বাংলা নিউজ > ক্রিকেট > Sajeevan Sajana: বাবা রিক্সাচালক, বন্যায় হারান ভিটেমাটি, WPL-র শেষ বলে ছক্কা মেরে জেতানো এই সাজানা কে?

Sajeevan Sajana: বাবা রিক্সাচালক, বন্যায় হারান ভিটেমাটি, WPL-র শেষ বলে ছক্কা মেরে জেতানো এই সাজানা কে?

সজীবন সাজানা। ছবি-এক্স

উইমেন্স প্রিমিয়র লিগের প্রথম ম্যাচেই নজর কেড়েছেন কেরলের এই তরুণী। বন্যায় হারিয়েছেন ভিটেমাটি। জানেন কে এই সজীবন সাজানা?

শুরু হয়ে গিয়েছে উইমেন্স প্রিমিয়ার লিগ (ডব্লুপিএল)। উদ্বোধনী ম্যাচটি খেলা হয়েছে শুক্রবার অর্থাৎ ২৩ ফেব্রুয়ারি। প্রথম ম্যাচে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্স মুখোমুখি হয় দিল্লি ক্যাপিটালসের। একটি হাড্ডাহাড্ডি ম্যাচের সাক্ষী হয় স্টেডিয়ামে উপস্থিত সকল দর্শকেরা। একেবারে শেষ বল পর্যন্ত চলে ম্যাচ। এখানেই শেষ নয়, শেষ বলে দরকার ছিল ৫ রান। ছক্কা হাকিয়ে মুম্বই ইন্ডিয়ন্সকে ম্যাচ জেতান সজীবন সাজানা এবং চার উইকেটে ম্যাচ পকেটে তুলে নেয় তারা।

তবে এদিন মুম্বই ইন্ডিয়ান্সের এই তরুণী অলরাউন্ডার দৃষ্টি আকর্ষণ করেছে সকলের। খেলেছেন মাত্র একটি বল, কিন্তু তাতেই করে দেখিয়েছেন গুরুত্বপূর্ণ কাজ। ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতানোর পরই চোখের নিমেষে সেই মুহূর্তটি ভাইরাল হয়ে যায় চারিদিকে। রাতারাতি সকলের নয়নের মনি হয়ে ওঠেন সজীবন সাজানা। কিন্তু এই যুবতী ক্রিকেটারের সফর একেবারেই মসৃন ছিল না। দারিদ্রতার সঙ্গে লড়ে এবং হাজার বাধা পেরিয়ে তবেই তিনি এই দিনটি দেখার সুযোগ পেয়েছেন।

১৯৯৫ সালের ৪ জানুয়ারি সাজানা জন্মগ্রহণ করেন কেরলের মানান্থাওয়ারিতে। তাঁর বাবা একজন রিক্সা চালক এবং আর্থিক চাপের মধ্যে দিয়েই কেটেছে জীবনের একটি বড় সময়। এছাড়াও জীবনের আরও কঠিন মুহূর্ত আসে যখন বন্যার জেরে তিনি সবকিছু হারিয়ে ফেলেন। চরম সংকটের মুখে পড়েন তিনি এবং তাঁর পরিবার। ক্রিকেট তো দূরের কথা, জীবন যাপন করবেন কি করে তার কোনও নিশ্চয়তা ছিল। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে। তাঁর ক্রিকেট জীবন শুরু হয় ২০১৯ সালে। কেরলের অনূর্ধ্ব-২৩ দলের হয়ে তিনি টোয়েন্টি-২০ সুপার লিগ খেলেছিলেন। এছাড়াও ২০২৩ সালে সিনিয়র উইমেন্স টি-২০ ট্রফি খেলেন। এই টুর্নামেন্টে তিনি ৭ ইনিংসে করেন ১৩৪ রান এবং নেন ৬টি উইকেট।

মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে ডব্লুপিএলে অভিষেকের আগে সজীবন সাজানা কেরল, দক্ষিণাঞ্চল এবং ভারতীয় মহিলা এ দলের হয়েও ম্যাচ খেলেছেন। দিল্লি ক্যাপিটালসের মিন্নু মান্নির পর তিনি কুরুচিয়া ট্রাইবের দ্বিতীয় ক্রিকেটার যিনি ডব্লুপিএল খেলেন। গতবছর নিলাম অনুষ্ঠানে কেরলের এই তারকা অলরাউন্ডারকে মুম্বই ইন্ডিয়ান্স কেনেন ১৫ লক্ষ টাকায়। শুরুটা একেবারেই স্বপ্নের মতো হয়েছে তাঁর। এবার দেখার বিষয় আগামী ম্যাচগুলিতে তিনি কেমন পারফর্ম করে দেখান।

উল্লেখ্য, উইমেন্স প্রিমিয়র লিগের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে দিল্লি তোলে ৫ উইকেটে ১৭১। জবাবে রান তাড়া করতে নেমে শেষ বলে মুম্বই প্রয়োজনীয় রান তুলে নেয়। ম্যাচের সেরা হন হরমনপ্রীত কৌর। এবার দেখার বিষয় টুর্নামেন্টের পরবর্তী ম্যাচগুলিতে কেমন পারফর্ম করে দেখায় এই দুই দল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.