বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > WC-এর আগে ঘরের মাঠে কিউয়িদের বিরুদ্ধে সিরিজে বাংলাদেশের একাধিক তারকাকে বিশ্রাম দেওয়া হতে পারে- ইঙ্গিত শাকিবের

WC-এর আগে ঘরের মাঠে কিউয়িদের বিরুদ্ধে সিরিজে বাংলাদেশের একাধিক তারকাকে বিশ্রাম দেওয়া হতে পারে- ইঙ্গিত শাকিবের

শাকিব আল হাসান।

আসন্ন নিউজিল্যান্ড সিরিজে দলে নাও থাকতে পারেন শাকিব আল হাসান, মুশফিকুর রহিমের‌ মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। নিউজিল্যান্ড সিরিজ থেকে ইতিমধ্যেই ছুটি চেয়েছেন বাংলাদেশের তিন ফর্ম্যাটের অধিনায়ক। তবে ছুটি মঞ্জুর হওয়ার বিষয়টি এখনও নিশ্চিত করেনি বিসিবি।

শুভব্রত মুখার্জি: চলতি এশিয়া কাপে একেবারেই ভালো ফর্মে নেই বাংলাদেশ দল। সুপার ফোর পর্যায়ে বাংলাদেশ পরপর দু'টি ম্যাচে হেরে গিয়েছে। ফলে কার্যত ফাইনালের লড়াই থেকে ছিটকে গিয়েছেন তারা। ওডিআই বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ রয়েছে টাইগারদের। সেই সিরিজে ভালো খেলে বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস ফিরে পাওয়ার সুযোগ রয়েছে বাংলাদেশের। ২১ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে এই সিরিজ। তার আগে একাধিক তারকা ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার কথা ভাববে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর সেই কথার প্রতিধ্বনি শোনা গিয়েছে অধিনায়ক শাকিব আল হাসানের গলাতেই। বিশ্বকাপের আগে তারকা ক্রিকেটারদের চোট এড়াতে তাদেরকে নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে।

আরও পড়ুন: ভারত-পাক ম্যাচ রিজার্ভ ডে-তে গড়ালেও নিস্তার নেই বৃষ্টির থেকে, খেলা বাতিল হলে সমীকরণ কী হবে?

ফলে আসন্ন নিউজিল্যান্ড সিরিজে দলে নাও থাকতে পারেন শাকিব আল হাসান, মুশফিকুর রহিমের‌ মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। নিউজিল্যান্ড সিরিজ থেকে ইতিমধ্যেই ছুটি চেয়েছেন বাংলাদেশের তিন ফর্ম্যাটের অধিনায়ক। তবে ছুটি মঞ্জুর হওয়ার বিষয়টি এখনও নিশ্চিত করেনি বিসিবি। এছাড়াও নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম পেতে পারেন মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজ।বিসিবির এক সূত্র মারফত খবর, বিশ্বকাপের আগে দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের স্কোয়াডে ফেরানো হতে পারে। মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকতদের নিউজিল্যান্ড সিরিজের অন্তর্ভুক্ত করতে পারে বিসিবি।

আরও পড়ুন: ‘এটা পাক্কা আউট, রিভিউ নাও প্লিজ’- রউফের অনুরোধে বিরক্ত বাবর, কাণ্ড দেখে হাসলেন রাহুল- ভিডিয়ো

চোটের কারণে নিউজিল্যান্ড সিরিজেও খেলবেন না নাজমুল হোসেন শান্ত। তাঁর জায়গায় জাকির হাসানকে অন্তর্ভুক্ত করতে পারে বোর্ড। তামিম ইকবালের এই সিরিজে দলে ফেরার সম্ভাবনা রয়েছে। বিশ্রাম দেওয়া হতে পারে তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদদেরও।

বিষয়টি নিয়ে বলতে গিয়ে শাকিব জানিয়েছেন, ‘এশিয়া কাপে যারা খেলেছে তাদের মধ্যে যারা বিশ্বকাপে কনফার্ম তাদের বিশ্রামে থাকতে হবে বলেই আমি মনে করি। অনুশীলন ম্যাচ রয়েছে। অনেকটাই সফর করতে হবে। কারও চোট হলে সমস্যা হবে। পরিবর্ত নেই আমাদের হাতে। বিশ্বকাপের আগে এটা খুব জরুরি, যাতে সবাই ফিট থাকে। এবাদত হোসেন নেই। আমি আশা করব, চার জনই যেন ফিট থাকে। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩টি ম্যাচ রয়েছে। সেখানে আমরা কিছু জিনিস দেখব। সবারই সুযোগ রয়েছে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মাঝরাতে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় থেকে ঘেরাওমুক্ত হলেন উপাচার্য, হস্তক্ষেপ করল পুলিশ ‘একটু ব্যথা করবে সহ্য…', বয়সের ফারাক শুনে ‘সুগার দাদু’কে নিয়ে এ কী বললেন বং গাই বরুণের বউ বদল! আলিয়া বাদ,‘সানি সংস্কারি কি তুলসী কুমারি’তে নায়িকা এই সুন্দরী বাবা অসুস্থ, ২১ বছরের তরুণ নেমেছিল অধিকার আদায়ে, হরিয়ানায় কৃষক আন্দোলনে মৃত্যু অবসর নিলেও ব্যাট তুলে রাখছেন না, বেঙ্গল প্রিমিয়র লিগে খেলবেন মনোজ! বিশ্বকাপে চোট পাওয়ায় ২০১৫-য় IPL না খেলেও ২ কোটির বেশি আয় করেন শামি, এবার কী হবে? অমৃত ভারত স্টেশনে ফলক থাকবে সংস্কৃতে, বড় চমক রেলে! উদ্বোধন করবেন মোদী রাজ্যে আবার এক রাস্তার রং নীল–সাদা, আধুনিক এই পথ দেখতে ভিড় জমাচ্ছেন মানুষজন সকালে দাঁত মাজার সঙ্গে ত্বকেরও যত্ন নিন! জেল্লা দেখলে কেউ চোখ ফেরাতে পারবেন না মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায়, বেনারসি পরে হাঁটলেন সিনি, শাড়ির দাম জানেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.