকার্নি ২টি বাউন্ডারির সাহায্যে ৩০ বলে ১৮ রান করে সাজঘরে ফেরেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে প্রিয়াংশু মোলিয়া ১৯ রান করে মাঠ ছাড়েন। তিনি ৩৬ বলের সতর্ক ইনিংসে ১টি চার মারেন।

আরও পড়ুন:- India A vs England Lions: হাফ-সেঞ্চুরি হাতছাড়া তিলক বর্মার, সাই সুদর্শনের ব্যাটে ঘুরে দাঁড়াল ভারতীয়-এ দল

ভারত শেষমেশ নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৯৭ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। সৌজন্যে সচিন ধাস ও ক্যাপ্টেন উদয় সাহারানের জোড়া শতরান। সচিন ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৯৩ বলে শতরানের গণ্ডি টপকে যান। শেষমেশ ১১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১০১ বলে ১১৬ রান করে মাঠ ছাড়েন সচিন।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: রান পেলেন না ফর্মে থাকা পূজারা, প্রেরককে নিয়ে সৌরাষ্ট্রের মান বাঁচালেন জাদেজা

উদয় ৫টি বাউন্ডারির সাহায্যে ৬১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৯টি বাউন্ডারির সাহায্যে ১০৬ বলে শতরানের গণ্ডি টপকে যান। উদয় ১০৭ বলে ১০০ রান করে আউট হন। মুশির খান নট-আউট থাকেন ৯ রানে। নেপালের গুলশান ঝা ৩টি ও আকাশ চাঁদ ১টি উইকেট দখল করেন।

পালটা ব্যাট করতে নেমে নেপাল ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৬৫ রানে আটকে যায়। দেব খানাল ৩৩, অর্জুন কুমল ২৬ ও দীপক বোহারা ২২ রান করেন। আকাশ চাঁদ ১৮ ও দুর্গেশ গুপ্ত ২৯ রানে নট-আউট থাকেন। ভারতের সৌম্য পান্ডে ২৯ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ২টি উইকেট নেন অর্শিন কুলকার্নি। ১টি করে উইকেট পকেটে পোরেন রাজ লিম্বানি, আরাধ্য শুক্লা ও মুরুগান অভিষেক। ম্যাচের সেরা হন সচিন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

প্রবল বৃষ্টি চলে যাবে, জারি লাল সতর্কতা, উত্তরবঙ্গে ঢোকার আগে দেখুন আবহাওয়ার খবর তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে নয়া উদ্যোগ বাংলাদেশে, চিন থেকে ঋণ! আগামিকাল আপনার কেমন কাটবে? শুক্রবারে ভাগ্যের তালা খুলবে? জানুন ১৪ জুনের রাশিফল অনূর্ধ্ব ১৯ ওয়ানডে সিরিজের দল ঘোষণা করল ইংল্যান্ড, টিমে ফ্লিনটফের ছেলে রকি বিমানবন্দরে দীপিকাকে নকল করে তরুণীর 'ধেই ধেই' করে নাচ! নেটপাড়া বলছে... রাজ্যসভার মনোনয়ন জমা দিলেন এনসিপির অজিত পাওয়ারের স্ত্রী, বিজেপি-শিবসেনা কোথায়? সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের টসে জিতল Netherlands , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| বৃহস্পতিবারের ব্রত পালন করেছেন? তাহলে জেনে নিন এই ব্রতর গুরুত্বপূর্ণ নিয়ম বিধি

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.