বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > স্কোয়াডে নেই, তবে ইংল্যান্ডের বিশ্বকাপ দলের সঙ্গে ভারতে আসছেন জোফ্রা আর্চার, রাস্তা খোলা রাখছেন বাটলাররা!

স্কোয়াডে নেই, তবে ইংল্যান্ডের বিশ্বকাপ দলের সঙ্গে ভারতে আসছেন জোফ্রা আর্চার, রাস্তা খোলা রাখছেন বাটলাররা!

আর্চারকে সঙ্গে নিয়েই বিশ্বকাপ খেলতে আসছে ইংল্যান্ড। ছবি- রয়টার্স।

World Cup 2023: আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বকাপের স্কোয়াডে রদবদলের সুযোগ থাকছে দলগুলির কাছে।

শুভব্রত মুখার্জি: আসন্ন ওডিআই বিশ্বকাপের দল সোমবারেই ঘোষণা করে দেওয়া হয়েছে ইংল্যান্ডের তরফে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড অর্থাৎ ইসিবির তরফে যে দল ঘোষণা করা হয়েছে সেই দলে স্বাভাবিকভাবেই জায়গা হয়নি জোফ্রা আর্চারের। চোট থাকায় বিশ্বকাপের দলে জায়গা পাননি ২০১৯ বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক। তবে স্কোয়াডে না থাকলেও ভারতে আসছেন আর্চার। ট্রাভেলিং রিজার্ভ হিসেবে ভারতে আসছেন জোফ্রা আর্চার।

চোটের কারণে বিশ্বকাপের শুরুর দিকে থাকছেন না জোফ্রা আর্চার। সেই বিষয়টা অবশ্য আগেই জানা ছিল। আর সেই কারণে ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে নাম নেই তাঁর। ইংল্যান্ডের রিজার্ভ ক্রিকেটার হিসেবে শুধু ভারত আসছেন জোফ্রা আর্চার তা নয় ,ভারতে এসে তিনি তাঁর রিহ্যাবও চালাবেন।

২০১৯ সালে প্রথমবারের মতো ওয়ান ডে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড দল। বেন স্টোকসের পাশাপাশি সেই জয়ে ইংল্যান্ডের অন্যতম নায়ক ছিলেন আর্চার। গোটা টু্র্নামেন্ট জুড়ে তিনি বেশ ভালো বোলিং করেছিলেন। ফাইনালের সুপার ওভারে নিউজিল্যান্ডকে আটকে দিতে সমর্থ হয়েছিলেন এই ডানহাতি এই পেসার। ইংল্যান্ডের বোলিং আক্রমণের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হলেও চোটের কারণে বেশিরভাগ সময়ই ২২ গজের বাইরে থাকতে হয়েছে তাঁকে।

আরও পড়ুন:- India Squads For Australia ODIs: অজিদের বিরুদ্ধে প্রথম ২টি ওয়ান ডে ম্যাচে ভারতের নেতৃত্বে লোকেশ রাহুল, দলে ঢুকলেন অশ্বিন

দীর্ঘদিন পরে চোট সারিয়ে চলতি বছরের শুরুর দিকে ২২ গজে ফিরেছিলেন আর্চার। আইপিএল চলাকালীন ফের চোটে পান তিনি। ছিটকে যেতে হয় ক্রিকেট থেকে। এরপর রিহ্যাব করে চোট সারিয়ে ফেরার লড়াই চালাচ্ছেন তিনি। চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলা হয়নি আর্চারের। বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডেও নেই অভিজ্ঞ এই পেসার।

আরও পড়ুন:- ICC Ranking: বিশ্বকাপের আগেই বিশ্বসেরা হওয়ার হাতছানি ভারতের সামনে, শুক্রবারই মুকুট উঠতে পারে রোহিতদের মাথায়

বিশ্বকাপের মূল দলে না থাকলেও ২৮ বছর বয়সী এই ক্রিকেটারকে রিজার্ভ হিসেবে ভারতে নিয়ে আসার কথা নিশ্চিত করেছে ইংল্যান্ড। বিশ্বকাপের শেষ দিকে তাঁকে পাওয়ার আশা করছে ইংল্যান্ড। আর সেই কারণে ভারতেই নিজের রিহ্যাব শেষ করবেন আর্চার। উল্লেখ্য আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াড পরিবর্তনের সুযোগ থাকছে দলগুলোর কাছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ডিভোর্স মামলা ঝুলে, সানিয়াকে বিয়ে করছেন শামি? মুখ খুললেন টেনিস সুন্দরীর বাবা এগিয়েছে বর্ষা, বাংলায় জায়গায় জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা, সঙ্গে হবে ঝড় ২২ জুন শুরু হচ্ছে অম্বুবাচী, জেনে নিন কামাখ্যা শক্তিপীঠের অনন্য রহস্য লোকসভার নতুন প্রোটেম স্পিকার ভর্তৃহরি মহতাব, জানুন তাঁর সংক্ষিপ্ত পরিচয় সাংসদের পর এবার কলকাতায় চিকিৎসা করাতে এসে রহস্যজনকভাবে নিখোঁজ বাংলাদেশি যুবক কলকাতা পোর্ট ট্রাস্টের জমিতে TMC-র পার্টি অফিস, ভেঙে ফেলার নির্দেশ আদালতের বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা ‘এত বড় মিথ্যা আমার মুখে বসানো অপরাধ’, আচমকা কার উপর চটলেন অপরাজিতা আঢ্য়? 'যোগ অর্থনীতির উত্থানের সাক্ষী বিশ্ব... বেড়েছে কর্মসংস্থানের সুযোগ', দাবি মোদীর 2 ওভার শেষে Sri Lanka Women-র স্কোর 1/0

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.