বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > Ind vs NZ CWC 2023: স্কট স্টাইরিশ,এবি ডিভিলিয়ার্সদের পিছনে ফেলে নয়া নজির শ্রেয়স আইয়ারের

Ind vs NZ CWC 2023: স্কট স্টাইরিশ,এবি ডিভিলিয়ার্সদের পিছনে ফেলে নয়া নজির শ্রেয়স আইয়ারের

সবার অলক্ষ্যেই ইতিহাস গড়ছেন শ্রেয়স আইয়ার (ANI)

টিম ম্যানেজমেন্ট তাঁর ওপর যে আস্থা রেখেছিল, তা সুদে আসলে ফিরিয়ে দিচ্ছেন নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ার। ঘরের মাঠে স্পিনারদের পিটিয়ে বড় রানের ইনিংস খেললেন তিনি। 

চলতি ওডিআই বিশ্বকাপের একেবারে প্রথমদিকে, ভারতীয় ব্যাটিং যাকে নিয়ে সবথেকে বেশি চিন্তায় ছিল তিনি হলেন শ্রেয়স আইয়ার। প্রথমদিকের বেশ কিছু ম্যাচে শর্ট বলে আউট হতে হয়েছিল শ্রেয়সকে। চোট সারিয়ে এশিয়া কাপে দলে ফিরে আসার পর থেকে বিশ্বকাপের প্রথম কয়েকটি ম্যাচে একেবারেই রান পাচ্ছিলেন না শ্রেয়স। তবে গ্রুপ পর্বে ভারতের শেষ দিকের ম্যাচে ফর্মে ফেরেন শ্রেয়স। এই নিয়ে পরপর চারটি ৫০-এর ওপর রান হল তাঁর। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভারতের শেষ গ্রুপ ম্যাচে শতরান হাঁকান তিনি। এরপরে সেমিফাইনালেও নিউজিল্যান্ডের বিপক্ষে শতরান করেছেন তিনি।পরপর দুই শতরানে করে ফেলেছেন এক নয়া নজির।

ওডিআই বিশ্বকাপের এক সংস্করণে কোন এক দলের হয়ে ব্যাটিং অর্ডারে টপ তিনে ব্যাট না করা ব্যাটারদের মধ্যে সবচেয়ে বেশি রান করে ফেলেছেন নাইট অধিনায়ক। প্রসঙ্গত শ্রেয়স আইয়ার প্রথম ব্যাটার যিনি ওই পজিশনে ব্যাট করে ৫০০ রান করারও নজির গড়ে ফেলেছেন তিনি। টপকে গিয়েছেন প্রাক্তন নিউজিল্যান্ড অলরাউন্ডার স্কট স্টাইরিশকে। পিছনে ফেলেছেন এবি ডিভিলিয়ার্সকেও। ২০০৬-০৭ সালে স্কট স্টাইরিশ করেছিলেন ৪৯৯ রান। তালিকায় তৃতীয় স্থানে থাকা এবি ডিভিলিয়ার্স ২০১৪/১৫ সালে করেছিলেন ৪৮২ রান।

এদিন শ্রেয়স আইয়ার মাত্র ৭০ বলে করেছেন ১০৫ রান। তাঁর ইনিংস সাজানো ছিল ৪ টি চার এবং আটটি ছয়ে। ১৫০ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন তিনি। তৃতীয় উইকেটে বিরাট কোহলিকে সঙ্গী করে তৃতীয় উইকেটে গড়েন ১৬৩ রানের জুটি। আজকের ম্যাচে বিরাট গড়েছেন এক অনবদ্য নজির। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সচিন তেন্ডুলকরকে টপকে গড়েছেন সর্বাধিক শতরান করার নজির। ১১৩ বলে ১১৭ রান করেছেন বিরাট কোহলি। এছাড়াও ওপেনার শুভমন গিল অপরাজিত ৮০ রানের ইনিংস খেলেছেন। যদিও মাঝে ক্র্যাম্পের কারণে তাঁকে বেশ কিছুক্ষণ মাঠের বাইরে থাকতে হয়েছে ।না হলে হয়ত তিনি ও ভারতের হয়ে আরো একটি শতরান করে ফেলতেন।

ভারত ৫০ ওভারে করে চার উইকেটে ৩৯৭। রান তাড়া করতে গিয়ে ৩২৭ রানেই শেষ হয়ে নিউজিল্যান্ডের প্রতিরোধ। ৭০ রানে ম্যাচ জিতে আমদাবাদে ফাইনালে নিজেদের জায়গা পাকা করে নিয়েছে ভারত। ম্যাচের শেষে আইয়ার জানান, যে অধিনায়ক ও কোচ যেরকম ভাবে বলেছেন, সেভাবেই তিনি খেলছেন। যেভাবে শুরুর কিছু ম্যাচে রান না পেলেও তাঁকে টিম ম্যানেজমেন্ট সুযোগ দিয়েছে, তার জন্যেও বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। যেভাবে শ্রেয়স খেলছেন, ফাইনালেও যে তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছেন তা বলাই বাহুল্য।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

MI-এর সতীর্থ ব্যর্থ করলেন পোলার্ডের লড়াই, ঝড় তুলেও করাচিকে জেতাতে ব্যর্থ কায়রন হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন? আজকের প্রেম রাশিফলে জেনে নিন আপনার রোম্যান্টিক জীবনে আজ উত্থান নাকি পতন? এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'? বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.