বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > ত্রিস্তরীয় পঞ্চায়েতের গণনায় নিরাপত্তাও ত্রিস্তরে, তবু কপালে ভাঁজ কমিশনের

ত্রিস্তরীয় পঞ্চায়েতের গণনায় নিরাপত্তাও ত্রিস্তরে, তবু কপালে ভাঁজ কমিশনের

দক্ষিণ দিনাজপুরে স্ট্রংরুমের নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। (ANI Photo) (Mansur Mandal)

ত্রিস্তরীয় পঞ্চায়েতের গণনাকে সুষ্ঠ ভাবে সম্পন্ন করতে গণনা কেন্দ্রগুলিকে মুড়ে ফেলা হয়েছে ত্রিস্তরীয় নিরাপত্তায়। সকাল আটটা থেকে শুরু হবে গণনা। কতটা শান্তিপূর্ণ হবে ভোট গণনা? ভোট দিনের কথা ভেবে কপালে ভাঁজ কমিশনের।

রাত পোহালেই দশম পঞ্চায়েত নির্বাচনের ভোট গণনা শুরু হবে। সকাল আটটা থেকে রাজ্যের মোট ৩৩৯ ভোট গণনা কেন্দ্র শুরু হবে। ত্রিস্তরীয় পঞ্চায়েতের গণনাকে সুষ্ঠ ভাবে সম্পন্ন করতে গণনা কেন্দ্রগুলিকে মুড়ে ফেলা হয়েছে ত্রিস্তরীয় নিরাপত্তায়।

এদিন প্রথম ধাপে গণনা হবে ইলেকশন ডিউটি (ইডি) ভোট। তারপর যথাক্রমে গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের ভোট গণনা হবে। রাজ্যের অন্যান্য জেলাগুলিতে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন হলেও কালিম্পং ও দার্জিলিংয়ে দ্বিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন হয়েছে। জেলাগুলির মধ্যে সবচেয়ে বেশি গণনা কেন্দ্র দক্ষিণ ২৪ পরগনা জেলায়। মোট ২৮টি গণনা কেন্দ্র থাকছে সেখানে। রাজ্যের  ২২ জেলায় মোট ৬০ হাজার ৫৯৩টি বুথে ভোটগ্রহণ হয়েছে শনিবার। এর মধ্যে নানা কারণে ৬৯৬টি বুথে পুনর্নিবাচন ঘোষণা করে কমিশন। ওই বুথগুলিতে সোমবার ভোট হয়েছে।

কমিশন জানিয়েছে, সকাল আটটা থেকে ভোট গণনা শুরু হলেও ব্যালট পেপার বাছাইয়ের কাজ শেষ করে গণনা শুরু হতে প্রায় নটা বেজে যাবে। তবে কমিশনের ধারনা, দুপুর একটার মধ্যে গ্রাম পঞ্চায়েত গণনার কাজ শেষ হয়ে যাবে। এর পর সবাই বেরিয়ে গেলে শুরু হবে পঞ্চায়েত সমিতির গণনার কাজ। তা শেষ হয়ে যাওয়ার পর শুরু হবে জেলা পরিষদের গণনা। রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, সমস্ত গণনা শেষ হবে পরের দিন অর্থাৎ ১২ জুলাই হয়ে যাবে।

<p>কোথায়, কত গণনা কেন্দ্র</p>

কোথায়, কত গণনা কেন্দ্র

গণনা কেন্দ্রের নিরাপত্তা

পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বের শুরু থেকে রাজ্যে অশান্তি শুরু হয়েছে। ভোটের দিন তা চরমে উঠেছে। বুথ জ্যাম, ছাপ্পা, ব্যালট বাক্স লুট, বোমাবাজি, গুলি চালনা সবই হয়েছে। মৃত্যু হয়েছে ১৭ জনের। তা গণনা কতটা শান্তিপূর্ণ ভাবে হবে তা নিয়েই সন্দিহান কমিশন। রবিরার রাতে মুর্শিদাবাদের কয়েকটি গণনা কেন্দ্রে অশান্তি হয়। এমনিতে গণনা কেন্দ্রগুলিতে থাকছে ত্রিস্তরীয় নিরাপত্তা। রাজ্য সশস্ত্র পুলিশের পাশাপাশি থাকছে কেন্দ্রীয় বাহিনীও। প্রতি গণনা কেন্দ্রে থাকছে এক কোম্পানি অর্থাৎ ৮০ জন জওয়ানের বাহিনী। এছাড়া থাকছে সিসিটিভি। গণনা কেন্দ্রের বাইরে থাকছে ১৪৪ ধারা। ফলে প্রকাশে যেন অশান্তি না হয় চাইছে বাংলা।

ফল জানবেন কোথায়

ভোট গণনার প্রতি মুহূর্তের লাইভ আপডেট আপনাদের দেবে হিন্দুস্তান টাইমস বাংলা। আমাদের ওয়েব সাইটের পাবেন পঞ্চায়েত ভোটের সব আপডেট। এছাড়া গুগুল প্লে স্টোর থেকে আমাদের মোবাইল আপ ডাউনলোড করে নিলে সেখানও আপনি পঞ্চায়েত ভোটের গণনার সব আপডেট পেয়ে যাবেন। এছাড়া পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের ওয়েবসাইটেও দেখা যাবে গণনার ফল। কমিশনের ওয়েবসাইট http://wbsec.gov.in/

 

ভোটযুদ্ধ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.