বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Chhattisgarh Elections: টিকিট পাননি ৮ এমএলএ, ক্ষোভ মেটাতে মরিয়া ছত্তিশগড় কংগ্রেস

Chhattisgarh Elections: টিকিট পাননি ৮ এমএলএ, ক্ষোভ মেটাতে মরিয়া ছত্তিশগড় কংগ্রেস

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল (PTI) (HT_PRINT)

ভূপেশ বাঘেল ঘনিষ্ঠ এক কংগ্রেস নেতার দাবি, আমরা জানি ওদের মধ্য়ে কয়েকজন খুশি নন। আমরা তাঁদের সঙ্গে যোগাযোগ করছি। ওরা যাঁতে নির্দল হিসাবে না দাঁড়িয়ে পড়েন সেটা দেখা দরকার।

ঋতেশ মিশ্র

ছত্তিশগড়ে কংগ্রেসের একাধিক হেভিওয়েট এবার ভোটে লড়ার টিকিট পাননি। তা নিয়ে ক্ষোভ ক্রমেই চড়ছে। আর সেই ক্ষোভ কমাতে এবার ময়দানে নামল কংগ্রেস। অন্তত ৮জন বিধায়ক এবার টিকিট পাননি। কংগ্রেস জানিয়েছে ক্ষমতায় ফিরলে তাদের বড় পদ দেওয়া হবে।

কংগ্রেস ৩০জন প্রার্থীর তালিকা প্রথম দফায় প্রকাশ করেছে। সেখানে ৮জনের নাম নেই। যে সমস্ত বিধায়কদের নাম নেই তাঁরা হলেন, মুনেশ্বর বাঘেল, ছানি শাহু, মমতা চন্দ্রকর, অনুপ নাগ, শিশুপাল সোরি, দেবতী কর্মা, রাজামন বেঞ্জাম ও গুরুদয়াল সিং বাঞ্জারে। তবে প্রকাশ্যে তারা ক্ষোভ প্রকাশ করেননি।

তবে দলের এই সিদ্ধান্তকে ঘিরে দলের একাংশের মধ্যে ক্ষোভ দানা বেঁধেছে।

এক কংগ্রেস নেতার মতে, ৮জন এমএলএ টিকিট পাননি। ৩০জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। বিধায়করা ১১,০০০ থেকে ৩০,০০০ ভোটের মার্জিনে তার জিতেছিলেন। কিন্তু সেই ধরনের বিধায়করা কেন টিকিট পেলেন না তা নিয়ে প্রশ্নটা রয়েছে। তবে যেটুকু জানি কেউই প্রকাশ্যে কিছু বলেননি। তবে আগামী দিনে কিন্তু বড় বিদ্রোহ হতে পারে দলের অন্দরে।

তবে স্থানীয় মিডিয়া খবর, ছানি শাহু জানিয়েছেন, ২০১৮ সালে প্রথম টিকিট পেয়েছিলাম। আমি আমার বিধানসভা এলাকার জন্য প্রচুর কাজ করেছি। মুনেশ্বর বাঘেল স্থানীয় মিডিয়ায় জানিয়েছেন, বেশিরভাগ কর্মী এবার পদত্যাগ করতে চাইছেন।

ভূপেশ বাঘেল ঘনিষ্ঠ এক কংগ্রেস নেতার দাবি, আমরা জানি ওদের মধ্য়ে কয়েকজন খুশি নন। আমরা তাঁদের সঙ্গে যোগাযোগ করছি। ওরা যাঁতে নির্দল হিসাবে না দাঁড়িয়ে পড়েন সেটা দেখা দরকার। অন্য দলে যাতে না যান সেটাও দেখা হচ্ছে। গোটা তালিকা প্রকাশ হওয়ার পরে আমরা তাঁদের নিয়ে মিটিং করব।

এদিকে ৩০জন প্রার্থীর মধ্য়ে ১৪টি আসন সংরক্ষিত এসসি, এসটিদের জন্য। ১৩টা সাধারণ ক্যাটাগরির। কংগ্রেস ৯জন প্রার্থী দিয়েছে ওবিসিদের।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

মনসা পুজো দেখে বাড়ি ফেরার সময় শুঁড়ে করে তুলে আছাড় মারল হাতি, মৃত্যু ব্যক্তির শেষ দফার আগে সুন্দরবনের এসপি, মিনাখাঁর SDPO, রহড়ার আইসিকে সরাল কমিশন এবার থেকে ইতালির হয়ে ক্রিকেট খেলবেন এই অজি ওপেনার! কারণ জানলে অবাক হবেন দুর্নীতিতে যোগ দিতে চাপ? সরকারি অফিসারের আত্মহত্যায় ৩ সিনিয়রের বিরুদ্ধে FIR ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো রাফায় ইজরায়েলি হানায় মৃত্যু ৪৫ জনের, ‘দুঃখজনক ভুল’ স্বীকার নেতনিয়াহুয়ের ভোট জিহাদ এগিয়ে নিয়ে যেতে সাধু - সন্তদের আক্রমণ করছে তৃণমূল, অশোকনগরে বললেন মোদী ৩ দিন ধরে বিদ্যুৎ নেই সীমান্তবর্তী স্বাস্থ্যকেন্দ্রে, ব্যাহত চিকিৎসা পরিষেবা টেনশনের দিন শেষ, চাকরি-ব্যবসায় ভালো সময় আসছে! রাহুর কৃপায় লাকি ৩ রাশি রেমালের চোখ রাঙানিকে বুড়ো আঙুল, প্রেমিকের সঙ্গে সমুদ্রস্নান অহনার

Latest IPL News

ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.