বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI CWC IND vs ENG: লখনউয়ে ODI ম্যাচ জেতেনি ভারত! সেই ফল ভাবাচ্ছে রোহিতদের? কেমন হবে একানার ২২ গজ?

ICC ODI CWC IND vs ENG: লখনউয়ে ODI ম্যাচ জেতেনি ভারত! সেই ফল ভাবাচ্ছে রোহিতদের? কেমন হবে একানার ২২ গজ?

ম্যাচে নামার আগে ২২ গজ দেখে নিচ্ছেন রোহিত শর্মা এবং রবিচন্দ্রন অশ্বিন। ছবি-পিটিআই (PTI)

একানা স্টেডিয়ামে মাত্র একটি ওডিআই ম্যাচ খেলেছে ভারত। কিন্তু সেই ম্যাচে হারতে হয়েছে তাদের। আজ সেই ফলাফল ভাবাচ্ছে রোহিতদের? কেমন হতে পারে একানা স্টেডিয়ামের ২২ গজ? জেনে নিন। পাশাপাশি কেমন থাকবে আবহাওয়া? জেনে নিন।

বিশ্বকাপে জয়ের ধারা বজায় রেখেছে ভারতীয় দল। আজ তারা লখনউয়ের একানা স্টেডিয়ামে নামছে গতবারে চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে। এবারের বিশ্বকাপে মোটেই ভালো ফর্মে নেই ইংল্যান্ড। পরপর ম্যাচ তারা হেরেই চলেছে। স্বাভাবিক ভাবেই আজকের ম্যাচে ভারত বিপক্ষের থেকে যে অনেকটা এগিয়েই খেলতে নামছে, তা বলার অপেক্ষা রাখে না।

এই একানা স্টেডিয়ামে ভারত খুব কমই ম্যাচ খেলেছে। এখনও পর্যন্ত এই একানা স্টেডিয়ামে ১২টি ওডিআই ম্যাচ খেলেছে। স্বাভাবিক ভাবেই সংখ্যাটা অনেকটাই কম। এই মাঠে ওডিআইতে গড় রান ২২৬। অর্থাৎ খুব যে বড় রান হবে তার আশা না করাই ভালো। যদিও এবারের বিশ্বকাপে এখানে বড় রান হয়েছে। দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ড ম্যাচে বাভুমার দল ৩১১ রান করে। স্বাভাবিক ভাবেই এই পিচে যে বড় রান উঠবে না, সেই সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, এই একানা স্টেডিয়ামের পিচে ব্যাটাররা বেশ সুবিধা পাবেন। ফলে ঠিক করে খেলতে পারলে বড় রান হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি স্পিনাররাও এখানে বেশ সাহায্য পাবেন। সেদিক থেকে দেখতে গেলে, কুলদীপ যাদব এই পিচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। এই মাঠে প্রথমে যে দল ব্যাট করেছে তাদের ব্যাটিং গড় ২২৬ এবং পরে ব্যাট করা দল গড় ২২৯। ফলে এর থেকে বোঝা যাচ্ছে এই পিচে রান তাড়া করা অনেকটাই সহজ। ইতিহাস তাই বলছে।

এখনও পর্যন্ত একানা স্টেডিয়ামে ১২টি ওডিআই ম্যাচ হয়েছে। যার মধ্যে প্রথমে ব্যাট করে জিতছে ৩ বার। পাশাপাশি রান তাড়া করে এই মাঠে জিতেছে ৯ বার। এই পরিসংখ্যান বলে দিচ্ছে, ভারত যদি টসে জেতে তাহলে সম্ভবত তারা বোলিং করতে পারে। এখনও পর্যন্ত একানা স্টেডিয়ামে মাত্র ১টি ওডিআই ম্যাচ খেলেছে ভারতীয় দল। গত বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলে মেন ইন ব্লু। যদিও সেই ম্যাচ হারতে হয় ভারতকে। অন্যদিকে ইংল্যান্ড এই প্রথমবার একানা স্টেডিয়ামে তারা খেলতে নামছে। টিম ইন্ডিয়ার কাছে চেনা পরিবেশ হলেও ইংল্যান্ডের কাছে একেবারেই তা নয়। স্বাভাবিক ভাবেই এই ম্যাচেও ইংরেজরা বেশ অনেকটাই পিছিয়ে নামছে।

তবে লখনউয়ে কেমন থাকবে আজকের আবহাওয়া? চিন্তায় রয়েছেন সমর্থকরা। তবে একটা খুশির খবর, লখনউতে আজ বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। আকাশ পরিস্কার না থাকলেও, বৃষ্টি হবে না। ফলে ম্যাচে খুব একটা সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে। হালকা হাওয়া বইতে পারে। ফলে ভালো একটি ম্যাচ দেখার অপেক্ষায় গোটা ক্রিকেট বিশ্ব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.