বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC 2023: বিশ্বকাপের ভরাডুবির পর সরকার বাতিল করে দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে, ফেরাল আদালত

ICC CWC 2023: বিশ্বকাপের ভরাডুবির পর সরকার বাতিল করে দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে, ফেরাল আদালত

মন্ত্রীর বরখাস্ত করা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে ফেরাল আদালত।

দেশের ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করার যে সিদ্ধান্ত ক্রীড়া মন্ত্রক নিয়েছিল, সেই সিদ্ধান্ত বাতিল করেছে শ্রীলঙ্কার অ্যাপিল কোর্ট এবং মঙ্গলবার বহিষ্কৃত কর্মকর্তাদের পুনরায় বহাল করেছে।

চলতি বিশ্বকাপে চরম বিপর্যয় শ্রীলঙ্কা টিমের। বিশেষ করে মুম্বইয়ে ভারতের কাছে ৩০২ রানে হারের পরেই শুরু হয়েছিল তীব্র সমালোচনা। তার জেরে গোটা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকেই ছাঁটাই করে ফেলেছিল শ্রীলঙ্কা ক্রীড়ামন্ত্রক। দেশের ক্রীড়ামন্ত্রী রোশন রণসিঙ্ঘে সোমবার সেই সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। পাশাপাশি ক্রিকেট বোর্ডের কাজ চালানোর জন্য একটি অন্তর্বর্তী কমিটি গঠন করা হয়েছিল। যে কমিটির চেয়ারম্যান করা হয়েছিল ১৯৯৬ বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কা দলের অধিনায়ক অর্জুনা রণতুঙ্গাকে।

তবে বাংলাদেশের কাছে ফের শ্রীলঙ্কার হারের পর দিনই অন্য ছবি দেখা গেল। দেশের ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করার যে সিদ্ধান্ত ক্রীড়া মন্ত্রক নিয়েছিল, সেই সিদ্ধান্ত বাতিল করেছে শ্রীলঙ্কার অ্যাপিল কোর্ট এবং মঙ্গলবার বহিষ্কৃত কর্মকর্তাদের পুনরায় বহাল করেছে।

আরও পড়ুন: অজিদের হারাতে না পারলে অনিশ্চিত চ্যাম্পিয়ন্স ট্রফি- সেই ম্যাচের আগেই চোট পেয়ে ছিটকে গেলেন শাকিব

সোমবার দিনই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করার এবং একটি অন্তর্বর্তী কমিটি নিয়োগের যে সিদ্ধান্ত মন্ত্রী রোশন রণসিঙ্ঘে নিয়েছিলেন, সেই পদক্ষেপকে চ্যালেঞ্জ করে বোর্ডের সভাপতি শাম্মি সিলভা একটি আবেদন করেছিল আদালতের কাছে, যেটি আদালতের তরফে গ্রহণ করাও হয়েছিল। আদালতের একজন আধিকারিক বলেন, ‘আপাতত দু'সপ্তাহের জন্য বোর্ডের কর্তাদের পুনর্বহাল করা হয়েছে। আদালতের পরবর্তী শুনানি পর্যন্ত।’

এর ফলে ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক বরখাস্ত করা ক্রিকেট বোর্ড পুনর্বহাল হয়েছে। এদিকে ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিতে মঙ্গলবারই এসএলসি কার্যালয়ে গিয়েছিলেন অন্তর্বর্তীকালীন কমিটির চেয়ারম্যান অর্জুনা রণতুঙ্গা। তবে আদালতের আদেশের পর তিনি বেরিয়ে গিয়েছেন।

আরও পড়ুন: যা ঘটল, তা মোটেও ভালো বিজ্ঞাপন নয়- ম্যাথিউজের টাইম-আউট নিয়ে গর্জে উঠল ক্রিকেট মহল

এদিন পার্লামেন্টে ক্রীড়ামন্ত্রী রোশন রণসিঙ্ঘে জানান, সোমবার রাতে মন্ত্রিসভার বৈঠকে প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে অন্তর্বর্তীকালীন কমিটি বিলুপ্ত করতে বলেছিলেন। রোশন রণসিঙ্ঘে তাতে রাজি হননি। তিনি পালটা মন্ত্রিসভা থেকে তাঁকে বের করে দেওয়ার কথাও বলেছিলেন।

শাম্মি সিলভার নেতৃত্বাধীন যে ক্রিকেট বোর্ডকে রোশন রণসিঙ্ঘে বরখাস্ত করেছিলেন, তাদের ইঙ্গিত করে তিনি বলেছিলেন, ‘শ্রীলঙ্কার ক্রিকেট চালাচ্ছে ডাকাতেরা। যে কারণে আমি অন্তর্বর্তীকালীন কমিটি বিলুপ্ত করব না। অন্তর্বর্তীকালীন কমিটির বিরুদ্ধে বিচার বিভাগের স্থগিতাদেশের সিদ্ধান্ত স্বার্থের সংঘাত।’ এমন কী দেশের ক্রিকেট বোর্ড দুর্নীতিতে ভরে গিয়েছে বলে দাবি করেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী।

প্রাক্তন বিশ্বজয়ীদের পারফরম্যান্স এবার সত্যিই হতাশাজনক। ৮ ম্যাচ খেলে ফেলেছে তারা। মাত্র দু'টিতে জিতেছে। মঙ্গলবার বাংলাদেশের কাছেও তাদের হারতে হয়েছে। সেই সঙ্গে সেমিফাইনালে ওঠার ক্ষীণ আশাটুকুও শেষ হয়ে গিয়েছে বাংলাদেশের। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৯ নভেম্বর শেষ ম্যাচ খেলতে নামবে লঙ্কা বাহিনী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

উচ্চমাধ্যমিকের বিজনেস স্টাডিজের প্রশ্ন কেমন হল? ৯০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক বাংলা সহ দেশের ১৫ জায়গায় মহাদেব বেটিং অ্যাপকাণ্ডে ইডির হানা যামিনী রায়ের নকল ছবি ঘিরে হইচই প্রদর্শনীতে? কী বলছেন বাংলার চিত্রশিল্পীরা হাইওয়ের সামনে দাঁড়িয়ে এসব কী খাচ্ছেন! 'মিঠাই' সৌমিতৃষাকে সাবধান করলেন অনুরাগীরা পঞ্চম শ্রেণির ছাত্রীকে নগ্ন করে ভিডিয়ো তোলার অভিযোগ গৃহশিক্ষকের বিরুদ্ধে শিবলিঙ্গ কোনদিকে রাখা উচিত? কেমন মূর্তিতে পুজো করা শুভ? রইল শাস্ত্রমত উচ্চমাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞানের প্রশ্ন কেমন হল? ৮০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক সিনেমার সেটে ঠাটিয়ে চড় মারে রেখা, তারপরই গায়েব ফিল্ম লাইন থেকে, বলুন তো কে? এক ধাক্কায় ৫০ শতাংশ পর্যন্ত ভাড়া কমাল রেল, ভোটের আগে বড় উপহার যাত্রীদের প্রথম সন্তান ছেলে, পারিবারিক ‘সংস্কারে’ মোরগ বলি মেডিকেল চত্ত্বরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.