বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > স্কোয়াডে নেই, তবে ইংল্যান্ডের বিশ্বকাপ দলের সঙ্গে ভারতে আসছেন জোফ্রা আর্চার, রাস্তা খোলা রাখছেন বাটলাররা!

স্কোয়াডে নেই, তবে ইংল্যান্ডের বিশ্বকাপ দলের সঙ্গে ভারতে আসছেন জোফ্রা আর্চার, রাস্তা খোলা রাখছেন বাটলাররা!

আর্চারকে সঙ্গে নিয়েই বিশ্বকাপ খেলতে আসছে ইংল্যান্ড। ছবি- রয়টার্স।

World Cup 2023: আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বকাপের স্কোয়াডে রদবদলের সুযোগ থাকছে দলগুলির কাছে।

শুভব্রত মুখার্জি: আসন্ন ওডিআই বিশ্বকাপের দল সোমবারেই ঘোষণা করে দেওয়া হয়েছে ইংল্যান্ডের তরফে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড অর্থাৎ ইসিবির তরফে যে দল ঘোষণা করা হয়েছে সেই দলে স্বাভাবিকভাবেই জায়গা হয়নি জোফ্রা আর্চারের। চোট থাকায় বিশ্বকাপের দলে জায়গা পাননি ২০১৯ বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক। তবে স্কোয়াডে না থাকলেও ভারতে আসছেন আর্চার। ট্রাভেলিং রিজার্ভ হিসেবে ভারতে আসছেন জোফ্রা আর্চার।

চোটের কারণে বিশ্বকাপের শুরুর দিকে থাকছেন না জোফ্রা আর্চার। সেই বিষয়টা অবশ্য আগেই জানা ছিল। আর সেই কারণে ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে নাম নেই তাঁর। ইংল্যান্ডের রিজার্ভ ক্রিকেটার হিসেবে শুধু ভারত আসছেন জোফ্রা আর্চার তা নয় ,ভারতে এসে তিনি তাঁর রিহ্যাবও চালাবেন।

২০১৯ সালে প্রথমবারের মতো ওয়ান ডে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড দল। বেন স্টোকসের পাশাপাশি সেই জয়ে ইংল্যান্ডের অন্যতম নায়ক ছিলেন আর্চার। গোটা টু্র্নামেন্ট জুড়ে তিনি বেশ ভালো বোলিং করেছিলেন। ফাইনালের সুপার ওভারে নিউজিল্যান্ডকে আটকে দিতে সমর্থ হয়েছিলেন এই ডানহাতি এই পেসার। ইংল্যান্ডের বোলিং আক্রমণের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হলেও চোটের কারণে বেশিরভাগ সময়ই ২২ গজের বাইরে থাকতে হয়েছে তাঁকে।

আরও পড়ুন:- India Squads For Australia ODIs: অজিদের বিরুদ্ধে প্রথম ২টি ওয়ান ডে ম্যাচে ভারতের নেতৃত্বে লোকেশ রাহুল, দলে ঢুকলেন অশ্বিন

দীর্ঘদিন পরে চোট সারিয়ে চলতি বছরের শুরুর দিকে ২২ গজে ফিরেছিলেন আর্চার। আইপিএল চলাকালীন ফের চোটে পান তিনি। ছিটকে যেতে হয় ক্রিকেট থেকে। এরপর রিহ্যাব করে চোট সারিয়ে ফেরার লড়াই চালাচ্ছেন তিনি। চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলা হয়নি আর্চারের। বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডেও নেই অভিজ্ঞ এই পেসার।

আরও পড়ুন:- ICC Ranking: বিশ্বকাপের আগেই বিশ্বসেরা হওয়ার হাতছানি ভারতের সামনে, শুক্রবারই মুকুট উঠতে পারে রোহিতদের মাথায়

বিশ্বকাপের মূল দলে না থাকলেও ২৮ বছর বয়সী এই ক্রিকেটারকে রিজার্ভ হিসেবে ভারতে নিয়ে আসার কথা নিশ্চিত করেছে ইংল্যান্ড। বিশ্বকাপের শেষ দিকে তাঁকে পাওয়ার আশা করছে ইংল্যান্ড। আর সেই কারণে ভারতেই নিজের রিহ্যাব শেষ করবেন আর্চার। উল্লেখ্য আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াড পরিবর্তনের সুযোগ থাকছে দলগুলোর কাছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.