বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > Bengal Panchayat Election: পর্যাপ্ত বাহিনী না পেলে ভোটের দফা বাড়ানো হোক, হাইকোর্টে নওশাদ

Bengal Panchayat Election: পর্যাপ্ত বাহিনী না পেলে ভোটের দফা বাড়ানো হোক, হাইকোর্টে নওশাদ

নওশাদ সিদ্দিকি

এ দিনই তাঁর নিরাপত্তা বাড়ানোর দাবি নিয়ে মামলা ছিল। হাইকোর্ট জানায়, আগামী শুনানির দিন পর্যন্ত কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা খতিয়ে দেখবে। তারপর পরবর্তী সিদ্ধান্ত নেবে আদালত। তিন সপ্তাহ পর এই মামলার শুনানি রয়েছে।

পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী পাওয়া না গেলে বাড়ানো হোক পঞ্চায়েত ভোটের দফা। বুধবার এই আর্জি জানিয়ে হাইকোর্টে আবেদন করেছেন ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি। আদালত মামলাটি শুনতে রাজি হয়েছে। চলতি সপ্তাহেই এই মামলার শুনানি হতে পারে।

(পড়তে পারেন। Nawsad Siddiqui meets Sawkat Mollah: শান্তিপূর্ণ ভোটে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে ভাঙড়ে, কথা দিলেন ২ ভাই সওকত ও নওসাদ)

নওশাদ হিন্দুস্তান টাইমস বাংলাকে জানান, ‘আমি দফা বাড়ানোর দাবি জানিয়ে একটি জনস্বার্থ  মামলা করেছি। কবে শুনানি আগামিকাল তা জানতে পারব।’

কেন্দ্র পর্যাপ্ত নিরাপত্তা দেয়নি। তাঁর নিরাপত্তা আরও বাড়ানোর দাবি জানিয়ে সোমবার আদালতের দ্বারস্থ হন নওশাদ। শুনানির পর বিচারপতি মান্থা জানিয়েছেন, ভাঙড়ের বিধায়কের নিরাপত্তা নিয়ে কেন্দ্রকে এখনই কোনও নির্দেশ দেবে না আদালত। স্বরাষ্ট্রমন্ত্রক নজরদারি রাখবে। প্রয়োজন মনে হলে নিরাপত্তা বাড়াবে।

প্রসঙ্গত,  প্রসঙ্গত, নওশাদের নিরাপত্তায় ২৪ ঘণ্টার জন্য সিআইএসএফের একজন এসআই, ২ জন পিএসও এবং ৪ জন সশস্ত্র বাহিনীর সদস্য রয়েছে। বিধায়কের দাবি তিনি কোন ক্যাটাগরির নিরাপত্তা পাচ্ছেন তাও তাঁর কাছে স্পষ্ট নয়। ভাঙড়ের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, এই মুহূর্তে ভাঙড়ের যা পরিস্থিতি তাতে তাঁর প্রাণ সংশয় হতে পারে। যদিও এদিন বিধানসভায় এক যৌথ সাংবাদিক বৈঠকে নওশাদ ও সওকত মোল্লা এলাকায় শান্তি বজায় রাখার কথা বলেন।

আদালত আরও জানায়, আগামী শুনানির দিন পর্যন্ত কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা খতিয়ে দেখবে। তারপর পরবর্তী সিদ্ধান্ত নেবে আদালত। তিন সপ্তাহ পর এই মামলার শুনানি রয়েছে।

এরই মধ্যে ফের দফা বাড়ানো নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছে আইএসএফ বিধায়ক। মামলার আবেদনে তিনি জানিয়েছেন, নির্বাচন কমিশনের দাবি মতো যদি রাজ্যে যদি পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী পাঠানো সম্ভব না হয়, তবে নির্বাচনের দফা বাড়ানো হোক। আদালত মামলাটি শুনতে রাজি হয়েছে।

বাহিনী নিয়ে কেন্দ্র-কমিশন টানাপোড়েন অব্যাহত

এদিকে কেন্দ্রীয় বাহিনী নিয়ে কেন্দ্র ও রাজ্য নির্বাচনের কমিশনের টানাপড়েন চলছে। সোমবারই কমিশনকে চিঠি দিয়ে কেন্দ্র জানতে চেয়েছে কোথায় কত বাহিনী মোতায়েন করা হয়েছে। আদালতের নির্দেশের পরই ৩১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠায়।

নির্বাচন কমিশন মোট ৮০০ কোম্পানি বাহিনী চেয়েছিল। তার মধ্যে ৩১৫ কোম্পানি বাহিনী দেয় কেন্দ্র। বাকি পাঠানোর জন্য বার দু'য়েক চিঠি দেয় রাজ্য নির্বাচন কমিশন। সোমবার পাল্টা চিঠি দিয়ে কেন্দ্র জানতে চেয়েছে কোথায় কত বাহিনী পাঠানো হয়েছে। যদিও কমিশনের দাবি, এই তথ্য কেন্দ্রকে জানানো তাদের কাজ নয়।

(পড়ুন। Central Force: কোথায় কত আধাসেনা মোতায়েন হয়েছে হিসাব দিন, কমিশনকে পালটা চিঠি কেন্দ্রের )

ভোটযুদ্ধ খবর

Latest News

পাঞ্জাবি গানে ওয়ার্কআউট ভিকির, ইন্টারনেটে আগুনের মতো ছড়িয়ে পড়ল ভিডিয়ো জুড়ছে আরও ২ দল, IPL-র সঙ্গেই খেলা হবে PSL! প্লেয়ার পাবে তো পাকিস্তান? সৌদি আরবের বুকে তৈরি হল নতুন ইতিহাস! সুইমস্যুট পরে ব়্যাম্পে হাঁটলেন মডেলরা প্রতিদ্বন্দ্বীরা হার মানবে, হঠাৎ আসবে টাকা! শনির নক্ষত্র গোচরে লাকি মীন সহ কারা? দুই সন্তান কোলে ‘চতুর্থ’ বিয়ে সারলেন বাঙালি গায়িকা,২ বছর আগেই মৃত্যু ২য় স্বামীর শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল ভোট বড়ই কঠিন! পাহাড়ি পথে ৪৫০কিমি হেঁটে হাড়ে হাড়ে টের পাচ্ছেন, কঙ্গনা বলছেন… অন্তত এক-দেড় মাসের জন্য জামিন দিন, কাতর আবেদন জ্যোতিপ্রিয়র. কারণটাও জানালেন মোদীর ছবিতে সিঙ্গাপুরের মেট্রোর ছবি, তথ্য ফাঁস করে ভারতীয় জালি পার্টি বলল তৃণমূল মুম্বই পর্ব অতীত,এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছেন,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত

Latest IPL News

শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল মুম্বই পর্ব অতীত,এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছেন,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত মাঠের বাইরে ওকে নিয়ে ভক্তদের ক্ষোভ হার্দিকের খেলার প্রভাব ফেলেছে-যুক্তি বাউচারের আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.